shono
Advertisement
Shreyas Iyer

'চাপের মুখেও ভেঙে পড়ে না', শ্রেয়সের 'স্মার্ট' নেতৃত্বের প্রশংসা এবির

নাইট অধিনায়ককে নিয়ে অনেকের সংশয় থাকলেও প্রথম থেকেই ভরসা রেখেছিলেন 'মি. ৩৬০'।
Published By: Arpan DasPosted: 10:58 PM May 17, 2024Updated: 12:27 AM May 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি আইপিএলে (IPL 2024) লিগ শীর্ষে রয়েছে নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। ইতিমধ্যেই প্লে অফের যোগ্যতা অর্জন করে ফেলেছে শ্রেয়স আইয়ারের  (Shreyas Iyer) দল। ব্যাটে-বলে প্রায় অপ্রতিরোধ্য ঠেকছে তাঁদের। কিন্তু নীচের সারির ব্যাটিং অনেক ম্যাচেই পরীক্ষিত হয়নি। যাঁদের মধ্যে আছেন অধিনায়ক শ্রেয়সও। তা সত্ত্বেও তাঁকে প্রশংসায় ভরিয়ে দিলেন এবি ডিভিলিয়ার্স (AB de Villiers)।

Advertisement

এই মরশুমে ১২ ম্যাচে মাত্র ২৮৭ রান করেছেন শ্রেয়স। স্ট্রাইক রেট ১৩৫। এখনও সেভাবে নিজে মেলে ধরতে পারেননি দলের অধিনায়ক। কয়েকটি ম্যাচে কার্যকরী ভূমিকা নিয়েছেন। কিন্তু মাঝের সারিতে বড় রান তোলার ক্ষেত্রে নিজের হাত খুলতে পারেননি তিনি। সর্বোচ্চ স্কোর ৫০। যদিও তাঁর ব্যাটিং ও নেতৃত্বকে 'স্মার্ট' বলে ঘোষণা প্রাক্তন দক্ষিণ আফ্রিকান ব্যাটারের।

[আরও পড়ুন: জল্পনায় সিলমোহর! গম্ভীরকে কোচ হওয়ার প্রস্তাব বিসিসিআইয়ের, কী জবাব তারকার?]

কেন এমন মন্তব্য ডিভিলিয়ার্সের? তাঁর মতে, "দলে নারিন ও রাসেলের মতো সিনিয়র ক্রিকেটারদের সামলানো সহজ কাজ নয়। সাধারণত ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের ব্যক্তিত্ব একটু অন্যরকম হয়। বিভিন্ন সংস্কৃতির মানুষদের সঙ্গে ঠিকভাবে যোগাযোগ রাখা অনেক সময় কঠিন।" সেটাই দারুণ ভাবে করতে পেরেছেন বলে সফল শ্রেয়স। এমনটাই মনে করেন ডিভিলিয়ার্স।

[আরও পড়ুন: পরিবর্তন আসছে ‘ভার’ প্রযুক্তিতে, এবার চ্যালেঞ্জ জানাতে পারবেন কোচরাও]

সেই সঙ্গে মি. ৩৬০-র সংযোজন, "মরশুমের শুরুতে ওর অধিনায়কত্ব নিয়ে অনেকের মনে সংশয় ছিল। আমি কিন্তু শ্রেয়সের উপর বাজি রেখেছিলাম। ও খুবই স্মার্ট ক্রিকেটার। সবসময় মাথা ঠান্ডা রাখে। কখনও তাড়াহুড়ো করে না। চাপের মুখে কখনও ওকে দেখিনি ভেঙে পড়তে। বিশেষ করে ওরা যখন ইডেনে খেলে, তখন অন্যভাবে পাওয়া যায় শ্রেয়সকে।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চলতি আইপিএলে লিগ শীর্ষে রয়েছে নাইট রাইডার্স। ইতিমধ্যেই প্লে অফের যোগ্যতা অর্জন করে ফেলেছে শ্রেয়স আইয়ারের দল।
  • নীচের সারির ব্যাটিং অনেক ম্যাচেই পরীক্ষিত হয়নি। যাঁদের মধ্যে আছেন অধিনায়ক শ্রেয়সও।
  • কিন্তু তা সত্ত্বেও তাঁকে প্রশংসায় ভরিয়ে দিলেন এবি ডিভিলিয়ার্স।
Advertisement