shono
Advertisement

জাদেজার ‘অদ্ভুত’ রান আউটে ক্ষুব্ধ বিরাট, পালটা কি বললেন পোলার্ড?

দেখুন ঠিক কী হয়েছিল। The post জাদেজার ‘অদ্ভুত’ রান আউটে ক্ষুব্ধ বিরাট, পালটা কি বললেন পোলার্ড? appeared first on Sangbad Pratidin.
Posted: 02:13 PM Dec 16, 2019Updated: 02:13 PM Dec 16, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ম‌্যাচ শেষে তখন তাঁর চোখেমুখে ক্ষোভের ছাপ। দলের তরুণ তারকাদের নিয়ে তিনি যতটা সন্তুষ্ট, ততই আবার বিপক্ষ নিয়ে তিতিবিরক্ত। হারের থেকেও তাঁকে বেশি বিঁধছে সতীর্থ রবীন্দ্র জাদেজার ‘অদ্ভুত’ রান আউট। তিনি প্রশ্ন তুলছেন কী করে এভাবে আউট দিলেন আম্পায়ার? তিনি বিরাট কোহলি। ম্যাচের পরই যিনি সোজাসাপটা বলে দেন, ‘‘আমি এমন আউট এর আগে কখনও দেখিনি।’’ তবে পালটা দিতে ছাড়লেন না ক্যারিবিয়ান অধিনায়ক কায়রন পোলার্ডও।

Advertisement

নাটকের সূত্রপাত ভারতীয় ইনিংসের ৪৮ ওভারে। প্রথমে ব‌্যাট করতে নেমে ভারতের হয়ে তখন ক্রিজে রবীন্দ্র জাদেজা ও কেদার যাদব। রস্টন চেজের ডিরেক্ট হিটে জাদেজা রান আউট হলেও প্রথমে সেটা নটআউট দেন ফিল্ড আম্পায়ার শন জর্জ। ওয়েস্ট ইন্ডিজ ফিল্ডাররাও তখনও সেভাবে অ‌্যাপিল করেননি। চেজ এসে আম্পায়ারকে জিজ্ঞেস করলেও তিনি সিদ্ধান্তে অটল ছিলেন। হঠাৎই তার কিছুক্ষণ পরে বড় স্ক্রিনে ফের জাদেজার সেই রান আউট দেখানো হয়। যারপর পোলার্ড এসে ফের আম্পায়ারকে বলেন রেফারেল নিতে। এরপরই আম্পায়ার রেফারেল নেন। নিটফল রানআউট দেওয়া হয় ভারতীয় অলরাউন্ডারকে। আম্পায়ারের এমন আচমকা রেফারেল নেওয়া দেখে স্তম্ভিত বিরাট তখন ড্রেসিংরুমের সামনে নিজের সিট ছেড়ে উঠে বাউন্ডারি লাইনের ধারে দাঁড়িয়ে পড়েন।

[আরও পড়ুন: উইঘুর মুসলিমদের সমর্থন, চিন প্রশাসনের রোষের মুখে ওজিল]

কোহলি পরে দাবি করেন, মাঠের বাইরে থাকা লোকেরাই ফিল্ডারদের বলছিলেন আম্পায়রকে রেফারেল নিতে। বিরাট বললেন, ‘‘ফিল্ডার একবার জিজ্ঞেস করেছিল রান আউট কিনা আর আম্পায়ার বলেছেন না। ব‌্যস সেই ঘটনা এখানেই শেষ হওয়া উচিত ছিল। যারা বাইরে বসে আছে তাদের অধিকার নেই ভিতরে ফিল্ডারের সঙ্গে কথা বলার। তারপর আম্পায়ার সেই ভিত্তিতে রিভিউ (DRS) নিতে পারেন না। ক্রিকেটে এমনটা আমি কখনও দেখিনি। এটা ক্রিকেটের নিয়মে আছে কি না বলতে পারব না। আম্পায়ার বা ম‌্যাচ রেফারিকে সেটা ঠিক করতে হবে। বাইরে বসে থাকা লোকেরা ম‌্যাচে প্রভাব ফেলতে পারে না।’’

এর পালটা দিয়ে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক পোলার্ডের দাবি, দিনের শেষে সঠিক সিদ্ধান্ত দেওয়ায় তিনি সন্তুষ্ট। পোলার্ড বললেন, “শেষমেশ সঠিক সিদ্ধান্তই নেওয়া হয়েছে। আর আমার জন‌্য সেটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমরা প্রথমে অ্যাপিল করেছিলাম। কিন্তু সে সময় আম্পায়ার তা শোনেননি। তবে শেষমেশ ঠিকটাই হয়েছে।’’

[আরও পড়ুন: ডায়াপার পরেই অবিশ্বাস্য শট, কলকাতার বিস্ময় বালকে মজে কোহলি-পিটারসেন]

The post জাদেজার ‘অদ্ভুত’ রান আউটে ক্ষুব্ধ বিরাট, পালটা কি বললেন পোলার্ড? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার