shono
Advertisement

নতুন বছরের শুরুতে সামান্য স্বস্তি! কমল করোনার দৈনিক সংক্রমণ ও মৃত্যু

সামান্য উদ্বেগ সুস্থতার সংখ্যায়।
Posted: 09:29 AM Jan 01, 2021Updated: 09:29 AM Jan 01, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘অভিশপ্ত’ ২০২০ সালকে পিছনে ফেলে এগিয়ে যাওয়ার অঙ্গীকার করছে গোটা বিশ্ব। তবে, ২০২০ সাল বিদায় নিলেও এখনও বিদায় নেয়নি করোনা। নতুন বছরের প্রথম দিনও দেশে মারণ এই ভাইরাসের কবলে পড়লেন ২০ হাজারের বেশি মানুষ। স্বস্তির খবর হল, এই সংখ্যাটা আগের দিন অর্থাৎ ২০২০ সালের শেষদিনের তুলনায় কিছুটা হলেও কম। আক্রান্তের সঙ্গে বছরের প্রথম দিন সামান্য কমেছে মৃতের সংখ্যাটাও।

Advertisement

বছরের প্রথম দিন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ২০ হাজার ৩৬ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা বৃহস্পতিবারের থেকে হাজার দেড়েক কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ২ লক্ষ ৬৬ হাজার ৭১০ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৪৮ হাজার ৯৯৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৫৬ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে সামান্য কম।

[আরও পড়ুন: নতুন বছরের শুরুতেই ভ্যাকসিনে ছাড়পত্র! ২ জানুয়ারি থেকে শুরু ড্রাই-রান, নির্দেশ কেন্দ্রের]

আক্রান্তের সংখ্যা কমলেও খানিকটা উদ্বেগ বাড়াচ্ছে সুস্থতার সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রোগমুক্ত হয়েছেন ২৩ হাজার ১৮১ জন। যা দৈনিক আক্রান্তের থেকে বেশি হলেও আগের দিনের তুলনায় অনেকটাই কম। আপাতত মোট অ্যাকটিভ কেস ২ লক্ষ ৫৪ হাজার ২৫৪ জন। এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা ৯৮ লক্ষ ৮৩ হাজার ৪৬১ জন। নতুন বছরের প্রথম দিন দৈনিক আক্রান্তের সংখ্যা কমলেও আসল উদ্বেগ কিন্তু করোনার বিলিতি স্ট্রেনে। যা প্রভাব বাড়াচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement