shono
Advertisement

Coronavirus: দ্রুত সুস্থ হচ্ছে দেশ, আরও কমল দৈনিক করোনা আক্রান্ত, স্বস্তি মৃতের সংখ্যাতেও

গত কয়েকদিন ধরে চিন্তা বাড়াচ্ছিল মৃতের সংখ্যা।
Posted: 09:41 AM Feb 11, 2022Updated: 09:41 AM Feb 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যাটা বেশ কিছুদিন ধরেই নিম্নমুখী ছিল। সার্বিক পরিসংখ্যানের যে বিষয়টি এতদিন স্বাস্থ্যমন্ত্রককে চিন্তায় রাখছিল, সেটা হল দৈনিক মৃতের সংখ্যা। গত চারদিন লাগাতার মৃতের সংখ্যাটা হাজারের উপরে ঘোরাফেরা করছিল। কিন্তু শুক্রবার সেটাও নিয়ন্ত্রণে চলে এল। এদিন এক ধাক্কায় অনেকটাই কমে গেল দৈনিক মৃতের সংখ্যা।

Advertisement

[আরও পড়ুন: নিজেকে গুটিয়ে নিতে চান অভিমানী অভিষেক বন্দ্যোপাধ্যায়! সিদ্ধান্ত সোমবার]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৫৮ হাজার ৭৭ জন। যা আগের দিনের থেকে অনেক কম। এদিন দেশের পটিজিভিটি রেটও নেমে এসেছে ৩.৮৯ শতাংশে। যা আগের থেকে অনেকটাই চিন্তামুক্ত করছে চিকিৎসকদের। আক্রান্তের পাশাপাশি কমেছে মৃতের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৬৫৭ জনের। দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ৭ হাজার ১৭৭।

অ্যাকটিভ কেসও আগের মতোই নিম্নমুখী। এই নিয়ে পরপর বেশ কয়েক সপ্তাহ কমল দেশের চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ৬ লক্ষ ৯৭ হাজার ৮০২ জন। যা আগের দিনের থেকে প্রায় ৯৩ হাজার কম। পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ১৩ লক্ষ ৩১ হাজার ১৫৮ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১ লক্ষ ৫০ হাজার ৪০৭ জন।

[আরও পড়ুন: ‘আরেকবার ২০১৮ হলে ২০১৯ও হবে’, পুরভোটের আগে তাৎপর্যপূর্ণ পোস্ট তৃণমূলের যুবনেতা দেবাংশুর]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে প্রায় ১৭১ কোটি ৭৯ লক্ষের বেশি ডোজ করোনার টিকা (Corona Vaccine) দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ১৪ লক্ষ ৯১ হাজার ৬৭৮ জনের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement