shono
Advertisement

রোনাল্ডোর জন্যই পেনাল্টি মিস করেছেন হিগুয়েন! ব্যাপারটা কী?

সিআর সেভেন এফেক্ট! The post রোনাল্ডোর জন্যই পেনাল্টি মিস করেছেন হিগুয়েন! ব্যাপারটা কী? appeared first on Sangbad Pratidin.
Posted: 07:58 PM Nov 13, 2018Updated: 07:58 PM Nov 13, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো শুধু টিমকে জেতাচ্ছেনই না। তিনি এখন গোলকিপারদেরও পেনাল্টি বাঁচানোর টিপস দিচ্ছেন। যার রেজাল্ট পাওয়া গেল এসি মিলান বনাম জুভেন্তাস ম্যাচেই। রোনাল্ডোর পরামর্শেই মিলানের আর্জেন্টাইন স্ট্রাইকার হিগুয়েনের পেনাল্টি বাঁচিয়েছিলেন জুভেন্তাস গোলকিপার। এবং সেই কথা তিনি মেনেও নিচ্ছেন।

Advertisement

বড় ম্যাচ। স্বাভাবিকভাবেই উত্তেজনা ছিল তুঙ্গে। তার মধ্যে ম্যাচে হিগুয়েন পেনাল্টি মিস করেন। তারপর রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ করে লাল কার্ড দেখেন। এমনকী মাঠের মধে্য পরিস্থিতি সামলাতে আসা রোনাল্ডোকেও ধাক্কা মারেন তিনি। এবং পুরো ঘটনার জন্য পরে রেফারি তো বটেই, সবার কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন আর্জেন্টিনার স্ট্রাইকার। তবে তাঁর শাস্তির পরিমাণ কতটা হতে পারে, সেটা এখনও জানা যায়নি। যাই হোক, ম্যাচের পরদিন জুভেন্তাস গোলকিপার সেজনি একটা ব্যাপার প্রকাশ্যে টেনে আনলেন। এটাই যে কীভাবে রোনাল্ডোর পরামর্শে তিনি হিগুয়েনের পেনাল্টি বাঁচিয়েছিলেন। সেজনি বলছিলেন, “এসি মিলান পেনাল্টি পাওয়ার পর আমি চাপে ছিলাম। কিন্তু রোনাল্ডো এগিয়ে এসে আমাকে বলল কী করতে হবে। আমি ওর কথা মতোই শরীর ছুঁড়ে দিয়েছিলাম। তাতেই সেভ।”

[ঘরের মাঠেই নিভল মশাল, চলতি আই লিগে প্রথম হার ইস্টবেঙ্গলের]

ব্যাপারটা এবার পরিষ্কার করা যাক। দল পালটে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্তাসে গিয়েছেন রোনাল্ডো। আর হিগুয়েনও দীর্ঘদিন রোনাল্ডোর সঙ্গে খেলেছেন। তিনি এখন রয়েছেন এসি মিলানে। একসঙ্গে বহু প্র‌্যাকটিস, ম্যাচ খেলার সুবাদে রোনাল্ডো হয়তো জানতেন পেনাল্টি নিতে গেলে হিগুয়েন কী করতে পারেন। তাই হিগুয়েন পেনাল্টি মারার ঠিক আগে তিনি গোলকিপার সেজনির কাছে গিয়ে কানে কানে কিছু বলেছিলেন। এবং তারপরই হিগুয়েনের মিস। রোনাল্ডো ঠিক কী বলেছিলেন তাঁকে। সেজনি এক সাক্ষাৎকারে বলছিলেন, “হিগুয়েনকে ও ভাল করে জানে। কারণ অতীতে ওরা একসঙ্গে খেলেছে রিয়াল মাদ্রিদে। রোনাল্ডো বলেছিল, সেজনি তুমি ডানদিকে ঝাঁপিও। কারণ হিগুয়েন খুব জোরে পেনাল্টি মারে ডানদিকে। ওর কথা মেনে সেটাই করেছিলাম। ভাল লাগছে দলের জয়ে কাজে লাগতে পেরেছিল বলে।”

ম্যাচের পরও যে বিষয় নিয়ে বিতর্ক চলল সেটা হল রোনাল্ডোকে হিগুয়েনের ধাক্কা। ফুটবল বিশ্ব যে ঘটনার নিন্দা করছে। তবে জুভেন্তাস গোলরক্ষক সেই বিতর্কে পা দিতে চাইলেন না। তিনি বরং বলে দিলেন, মাঠের ঝামেলা মাঠেই শেষ। তা নিয়ে বেশি দূর এগোনো ঠিক হবে না। মিলানের ঘরের মাঠে ম্যাচ ছিল। যতই রোনাল্ডো থাক, কতটা চাপে ছিল জুভেন্তাস? সেজনি বলে দিলেন, “ওরা ওদের ঘরের সমর্থকদের সামনে নেমেছিল। চাপ ওদের উপর বেশি ছিল। হিগুয়েনের পেনাল্টি মিস সেটাই প্রমাণ করে। আমরা পরে ওদের কোনঠাসা করে দিয়েছিলাম। রোনাল্ডো গোল পেয়েছে। টিম জিতেছে। এর চেয়ে ভাল খবর আর কী হতে পারে।”

[রিয়েল কাশ্মীরের বিরুদ্ধে মোহনবাগানকে তাতাতে কাশ্মীরে টুটু বোস]

এতকিছুর মধ্যে সেজনি একটু মজাও করে গেলেন। তিনি এটাই বলে গেলেন যে, রোনাল্ডো মাঠের সব জায়গায় খেলে দিতে পারেন। এমনকি গোলকিপার পজিশনেও।

The post রোনাল্ডোর জন্যই পেনাল্টি মিস করেছেন হিগুয়েন! ব্যাপারটা কী? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement