shono
Advertisement

বিজেপিকে রুখতে কংগ্রেসকে ভোট দিন, প্রকাশ্যে কর্মীদের আবেদন সূর্যকান্তর

সরাসরি জোটের আহ্বান। The post বিজেপিকে রুখতে কংগ্রেসকে ভোট দিন, প্রকাশ্যে কর্মীদের আবেদন সূর্যকান্তর appeared first on Sangbad Pratidin.
Posted: 03:08 PM Oct 30, 2018Updated: 03:08 PM Oct 30, 2018

স্টাফ রিপোর্টার: যেখানে বামেরা নেই, সেখানে কংগ্রেসকে ভোট দেওয়ার সরাসরি আবেদন জানালেন সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। সল্টলেকে দলের কর্মসূচিতে সূর্যকান্তবাবু বলেন, “বিজেপির বিরুদ্ধে ভোটটা একত্রিত করাই আমাদের লক্ষ্য। তাই জাতীয় স্তরে যেখানে বামেদের শক্তি নেই বা প্রার্থী নেই, সেখানে কাকে ভোট দেবেন তা বলার অপেক্ষা রাখে না। কংগ্রেসকেই ভোট দেবেন।” এদিন সিপিএম রাজ্য সম্পাদকের এই আহ্বানের পর নতুন করে রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে। অনেকের মতে, লোকসভা ভোটের আগে কংগ্রেসের সঙ্গে জোট বাঁধার জন্য আগাম সমর্থনের বার্তা দিয়ে রাখলেন সূর্যবাবু। যে কারণে দুর্গাপুজো মিটতেই কংগ্রেসের সঙ্গে জোট গঠনের সমীকরণকে মসৃণ করার কাজ শুরু করে দিল সিপিএম। পাশাপাশি, দলীয় কর্মী-সমর্থকদের সামনে কংগ্রেসকে ভোট দেওয়ার প্রকাশ্য আবেদন রেখে সূর্যকান্ত মিশ্র বুঝিয়ে দিলেন, একক লড়াইয়ে বিজেপিকে দেশ থেকে হঠানো যাবে না। তাই কংগ্রেসের সঙ্গে জোট বাঁধাটা একান্ত জরুরি।

Advertisement

[পরীক্ষায় ফেল, দিওয়ালিতে দেখা মিলবে না এই চার বাজির]

সূর্যকান্ত যতই জাতীয় স্তরে কংগ্রেসকে ভোট দেওয়ার কথা বলুন, পাঁচ রাজ্যের নির্বাচনের ছবিটা কিন্তু অন্য কথা বলছে। পাঁচ রাজ্যের মধ্যে চার রাজ্যেই সরাসরি বামেরা লড়ছে কংগ্রেসের বিরুদ্ধে। এই চার রাজ্যে বামেদের শক্তি তেমন উল্লেখযোগ্য না হলেও কিছু কিছু এলাকায় প্রভাব রয়েছে বামেদের। বিজেপি বিরোধী সেই ভোট ভাগ হয়ে গেলে সমস্যা হতে পারে কংগ্রেসেরও। অথচ, সেই রাজ্যগুলিতে জোটে নেই বাম কংগ্রেস। একমাত্রা তেলেঙ্গানাতে এখনও দুই শিবিরের জোট সম্ভাবনা রয়েছে।

[দাম্পত্য কলহ, স্ত্রী-র মাথা গ্যাস ওভেনে চেপে খুনের চেষ্টা স্বামীর]

রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, সূর্যবাবুর আসল উদ্দেশ্য রাজ্যস্তরে কংগ্রেসকে পাশে পাওয়া। সৌমেন মিত্র প্রদেশ কংগ্রেস সভাপতি হয়ে আসার পর রাজনৈতিক মহলের একাংশের ধারণা এবার তৃণমূলের দিকেই ঝুঁকতে চলেছে কংগ্রেস। অথচ রাজ্যে কার্যত তৃতীয় শক্তিতে পরিণত হওয়া সিপিএম কংগ্রেসকে পাশে চাইছে বিজেপি-তৃণমূলের বিরুদ্ধে প্রতিরোধ গড়তে। তাই কংগ্রেসকে তৃণমূলের থেকে দূরে রাখতেই কাছে টানার চেষ্টা করছেন রাজ্য সম্পাদক।

The post বিজেপিকে রুখতে কংগ্রেসকে ভোট দিন, প্রকাশ্যে কর্মীদের আবেদন সূর্যকান্তর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement