shono
Advertisement

‘দেশের নজর আমাদের উপর, সাহস ও ধৈর্য ধরে কাজ করুন’, জওয়ানদের বার্তা নারাভানের

গত তিন মাস ধরে লাদাখ সীমান্তে তাঁরা যে দক্ষতা দেখাচ্ছেন তার ভূয়সী প্রশংসাও করেন সেনাপ্রধান। The post ‘দেশের নজর আমাদের উপর, সাহস ও ধৈর্য ধরে কাজ করুন’, জওয়ানদের বার্তা নারাভানের appeared first on Sangbad Pratidin.
Posted: 08:08 PM Sep 05, 2020Updated: 08:59 PM Sep 05, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরো দেশের নজর বর্তমানে ভারতীয় সেনার উপরে রয়েছে। তাই লাদাখ সীমান্তে কর্তব্যরত জওয়ানদের সাহস ও ধৈর্য ধরে নিজেদের কর্তব্য পালন করার বার্তা দিলেন ভারতীয় সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে (Manoj Mukund Naravane)।

Advertisement

দু’দিনের সফরে লাদাখ সেক্টর পরিদর্শনে গিয়েছিলেন তিনি। সেখানে গিয়ে সেনা আধিকারিকদের সঙ্গে বিভিন্ন বিষয়ে আলোচনা করার পাশাপাশি সীমান্ত সংলগ্ন বেশ কিছু এলাকায় যান তিনি। কর্তব্যরত জওয়ানদের অক্লান্ত পরিশ্রমকে কুর্নিশ জানিয়ে তাঁদের ভূয়সী প্রশংসাও করেন। গত তিন মাস ধরে চিনের সেনার বিরুদ্ধে তাঁরা যে লড়াই চালাচ্ছেন তা গোটা দেশ দেখছে বলেও উল্লেখ করেন। তারপর চিনের একদম নাকের ডগায় দাঁড়িয়ে ভারতীয় জওয়ানদের উদ্দেশে বলেন, ‘দেশের নজর আমাদের উপরেই রয়েছে। তাই এসময়ে আপনাদের সাহস, ধৈর্য ও সংযমের সঙ্গে কাজ করতে হবে।’

[আরও পড়ুন: বড়সড় হামলার ছক! উত্তর কাশ্মীরে ফের শক্তিবৃদ্ধির চেষ্টা করছে হিজবুল মুজাহিদিন ]

এর আগে শুক্রবারই ভারতের সেনাবাহিনী সবার সেরা বলে মন্তব্য করেছিলেন জেনারেল মনোজ মুকুন্দ নারাভানে। বলেছিলেন, ‘প্রকৃত নিয়ন্ত্রণ রেখা (LAC)’র পরিস্থিতি বর্তমানে খুব উত্তেজনাপূর্ণ ও জটিল। তবে এই বিষয়টি নিয়ে আমরা চিন্তা করছি। নিজেদের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপও নেওয়া হয়েছে। যা ভবিষ্যতে আমাদের সাহায্য করবে। গতকাল লেহ-তে পৌঁছনোর পর থেকে আমি বিভিন্ন জায়গায় গিয়ে অফিসার ও জুনিয়র কমিশনড অফিসারদের সঙ্গে কথা বলেছি। পরিস্থিতি খতিয়ে দেখেছি। জওয়ানদের মনোবল খুব দৃঢ় অবস্থায় রয়েছে এবং তাঁরা যেকোনও চ্যালেঞ্জের মোকাবিলার জন্য প্রস্তুত। তাই আমি বলতে চাই যে আমাদের জওয়ানরাই সবার সেরা।’

[আরও পড়ুন: শিল্পের অনুকূল পরিবেশের নিরিখে দেশে নবম স্থানে বাংলা, দুইয়ে যোগীর উত্তরপ্রদেশ]

The post ‘দেশের নজর আমাদের উপর, সাহস ও ধৈর্য ধরে কাজ করুন’, জওয়ানদের বার্তা নারাভানের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement