shono
Advertisement
Women's T20 World Cup

গিটারের সুরে বিশ্বজয়ের সেলিব্রেশন নিউজিল্যান্ডের, আমেলিয়ার কণ্ঠের জাদুতে মজে নেটদুনিয়া

প্রথমবার মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় নিউজিল্যান্ডের। টুর্নামেন্টের সেরা ক্রিকেটার হন আমেলিয়া কের।
Published By: Arpan DasPosted: 12:17 PM Oct 21, 2024Updated: 02:24 PM Oct 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যিনি ব্যাটে-বলে আগুন ছড়ান, তিনি গিটার হাতে সুরের মূর্ছনাও তোলেন। কথা হচ্ছে আমেলিয়া কেরকে(Amelia Kerr) নিয়ে। প্রথমবার মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলেন নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার। টুর্নামেন্টের সেরাও হলেন। আর তার পর বিশ্বকাপ ট্রফি সামনে রেখে গিটার হাতে সুরের মূর্ছনা ছড়ালেন।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের(Women's T20 World Cup) ফাইনালে মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে নিউজিল্যান্ড তোলে ১৫৮ রান। ৩৮ বলে ৪৩ রানের প্রয়োজনীয় ইনিংস খেলেন আমেলিয়া। জবাবে দক্ষিণ আফ্রিকা ৯ উইকেট হারিয়ে ১২৬ রানে থেমে যায়। নিউজিল্যান্ড ম্যাচ জেতে ৩২ রানে। বল হাতে ৩ উইকেট তোলেন আমেলিয়া। ফাইনালের সেরাও হন। গোটা টুর্নামেন্ট জুড়েই অসাধারণ ফর্মে ছিলেন কিউয়ি তারকা। প্রতিযোগিতার সেরা প্লেয়ারও হন।

তার পর ট্রফি নিয়ে নিউজিল্যান্ড মহিলা দলের ক্রিকেটাররা মাঠেই জড়ো হন। সবার সামনে দাঁড়িয়ে গিটার হাতে আমেলিয়া গান ধরেন। সামনে মাটিতে রাখা ছিল ট্রফি। আমেলিয়া যে গানটি গেয়ে ওঠেন, সেটি নিউজিল্যান্ডের মাওরি সঙ্গীত। 'তে ইউয়ি ই' নামের গানটির একাধিক অর্থ রয়েছে। তার মধ্যে একটি হল, দেশের মানুষকে একত্রিত করার বার্তা। আমেলিয়ার সঙ্গে সেখানে গলা মেলান বাকি ক্রিকেটাররাও। গানের সুর ও আমেলিয়ার কণ্ঠের মাদকতায় মজেছে নেটদুনিয়া।

ঘটনাচক্রে যেদিন নিউজিল্যান্ড মহিলাদের দল বিশ্বকাপ জিতল, সেদিন ইতিহাস গড়ল পুরুষ দলও। ৩৬ বছর ভারতের মাটিতে টেস্ট জিতল তারা। আবার উলটো দিকে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে হারার পর, দক্ষিণ আফ্রিকার মহিলাদের ক্ষেত্রেও একই ঘটনা ঘটল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • যিনি ব্যাটে-বলে আগুন ছড়ান, তিনি গিটার হাতে সুরের মূর্ছনাও ছড়ান।
  • কথা হচ্ছে আমেলিয়া কেরকে নিয়ে।
  • প্রথমবার মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলেন নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার। টুর্নামেন্টের সেরাও হলেন।
Advertisement