shono
Advertisement

Coronavirus: ফের ৪০ হাজারের উপরে দেশের দৈনিক সংক্রমণ, চিন্তা বাড়াচ্ছে অ্যাকটিভ কেস

সামান্য স্বস্তি দিচ্ছে মৃতের পরিসংখ্যান।,
Posted: 09:47 AM Sep 05, 2021Updated: 10:17 AM Sep 05, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে ফের দৈনিক করোনা (Covid-19) সংক্রমণ ৪০ হাজারের উপর। আরও একবার সংক্রমণের থেকে কম দৈনিক করোনাজয়ীর সংখ্যা। গত মাসের শেষের দিক থেকেই শুরু হয়েছে এই ট্রেন্ড। যা অব্যাহত থাকল রবিবারও। সপ্তাহান্তে দৈনিক করোনা গ্রাফ থাকল কমবেশি আগের দিনের মতোই। লাগাতার ৪০ হাজারের উপরে দৈনিক সংক্রমণের এই ট্রেন্ড এই মারণ ভাইরাসের তৃতীয় ঢেউয়ের আশঙ্কা আরও বাড়িয়ে দিচ্ছে।

Advertisement

রবিবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪২ হাজার ৭৬৬ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা কমবেশি গতকালের মতোই। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৩০ লক্ষের বেশি। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মৃতের সংখ্যা ৪ লক্ষ ৪০ হাজার ৫৩৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩০৮ জনের। স্বস্তি দিয়ে এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটাই কম।

[আরও পড়ুন: Syed Ali Shah Geelani: কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতার মৃতদেহ মোড়া পাকিস্তানের পতাকায়! দায়ের FIR]

চিন্তার বিষয় হল, এদিন ফের দেশের মোট আক্রান্তের এই সংখ্যার প্রায় ৭০ শতাংশের বেশি কেরলের। সেরাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৬৮২ জন। সেরাজ্যে সাপ্তাহিক কারফিউ জারি থাকা সত্ত্বেও সংখ্যাটা উদ্বেগজনক। গত ২৪ ঘণ্টায় কেরলে মৃত্যু হয়েছে ১৪২ জনের। অর্থাৎ মোট মৃত্যুর অর্ধেকের কাছাকাছি কেরলেরই। ঈশ্বরের আপন দেশের এই করোনা গ্রাফ তৃতীয় ঢেউয়ের আশঙ্কা আরও বাড়াচ্ছে।

[আরও পড়ুন: সাত ঘণ্টায় ১০১ জন মহিলার বন্ধ্যাত্বকরণের অভিযোগ! চিকিৎসকের বিরুদ্ধে তদন্তের নির্দেশ]

স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট আপাতত দেশের চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪ লক্ষ ১০ হাজার ৪৮ জন। যা আগের দিনের থেকে প্রায় হাজার পাঁচেক বেশি। এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ কোটি ২১ লক্ষের বেশি মানুষ। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৩৯ হাজার মানুষ। ইতিমধ্যেই দেশে করোনা টিকা পেয়েছেন ৬৮ কোটি ৪৬ লক্ষ মানুষ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement