shono
Advertisement

COVID-19 Update: রাজ্যে টানা তিনদিন করোনা আক্রান্তের সংখ্যা হাজারের বেশি, সংক্রমণের শীর্ষে কলকাতা

একদিনে রাজ্যে কোভিডের বলি ৭।
Posted: 06:22 PM Jul 31, 2022Updated: 07:41 PM Jul 31, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তাহান্তের রাজ্যের নিম্নমুখী কোভিড (COVID-19) গ্রাফে স্বস্তি ফিরছে আমজনতার। রবিবার বাংলায় নতুন করে করোনা (Coronavirus)সংক্রমিতের সংখ্যা হাজারের সামান্য বেশি। মৃত্যু হয়েছে ৭ জনের। শনিবার মৃতের সংখ্যা ছিল একই। তবে শনিবার করোনা আক্রান্তের সংখ্যা ছিল এগারোশ’র বেশি। সংক্রমণের হারে শীর্ষে কলকাতা (Kolkata)। 

Advertisement

 

রাজ্য স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে মহামারীতে সংক্রমিত হয়েছেন ১০১১ জন। কলকাতায় একদিনেই আক্রান্তের সংখ্যা ২১১। তারপরেই আছে উত্তর ২৪ পরগনা ও বীরভূম। দুই জেলায় কোভিড পজিটিভ যথাক্রমে ১৬৩ ও ১৩৩। সংক্রমণশূন্য দুই জেলা – ঝাড়গ্রাম, কালিম্পং। একদিনে সুস্থ হয়েছেন ২৩৮৯ জন। শতকরা হিসেবে যা ৯৮.২৫ শতাংশ। 

[আরও পড়ুন: ‘রাষ্ট্রপতির অবমাননা করেছেন স্মৃতি ইরানিও, ক্ষমা চাইতে হবে’, পালটা দাবি অধীরের]

তবে বাংলায় করোনায় মৃত্যুহার কমছে না। গত কয়েকদিন ধরেই তা ৬ থেকে সাতের মধ্যে ঘোরাফেরা করছে। শনিবারও কোভিডে মৃত্য়ুর সংখ্যা ছিল ৭, রবিবারও তা একই রইল। এর মধ্যে কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনায় ২ জন করে রোগীর মৃত্য়ু হয়েছে। বাকি তিনজেলায় মৃতের সংখ্যা ১ করে।  এই মুহূর্তে রাজ্যে মহামারীর বলি মোট ২১,৩৬৬। শতকরা হিসেবে যা ১.০২ শতাংশ। 

[আরও পড়ুন: ‘খুন করে এসেছি, দেহ এখনও ঘরে পড়ে’, স্ত্রীকে হত্যার পর পুলিশের কাছে আত্মসমর্পণ স্বামীর]

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, করোনা পজিটিভিটি রেট ৭.৭৮ শতাংশ, যা আগের দিন ছিল ৮ শতাংশের বেশি। অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা এই মুহূর্তে ১৫,৩১৪। এর মধ্যে ২৯০ জন ভরতি হাসপাতালে। বাকিরা হোম আইসোলেশনেই রয়েছেন। করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে দেশজুড়ে চলছে টিকাকরণ (Corona Vaccination)। বাংলাও তার ব্যতিক্রম নয়। গত ২৪ ঘণ্টায় ৩,৪১,১৪১ ডোজ পেয়েছেন রাজ্যবাসী। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার