shono
Advertisement

Coronavirus: কিছুটা স্বস্তি দিল দেশের দৈনিক করোনা পরিসংখ্যান, এখনও চিন্তা দিল্লি নিয়ে

ফের অনেকটা বাড়ল অ্যাকটিভ কেস।
Posted: 09:25 AM Apr 19, 2022Updated: 09:25 AM Apr 19, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানা কয়েকদিন ঊর্ধ্বমুখী থাকার পর মঙ্গলবার ফের খানিকটা স্বস্তি দিল দেশের দৈনিক করোনা (COVID-19) পরিসংখ্যান। ফের দৈনিক আক্রান্তের সংখ্যা দু’হাজারের অনেকটা নিচে নেমে এসেছে। তবে, এখনও চিন্তা থাকছে রাজধানী দিল্লি নিয়ে। রাজধানীতে এদিন ফের মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন পাঁচশোর বেশি মানুষ।

Advertisement

মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৪৭ জন। যা আগের দিনের থেকে অনেকটাই বেশি। এর মধ্যে রাজধানী দিল্লিতেই আক্রান্ত ৫০১ জন। যা আগের দিনের থেকে কিছুটা কম হলেও বেশ উদ্বেগজনক। চিন্তা বাড়াচ্ছে দেশের সক্রিয় করোনা রোগীর সংখ্যাও। আপাতত দেশে অ্যাকটিভ কেস হয়েছে ১১ হাজার ৮৬০। যা আগের দিনের থেকে ৩১৮ বেশি।

[আরও পড়ুন: ‘৪ সন্তানের জন্ম দিন, দু’জনকে তুলে দিন আরএসএসের হাতে’, হিন্দু দম্পতিদের আজব নিদান সাধ্বীর]

এদিন খানিকটা স্বস্তি মলল মৃতের সংখ্যায়। সোমবার দৈনিক মৃত্যু অনেকটা বেড়ে গিয়েছিল। তবে গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে মাত্র একজনের। দেশে কোভিডে মোট মৃত্যুর সংখ্যা ৫ লক্ষ ২১ হাজার ৯৬৬। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৫ লক্ষ ১১ হাজার ৭০১ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৯২৮ জন। সুস্থতার হার ৯৮.৭৬ শতাংশ।

[আরও পড়ুন: আজান বিতর্কের জের, অনুমতি ছাড়া ধর্মীয় স্থানে বাজানো যাবে না লাউডস্পিকার, নির্দেশিকা মহারাষ্ট্রের]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে প্রায় ১৮৬ কোটি ৭২ লক্ষের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন সাড়ে ১৬ লক্ষের বেশি মানুষ। স্বাস্থ্যমন্ত্রক সূত্রের খবর, গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৪ লক্ষের বেশি। টিকাকরণ এবং পরীক্ষা, দুটো সংখ্যাই আগের দিনের থেকে অনেকটা বেড়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement