shono
Advertisement
Assam

অসমে হাতির হামলা! দাঁতালকে জঙ্গলে ফেরাতে গিয়ে মৃত্যু দুই বনরক্ষী-সহ ৩ জনের

আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি আরও এক গ্রামবাসী।
Posted: 09:58 PM Apr 27, 2024Updated: 09:58 PM Apr 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অসমে (Assam) হাতির হামলায় মৃত্যু হল দুই বনরক্ষী-সহ ৩ জনের। গুরুতর আহত আরও এক গ্রামবাসী বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন। জঙ্গল থেকে গ্রাম ঢুকে পড়া হাতিকে তাড়াতে গিয়ে বিপদ ঘটে। ক্ষেপে উঠে পালটা হামলা চালায় বন্যপ্রাণী। শনিবার ঘটনাটি ঘটেছে শোনিতপুরের ঢেকিয়াজুলি জঙ্গলের কাছে ধীরাই মাজুলি গ্রামে। হাতির ভয়ে আতঙ্কিত স্থানীয়রা।

Advertisement

বন দপ্তরের তরফে পশ্চিম তেজপুরের বিভাগীয় বনাধিকারিক নিপেন কলিতা জানান, শনিবারে সকালে ঢেকিয়াজুলি জঙ্গল থেকে একটি দাঁতাল ঢুকে পড়েছিল মাজুলি গ্রামে। লোকালয়ে হাতি ঢুকে পড়ায় আতঙ্কিত গ্রামবাসীরা বনদপ্তরে খবর দেয়। দ্রুত গ্রামে আসেন দুই বনরক্ষী। স্থানীয়দের সহযোগিতায় হাতিটিকে জঙ্গলে তাড়িয়ে নিয়ে যেতে গিয়েই বিপদ ঘটে যায়। আচমকা ক্ষেপে উঠে পালটা হামলা চালায় দাঁতাল। সেই হামলায় ঘটনাস্থলেই মৃত্যু হয় বনরক্ষী কোলেশ্বর বোরো এবং বীরেন রাভার। এছাড়াও বেঘোরে প্রাণ গিয়েছে স্থানীয় বাসিন্দা যতীন তাঁতির। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে আরও এক গ্রামবাসী দিবাকর মালাকারকে।

 

[আরও পড়ুন: তিরন্দাজি বিশ্বকাপে সোনা জয়ের হ্যাটট্রিক, ফের বিশ্বমঞ্চে ভারতের জয়জয়কার]

এই ঘটনায় গোটা এলাকায় দাঁতাল হাতির ভয়ে আতঙ্ক ছড়িয়েছে। ঘর থেকে বেরনোর সাহস করছেন না কেউ। যদিও ইতিমধ্যে বন দপ্তরের বড় দল পৌঁছেছে গ্রামে। নজর রাখা হচ্ছে হাতিটির উপরে। বন্যপ্রাণীটিকে লোকালয় থেকে তাড়িয়ে ঢেকিয়াজুলি জঙ্গলের ফেরানোর চেষ্টা চলছে।

 

[আরও পড়ুন: ‘কল্যাণদার জন্যই আমাদের বিয়েটা হয়েছে’, কাঞ্চনকে ‘অপমান’ নিয়ে মুখ খুললেন শ্রীময়ী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লোকালয়ে হাতি ঢুকে পড়ায় আতঙ্কিত গ্রামবাসীরা বনদপ্তরে খবর দেয়।
  • হাতির আতঙ্কে সিঁটিয়ে আছে গোটা গ্রাম।
Advertisement