shono
Advertisement

একে অপরের বিরুদ্ধে ৬৭টি মামলা, দম্পতিকে ‘ক্ষান্ত’হওয়ার নির্দেশ সুপ্রিম কোর্টের

বিয়ে না যুদ্ধ! The post একে অপরের বিরুদ্ধে ৬৭টি মামলা, দম্পতিকে ‘ক্ষান্ত’ হওয়ার নির্দেশ সুপ্রিম কোর্টের appeared first on Sangbad Pratidin.
Posted: 09:07 PM Sep 17, 2018Updated: 09:07 PM Sep 17, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পারিবারিক বিবাদ, বিশেষ করে স্বামী স্ত্রীর মধ্যে ছোটখাটো ঝগড়া, কোন সংসারে হয় না বলুন তো। কিন্তু তা বলে কথায় কথায় আদালতের দ্বারস্থ হতে হবে? কিন্তু এমনটাই করছেন এই শিক্ষিত ভারতীয় দম্পতি। যার ফলে আদালতে জমেছে একে অপরের বিরুদ্ধে মামলার পাহাড়। শেষ পর্যন্ত একপ্রকার বাধ্য হয়ে ওই দম্পতির আর কোনও মামলা গ্রহণ না করার সিদ্ধান্ত নিল সর্বোচ্চ আদালত।

Advertisement

[‘ধোবি কা কুত্তা’! জন্মদিনের শুভ মুহূর্তে প্রধানমন্ত্রীকে চরম অপমান]

ওই দম্পতি ছোটখাট সমস্ত বিষয় নিয়েই দ্বারস্থ হয়েছেন আদালতের। একে অপরের বিরুদ্ধে মোট ৬৭টি মামলা ইতিমধ্যেই করে ফেলেছেন তাঁরা। তার মধ্যে বধূ নির্যাতন, মারধর, গালাগালি, হাতাহাতি থেকে শুরু করে আদালত অবমাননার মামলা পর্যন্ত রয়েছে। বেঙ্গালুরুর ওই দম্পতির নালিশের বহর সামলাতে শেষ পর্যন্ত আসরে নামে সুপ্রিম কোর্ট। সর্বোচ্চ আদালতের নির্দেশ, ওই স্বামী বা স্ত্রীর আর কোনও অভিযোগ দায়ের করতে পারবে না কোনও থানা বা আদালত। একইসঙ্গে বিচারপতিদের পর্যবেক্ষণ, দাম্পত্য কলহের মাঝে পিষে নষ্ট হচ্ছে তাদের ৯ বছরের সন্তানের ভবিষ্যৎ।

[মসজিদে কেন মোদি? প্রধানমন্ত্রীকে তীব্র আক্রমণ বিশ্ব হিন্দু পরিষদের]

ঝগড়ায় যদি বিশ্বরেকর্ডের খেতাব দেওয়া হতো তাহলে হয়তো এই দম্পতি প্রধান দাবিদার হতেন। কারণ, থানা পুলিশ থেকে আদালত কোথাও আর অভিযোগ করতে বাকি রাখেননি তারা। আগে একসঙ্গে থাকতেন তখন ঝগড়া করতেন, এখন থাকেন আলাদা দেশে। তাতেও ঝগড়া করেন ফোনে বা সোশ্যাল সাইটে। এমনকী নিজেদের সন্তানের স্কুলে গিয়েও ঝগড়া-বিবাদ, হাতাহাতিতে জড়িয়েছেন দু’জন। সামান্য বিষয় নিয়েও অভিযোগ নথিবদ্ধ করেছেন থানা-পুলিশে। আর এটা করতে করতে জমেছে অভিযোগের পাহাড়।

আশ্চর্যের বিষয়, এই দম্পতি রীতিমতো শিক্ষিত। পাত্র সফটওয়ার ইঞ্জিনিয়ার, মার্কিন প্রবাসী ভারতীয় ইঞ্জিনিয়ার। রয়েছে মার্কিন নাগরিকত্বও। অন্যদিকে, পাত্রী বেঙ্গালুরু নিবাসী, এমবিএ। ২০০২ সালে তাদের বিয়ে হয়। বিয়ের পর বেশ কিছুদিন ভাল কাটে তাদের সম্পর্ক। কিন্তু কয়েক বছর পর তিক্ততা শুরু হয়। সন্তান জন্মের পরও তা মেটেনি। শেষে একে অপরের বিরুদ্ধে ৭৬টি মামলা করেন । এর মধ্যে স্ত্রীর বিরুদ্ধে মামলা ছিল ৫৮টি, স্বামীর বিরুদ্ধে ৯টি। বাবা-মায়ের ঝগড়াতে ভবিষ্যৎ নষ্ট হচ্ছে সন্তানের।

The post একে অপরের বিরুদ্ধে ৬৭টি মামলা, দম্পতিকে ‘ক্ষান্ত’ হওয়ার নির্দেশ সুপ্রিম কোর্টের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement