shono
Advertisement

COVID-19 Update: করোনামুক্তির পথে আরও একধাপ এগোল দেশ, একদিনে সংক্রমিত হাজারের কম

জুনে চতুর্থ ঢেউ নিয়ে এবার দেশবাসীকে সতর্ক করলেন প্রধানমন্ত্রী।
Posted: 09:39 AM Apr 11, 2022Updated: 10:11 AM Apr 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহামারী থেকে সুস্থতার পথে আরও দ্রুতগতিতে এগোচ্ছে দেশ। দৈনন্দিন কোভিড (COVID-19) গ্রাফেই স্পষ্ট সেই ছবি। সপ্তাহের প্রথম দিন দেশের করোনা পরিসংখ্যানে স্বস্তি বাড়ল আরও। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় (Coronavirus) সংক্রমিত দেশের ৮৬১ জন, মৃত্যু হয়েছে মাত্র ৬ জনের।  একদিনে কোভিডের কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৯২৯ জন। 

Advertisement

রবিবারও হাজারের উপর ছিল দেশের করোনা সংক্রমণ। সোমবার তা লাফিয়ে কমে গেল অনেকটা। আর উল্লেখযোগ্যভাবে কমল মৃত্যুর হার। সোমবারের পরিসংখ্যান অনুযায়ী, মাত্র ৬ জনের মৃত্যু হয়েছে করোনায়। রবিবারও যা ছিল একশোর কাছাকাছি।  এ নিয়ে দেশে কোভিডের বলি মোট ৫,২১,৬৯১ জন। কমছে অ্যাকটিভ কেস। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ১১ হাজার ৫৮। সুস্থ হয়ে উঠেছেন মোট ৪,২৫,০৩,৩৮৩জন। শতকরা হিসেবে যা ৯৮.৭৬ শতাংশ। 

[আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় চাকরির ফাঁদ, শহরের হোটেলে ডেকে তরুণীর শ্লীলতাহানি, গ্রেপ্তার অভিযুক্ত]

যদিও দেশের এই স্বস্তিদায়ক কোভিড গ্রাফের মাঝেও চিন্তার চোরকাঁটা বিঁধে রয়েছে। ওমিক্রনের XE ভ্য়ারিয়েন্টের খোঁজ পাওয়ায় তা নিয়ে উদ্বেগ খানিকটা বেড়েছে। এই ভ্যারিয়েন্টটির সংক্রামক ক্ষমতা আরও বেশি বলেই  মত বিশেষজ্ঞদের। এবার তা নিয়ে দেশবাসীকে সতর্ক করলেন প্রধানমন্ত্রী মোদি। তাঁর মতে, কোভিড বড় বিপদ ছিল, তার সঙ্গে লড়াই করে অনেকটা পথ এগিয়ে এলেও বিপদ পুরোেপুরি কেটেছে,  তা বলা যায় না। কারণ, রোগটা বহুরূপী। নতুন রূপ নিয়ে আবার ফিরতে পারে। তাই সতর্ক থাকতেই হবে। 

[আরও পড়ুন: প্রয়াত বলিউডের বিশিষ্ট অভিনেতা শিব সুব্রহ্মণ্যম]

এদিকে, করোনা যুদ্ধের মোকাবিলায় এক বছরের বেশি সময় ধরে দেশজুড়ে চলছে টিকাকরণ। ছোটদেরও করোনা ভ্যাকসিন দেওয়া হচ্ছে। রবিবার থেকে শুরু হয়েছে ১৮ ঊর্ধ্বদের বুস্টার ডোজ দেওয়া। ইতিমধ্যে দেশে ১৮৫ কোটি ৭৪ লক্ষ ১৮ হাজার ৮২৭ ডোজ দেওয়া হয়েছে।  
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement