shono
Advertisement

হাতিয়ার সোশ্যাল মিডিয়া, লকডাউনে ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করছে বুকিরা!

দুঃসময়েও চলছে গড়াপেটা এবং ফিক্সিংয়ের অপচেষ্টা! The post হাতিয়ার সোশ্যাল মিডিয়া, লকডাউনে ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করছে বুকিরা! appeared first on Sangbad Pratidin.
Posted: 01:55 PM Apr 19, 2020Updated: 01:55 PM Apr 19, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার জেরে বিশ্বব্যপী সমস্ত রকম খেলাধূলা বন্ধ। লকডাউনের জন্য ঘরে বসেই সময় কাটছে ক্রিকেট তারকাদের। ফলে তাঁরা আগের তুলনায় অনেক বেশি সক্রিয় সোশ্যাল মিডিয়ায়। যা কিনা চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে আইসিসির দুর্নীতিদমন শাখার (Anti-Corruption Unit)। তাঁদের ধারণা, লকডাউনের এই বিরতির সুযোগে ফিক্সাররা ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করছে। এবং তাঁদের সঙ্গে সুসম্পর্ক স্থাপনের চেষ্টা করছে।

Advertisement

ম্যাচ গড়াপেটা যে কোনও খেলার জন্যই অভিশাপের মতো। একটা সময় ক্রিকেটে গড়াপেটা থেকে শুরু করে ফিক্সিং ছিল অতি সাধরণ ঘটনা। কিন্তু বিগত কয়েক বছরে আইসিসির দুর্নীতিদমন শাখার সক্রিয়তা অনেকটা কমিয়েছে ক্রিকেট দুর্নীতি। সেই দুর্নীতিদমন শাখাই এবার নড়েচড়ে বসল। তাঁদের দাবি লকডাউনের জেরে সৃষ্টি হওয়া ঘরবন্দি দশাকে ব্যবহার করছে কুখ্যাত ফিক্সাররা। বিভিন্ন দেশের তারকাদের সঙ্গে সোশ্যাল মিডিয়ায় যোগাযোগ রাখছে বুকিরা। তাঁরা চাইছে ভাল পরিচিতি গড়তে, যাতে করে ক্রিকেটার এবং তাঁদের পরিবারের সদস্যদের ভবিষ্যতে ফিক্সিংয়ের প্রস্তাব দেওয়া যায়।

[আরও পড়ুন: করোনার মার ক্রিকেট বিশ্বে! দেউলিয়া হওয়ার মুখে বাংলাদেশ, পাকিস্তান ক্রিকেট বোর্ড]

আইসিসির (ICC) দুর্নীতিদমন শাখার প্রধান আলেক্স মার্শাল বলছেন,”আমরা দেখছি নামি দুর্নীতিবাজরা এই সময়টাকে ব্যবহার করছে। সোশ্যাল মিডিয়ায় আগের থেকে অনেক বেশি পরিমাণ চেষ্টা করছে ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করার। ক্রিকেটারদের সঙ্গে ভাল সম্পর্ক গড়ার চেষ্টা করছে ওরা। যাতে পরে এই ক্রিকেটারদের দুর্নীতির প্রস্তাব দেওয়া যায়।” আইসিসির দুর্নীতিদমন শাখার প্রধান আলেক্স বলছেন, করোনার জন্য হয়তো সাময়িক খেলাধূলা বন্ধ আছে। কিন্তু দুর্নীতিগ্রস্তরা এখনও পুরদমে সক্রিয়। আইসিসি বলছে, এ বিষয়ে সদস্য দেশগুলির সাথে ইতিমধ্যেই আলোচনা হয়েছে। ক্রিকেটারদেরও অনুরোধ করা হয়েছে সতর্ক থাকতে। এবং এই ধরনের অপচেষ্টা রুখে দিতে সবরকম চেষ্টা করা হচ্ছে। লকডাউনের জেরে ক্রিকেট বিশ্বে যে আর্থিক ধাক্কা আসতে চলেছে, তা ভালমতোই জানে আইসিসির দুর্নীতিদমন শাখা। তাই আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে, সসময় সতর্ক থাকতে। কোথাও কোনওরকম দুর্নীতি যাতে না হয়, তা নিশ্চিত করতে। 

The post হাতিয়ার সোশ্যাল মিডিয়া, লকডাউনে ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করছে বুকিরা! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement