shono
Advertisement

করোনায় মৃতের নিরিখে বিশ্বে চতুর্থ স্থানে নামল ভারত, কমল দৈনিক আক্রান্ত ও অ্যাকটিভ কেস

কমল দৈনিক মৃতের সংখ্যাও।
Posted: 10:18 AM Jan 31, 2021Updated: 01:22 PM Jan 31, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে করোনা সংক্রমণের বর্ষপূর্তির একদিন পর বড়সড় স্বস্তির খবর। গোটা বিশ্বে এই মারণ ভাইরাসের কবলে মৃত্যুর নিরিখে চতুর্থ স্থানে নেমে এসেছে দেশ। মৃতের নিরিখে ভারতের উপরে উঠে গিয়েছে মেক্সিকো। আমেরিকা, ব্রাজিল অনেক আগে থেকেই ভারতের উপরে ছিল। এই মুহূর্তে মেক্সিকোয় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ১ লক্ষ ৫৮ হাজারেরও বেশি। সেখানে ভারতের মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫৪ হাজার ২৭৪ জন। তবে মোট আক্রান্তের নিরিখে এখনও দ্বিতীয় স্থানে ভারত। আসলে জনসংখ্যা বেশি হওয়ার জেরে দেশের আক্রান্তের সংখ্যা বেশি হলেও মৃত্যুহার এবং অ্যাকটিভ কেস অন্য বহু দেশের তুলনায় কম।

Advertisement

এদিকে চলতি বছরের শুরু থেকেই করোনার দৈনিক আক্রান্তের সংখ্যাটা কমবেশি ১৫ হাজারের নিচে। ব্যতিক্রম হল না রবিবারও। এদিন শনিবারের থেকেও খানিকটা কমল দৈনিক আক্রান্তের সংখ্যা। রবিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৩ হাজার ৫২ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা বুধবারের থেকে সামান্য কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৭ লক্ষ ৪৬ হাজার ১৮৩ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫৪ হাজার ২৭৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২৭ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটাই কম।

[আরও পড়ুন: আসন্ন তামিলনাড়ু বিধানসভা নির্বাচনে AIADMK’র সঙ্গে জোট বাঁধছে বিজেপি, ঘোষণা নাড্ডার]

গত ২৪ ঘণ্টায় দেশে রোগমুক্ত হয়েছেন ১৩ হাজার ৯৬৫ জন। যা দৈনিক আক্রান্তের থেকে খানিকটা হলেও বেশি। আগের দিনের তুলনায় অবশ্য সুস্থতার সংখ্যাটা সামান্য কম। আপাতত মোট অ্যাকটিভ ১ লক্ষ ৬৮ হাজার ৭৮৪ জন। এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা ১ কোটি ৪ লক্ষ ২৩ হাজার ১২৫ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে প্রায় সাড়ে ৭ লক্ষ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement