shono
Advertisement

Breaking News

Coronavirus: একধাক্কায় প্রায় দেড়গুণ দেশের দৈনিক করোনা আক্রান্ত! বাড়ল পজিটিভিটি রেটও

তবে এখনও নিম্নমুখী অ্যাকটিভ কেস।
Posted: 10:00 AM Oct 08, 2022Updated: 10:00 AM Oct 08, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মাঝে ঠিক যখন মনে হচ্ছিল এবার গোটা দেশ থেকে করোনা ভাইরাস নির্মূল হওয়ার পথে, তখনই এই মারণ ভাইরাস পালটা আঘাত হানার ইঙ্গিত দিল। দেশে একধাক্কায় অনেকটা বেড়ে গেল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। আগের দিন যেখানে দৈনিক আক্রান্ত ২ হাজারের নিচে ছিল, সেখানে শনিবার আক্রান্তের সংখ্যা প্রায় ৩ হাজারে পৌঁছে গেল।

Advertisement

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭৯৭ জন। গতকালও সংখ্যাটা ছিল দু’হাজারের নিচে। তবে সংক্রমণ বাড়লেও গত ২৪ ঘণ্টায় কমেছে অ্যাকটিভ কেস। দেশের সক্রিয় করোনা রোগী বর্তমানে ২৯ হাজার ২৫১ জন। আগের দিনের থেকে প্রায় হাজারখানেক কম অ্যাকটিভ কেস। সেটাই স্বস্তির জায়গা।

[আরও পড়ুন: বর্ণভেদ এবং জাতিভেদ প্রথা ছুঁড়ে ফেলে দেওয়া উচিত, বলছেন RSS প্রধান]

স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, ভারতে একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ২৪ জন। এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটা বেশি। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৮ হাজার ৭৭৮ জন। এই মুহূর্তে দেশে পজিটিভিটি রেট ১.০৫ শতাংশ। এই সংখ্যাটাও বেশ চিন্তার। তবে মারণ ভাইরাসের সঙ্গে লড়াইয়ে দেশজুড়ে বাড়ছে সুস্থতার হার। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৪০ লক্ষ ৫১ হাজার ২২৮ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৭৫ শতাংশ। অর্থাৎ সার্বিকভাবে দেশের পরিসংখ্যানে স্বস্তি মিলেছে।

[আরও পড়ুন: চার ঘণ্টায় একশো পুজো দর্শন, কার্নিভ্যালের পাসের চাহিদা তুঙ্গে]

সংক্রমণের গতি আগের থেকে কমলেও টিকাকরণের গতির সঙ্গে আপস করতে চাইছে না সরকার। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, দেশে এখনও পর্যন্ত করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৮ কোটি ৯৩ লক্ষের বেশি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় প্রায় ৫ লক্ষ টিকাকরণ হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা করানো হয়েছে ২ লক্ষ ৬৬ হাজারের বেশি মানুষের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement