shono
Advertisement

রাজ্যে ফের করোনা ভাইরাসের থাবা! মুর্শিদাবাদে আক্রান্ত ১

মেনিনজাইটিসে আক্রান্ত হয়ে প্রথমে হাসপাতালে ভর্তি হন ওই রোগী, পরে কোভিড পজিটিভ ধরা পড়ে।
Posted: 12:02 PM Feb 23, 2024Updated: 05:46 PM Feb 23, 2024

কল্যাণ চন্দ, বহরমপুর: ফের রাজ্যে করোনা ভাইরাসের (Coronavirus) থাবা! মুর্শিদাবাদে করোনা আক্রান্ত রোগীকে হাসপাতালে ভর্তি করা হল। জেলায় এই প্রথম কোভিড (COVID-19) আক্রান্তর খোঁজ মেলায় উদ্বিগ্ন স্বাস্থ্য দপ্তর। সর্বত্র ফের সতর্কতা জারি করা হয়েছে। মাস্ক পরায় জোর দেওয়া হচ্ছে। 

Advertisement

জেলা স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা যাচ্ছে, জিয়াগঞ্জের বাসিন্দা মারণ ভাইরাসে আক্রান্ত ওই ব্যক্তিকে মুর্শিদাবাদ (Murshidabad) মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর অবস্থা আশঙ্কাজনক বলে খবর। প্রথমে মেনিনজাইটিস নিয়ে ওই রোগী ভর্তি হয়েছিলেন হাসপাতালে। এর পর পরীক্ষা করে ওই রোগীর কোভিড পজিটিভ পাওয়া যায়। রিপোর্ট পাওয়ার সঙ্গে সঙ্গেই তাঁকে আইসোলেশনে (Isolation) নিয়ে যাওয়া হয়েছে। মুখে মাস্ক পরে আইসোলেশন ওয়ার্ডের ভিতরে ও বাইরে যাতায়াত করছেন হাসপাতাল কর্মী থেকে নিরাপত্তারক্ষী সকলেই। তবে হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, আতঙ্কের কিছু নেই। যথেষ্ট সাবধানতা অবলম্বন করেই গোটা হাসপাতালে চিকিৎসা পরিষেবা চলছে।

[আরও পড়ুন: ‘এমন সত্যি যা শিহরিত করে’, সন্দেশখালির নির্যাতিতাদের নিয়ে তথ্যচিত্র প্রকাশ বিজেপির]

এ বিষয়ে মুর্শিদাবাদ মেডিক্যাল  কলেজ হাসপাতাল সুপার ডাঃ অনাদি রায়চৌধুরী বলেন, গত রবিবার জিয়াগঞ্জের এক যুবক মেনিনজাইটিস নিয়ে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। বিভিন্ন রোগের টেস্টের পর গত বৃহস্পতিবার ওই যুবকের কোভিড টেস্ট করা হয়, সেই রিপোর্ট পজিটিভ এসেছে। ওই যুবককে হাসপাতালের আইসিইউ (ICU) বিভাগে ভর্তি করা হয়েছে। তাঁর অবস্থা আশঙ্কাজনক। তবে কোভিডের চেয়ে মেনিনজাইটিস রোগ সাড়ানো অনেক বেশি জরুরি। সুপার বলেন, করোনা আক্রান্তদের জন্য হাসপাতালে ১৮ বেড আলাদা করে রাখা হয়েছে। ১০০ বেডের করোনা হাসপাতাল তৈরি হচ্ছে। তবে করোনা নিয়ে উদ্বেগের কিছু নেই। মাঝে মধ্যেই দু-একজন করে করোনা আক্রান্ত হচ্ছেন জেলায়। তবে হাসপাতালের ওই ওয়ার্ডে নার্স থেকে চিকিৎসক এমনকী নিরাপত্তারক্ষীদের কেউ মাস্ক পড়তে বলা হয়েছে।

[আরও পড়ুন: নিয়ন্ত্রণরেখায় ‘জয় শ্রীরাম’ ধ্বনি চিনা জওয়ানদের! ভাইরাল ভিডিও

উল্লেখ্য, ২০২০ সালে বিশ্বজুড়ে দাপট দেখানো করোনা ভাইরাস বা কোভিড-১৯ ত্রাস হয়ে উঠেছিল। লাখো লাখো মানুষের মৃত্যু হয় মারণ ভাইরাসের কামড়ে। ভ্য়াকসিন বা টিকা তৈরি হওয়ার পর অবশ্য পরিস্থিতির খানিকটা বদল হয়। ভারত টিকা তৈরিতে অগ্রণী ভূমিকা নিয়েছিল। কেন্দ্রের মোদি সরকারের উদ্যোগে দেশবাসীকে বিনামূল্যে ডবল ডোজ টিকা দেওয়া হয়েছে। এর পর কড়াকড়ির জেরে ২০২১ সাল থেকে কমতে শুরু করে করোনার দাপট। তিন বছর পর ফের মারণ ভাইরাস মাথাচাড়া দিয়ে ওঠায় আতঙ্ক ফিরল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement