shono
Advertisement
IPL auction

ভারত-অস্ট্রেলিয়া টেস্টের মধ্যেই আইপিএল নিলাম! দিনক্ষণ চূড়ান্ত করার পথে BCCI

টেস্ট এবং নিলাম দুটোরই সম্প্রচার করবে একই চ্যানেল।
Published By: Anwesha AdhikaryPosted: 08:17 PM Oct 21, 2024Updated: 08:17 PM Oct 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ ডামাডোলের পর অবশেষে সৌদি আরবেই বসতে চলেছে আইপিএল মেগা অকশনের আসর। একটি সর্বভারতীয় ওয়েবসাইটের দাবি, রিয়াধ এবং জেড্ডার মধ্যে যেকোনও একটি শহরে হতে পারে মহানিলাম। বিসিসিআইয়ের তরফে ভেন্যু প্রায় চূড়ান্ত হয়ে গিয়েছে। সেই সঙ্গে অকশনের দিনক্ষণও নির্ধারিত হয়ে গিয়েছে বলে সূত্রের খবর। নভেম্বরের শেষে ভারত যখন অস্ট্রেলিয়া সফরের প্রথম টেস্ট খেলবে, সেই সময়েই নিলামের আসর বসবে বলে জানা গিয়েছে।

Advertisement

গত বছর আইপিএলের নিলামের আসর বসেছিল দুবাইয়ে। তবে সেটা ছিল মিনি অকশন। এবার রীতিমতো মেগা নিলাম পর্ব আয়োজিত হতো। শোনা গিয়েছিল, সেটারই আয়োজন হবে সৌদির রিয়াধে। আসলে সৌদি আরব ক্রিকেটে বড়সড় বিনিয়োগ করতে চাইছে। সৌদি ক্রিকেট বোর্ড চাইছে, আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলি সৌদির প্রস্তাবিত লিগে গিয়ে বিনিয়োগ করুক। তাতে আইপিএলের জনপ্রিয়তাকে কাজে লাগানো যাবে। সেই লক্ষ্যে প্রথম ধাপ সে দেশে নিলামের আয়োজন করা।

কিন্তু শোনা গিয়েছিল, সৌদিতে নিলামের আয়োজন নিয়ে সমস্যা বাড়ছে। তার অন্যতম কারণ হল মধ্যপ্রাচ্যের দেশটিতে খরচের পরিমাণ। তার জেরে একটা সময়ে খবর ছড়ায়, সৌদি থেকে আইপিএল নিলাম সরিয়ে নিয়ে যাওয়া হবে। তবে শেষ পর্যন্ত সেরকম হয়নি। বিসিসিআই সূত্রের খবর, নিলামের ব্যবস্থাপনা খতিয়ে দেখতে সৌদিতে গিয়েছে বোর্ডের একটি বিশেষ টিম। হোটেলের বুকিং হলে তার পরেই সরকারিভাবে নিলামের সমস্ত তথ্য ঘোষণা করা হবে। তবে একান্তই সৌদিতে নিলাম না হলে আবু ধাবির রাস্তাও খোলা রাখছে বিসিসিআই।

আইপিএল নিলামের দিনক্ষণও ঠিক হয়ে গিয়েছে বলেই ওই ওয়েবসাইটের দাবি। সেখানে বলা হয়েছে, আগামী ২৪ এবং ২৫ নভেম্বর নিলাম হতে পারে। উল্লেখ্য, ২২ নভেম্বর থেকে শুরু হচ্ছে ভার‍ত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। অর্থাৎ টেস্টের তৃতীয় এবং চতুর্থ দিনে বসবে নিলামের আসর। উল্লেখ্য, টেস্ট এবং নিলাম দুটোরই সম্প্রচার করবে একই চ্যানেল। তার জন্য বোর্ডের তরফে চেষ্টা চলছে এমন সময়ে নিলাম শুরু করার, যাতে দিনের খেলা শেষ হয়ে যাওয়ার পরে নিলাম হতে পারে। যেহেতু অস্ট্রেলিয়া এবং সৌদি আরবের সময়ের ব্যবধান অনেকটাই, তাই সমস্যা হবে না বলেই আশাবাদী বোর্ড।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সৌদি ক্রিকেট বোর্ড চাইছে, আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলি সৌদির প্রস্তাবিত লিগে গিয়ে বিনিয়োগ করুক। তাতে আইপিএলের জনপ্রিয়তাকে কাজে লাগানো যাবে।
  • শোনা গিয়েছিল, সৌদিতে নিলামের আয়োজন নিয়ে সমস্যা বাড়ছে। তার অন্যতম কারণ হল মধ্যপ্রাচ্যের দেশটিতে খরচের পরিমাণ।
  • আইপিএল নিলামের দিনক্ষণও ঠিক হয়ে গিয়েছে বলেই ওই ওয়েবসাইটের দাবি। সেখানে বলা হয়েছে, আগামী ২৪ এবং ২৫ নভেম্বর নিলাম হতে পারে।
Advertisement