shono
Advertisement

বাংলাদেশ শিবিরে ধাক্কা, এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন শান্ত, যোগ দিচ্ছেন লিটন দাস

Published By: Sulaya SinghaPosted: 09:29 AM Sep 06, 2023Updated: 09:29 AM Sep 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি এশিয়া কাপে দুরন্ত ছন্দে ধরা দিয়েছিলেন। দলের হয়ে সর্বোচ্চ রানও তাঁর ঝুলিতে। কিন্তু এশিয়া কাপের সুপার ফোরের আগেই ছিটকে গেলেন তিনি। তিন নাজমুল হোসেন শান্ত। স্বাভাবিক ভাবেই নকআউটের লড়াইয়ের আগে বড় ধাক্কা বাংলাদেশ শিবিরে।

Advertisement

হ্যামস্ট্রিংয়ে চোট। তাই এশিয়া কাপে (Asia Cup 2023) আর খেলা হবে না শান্তর। চিকিৎসার জন্য দেশে ফিরে যাচ্ছেন বাংলাদেশ শিবিরের এই নির্ভরযোগ্য ব্যাটার। গ্রুপ পর্বে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৮৯ এবং আফগানিস্তানের বিরুদ্ধে ১০৪ রান করেন তিনি। দলকে সুপার ফোরে পৌঁছে দেওয়ার অন্যতম কাণ্ডারিও তিনি। শুধু তাই নয়, এই টুর্নামেন্টের গ্রুপ পর্বে সর্বোচ্চ রানের মালিকও শান্ত। এহেন ব্যাটারকে না পাওয়াটা শাকিবদের জন্য দুর্ভাগ্য।

[আরও পড়ুন: রাজ্যপালের নির্দেশ শুনলে আর্থিক অবরোধ! উপাচার্যদের বেতন বন্ধ, ‘হুঁশিয়ারি’ মুখ্যমন্ত্রীর]

জানা গিয়েছে, রশিদ খানদের (Rashid Khan) বিরুদ্ধে সেঞ্চুরির ইনিংস খেলার সময়ই হ্যামস্ট্রিংয়ে চোট পান শান্ত। ম্যাচের পরের দিন এমআরআই করানো হয় তাঁর। বাংলাদেশ দলের ফিজিও বায়জেদুল ইসলাম জানান, ব্যাট করার সময় শান্ত হ্যামস্ট্রিংয়ে ব্যথা পায়। যার জন্য সে ম্যাচে ফিল্ডিং করতে পারেননি। এমআরআইয়ের রিপোর্ট অনুযায়ী, শান্তর মাংসপেশি ছিঁড়ে গিয়েছে। তাই এশিয়া কাপে ওঁর পক্ষে খেলা আর সম্ভব নয়।

সামনেই ওয়ানডে বিশ্বকাপ। দ্রুত সুস্থ হয়ে যাতে সেই টুর্নামেন্টে ফিরতে পারেন শান্ত, সেটাই লক্ষ্য বাংলাদেশ বোর্ডের। তাই এশিয়া কাপে তাঁকে খেলিয়ে আর ঝুঁকি নিতে চাইছেন না নির্বাচকরা। তাঁর পরিবর্তে দলে যোগ দেবেন আরেক ভরসাযোগ্য ব্যাটার লিটন দাস। জ্বরের জন্য তাঁকে প্রথমে দলে রাখা হয়নি। তবে এখন তিনি সম্পূর্ণ সুস্থ. পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচেই বাংলাদেশের জার্সিতে নামতে পারেন লিটন।

[আরও পড়ুন: বেপরোয়া গতিতে দাঁড়িয়ে থাকা লরিতে ধাক্কা গাড়ির, ভয়াবহ দুর্ঘটনা তামিলনাড়ুতে, মৃত ৬]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement