shono
Advertisement
Gautam Gambhir

'গম্ভীরের আগ্রাসনের জন্যই...' ভারতীয় দলের কোচকে নিয়ে ভবিষ্যদ্বাণী অজি কিংবদন্তির

আইপিএলে গম্ভীরের সঙ্গেও খেলেছেন এই প্রাক্তন তারকা।
Published By: Arpan DasPosted: 12:35 PM Jul 16, 2024Updated: 01:03 PM Jul 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজয়ের পর ভারতীয় কোচের পদ ছেড়েছেন রাহুল দ্রাবিড়। সেই জায়গায় অভিষেক ঘটেছে গৌতম গম্ভীরের (Gautam Gambhir)। গত মরশুমে মেন্টর হিসেবে কেকেআরকে আইপিএল দেওয়ার পর তাঁর উপর এখন বড় দায়িত্ব। কিন্তু গম্ভীর কি সফল হতে পারবেন বিরাট-রোহিতদের কোচ হিসেবে? সেই বিষয় বড়সড় মন্তব্য করলেন প্রাক্তন অজি বোলার ব্রেট লি (Brett Lee)।

Advertisement

নাইট রাইডার্সের জার্সিতে একসঙ্গে আইপিএল জিতেছেন দুজনে। তখন গম্ভীর ছিলেন অধিনায়ক। পরে দায়িত্ব বদলে মেন্টর হয়েও সফল। জাতীয় দলের (India Cricket Team) দায়িত্ব পেয়েও ঘর গোছানোর কাজ শুরু করে দিয়েছেন 'জিজি'। সামনেই শ্রীলঙ্কা সফর। সেখানেই কোচ হিসেবে অভিষেক হবে গম্ভীরের। ইতিমধ্যেই সহকারী কোচের জন্য নিজের পছন্দের অভিষেক নায়ার, মর্নি মর্কেলদের তিনি চেয়েছেন বলেই জানা যাচ্ছে।

[আরও পড়ুন: ‘১০ কোটি মানুষকে অপমান’! হরভজনদের সেলিব্রেশনে তীব্র বিতর্ক, তোপের মুখে ভারতীয় দল]

কিন্তু কীরকম হতে পারে গম্ভীরের কোচিং জীবন? সেই প্রসঙ্গে মুখ খুললেন ব্রেট লি। তিনি বলেন, "গম্ভীর যতবার সুযোগ পেয়েছে, ততবার সেটা কাজে লাগিয়েছে। সেরা উদাহরণ হিসেবে ধরা যেতে পারে কেকেআর-কে আইপিএল জেতানো। ও সব সময় নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছে। গোটা দলকে একাত্ম করতে পারে গম্ভীর। আমার মতে ওর আগ্রাসনই ভারতীয় দলকে সাহায্য করবে। ক্রিকেটার হিসেবে নিজেকে আন্তর্জাতিক মঞ্চে মেলে ধরেছিল গম্ভীর। এবার কোচ হয়েও নির্ভরযোগ্যতা দেখাবে।"

[আরও পড়ুন: ইউরোপের দুর্গমতম মাউন্ট এলব্রুস জয়, নজির উত্তরপাড়ার তরুণের]

২৭ জুলাই প্রথমে টি-টোয়েন্টি দিয়ে অভিযান শুরু করছে টিম ইন্ডিয়া। সেখানে আরও দুটি টি-টোয়েন্টি ম্যাচ হবে। তার পর ২ আগস্ট থেকে আছে তিনটি ওয়ানডে ম্যাচ। যদিও এই সফরে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা-বিরাট কোহলিকে। ব্যক্তিগত কারণে ওয়ানডে সফরে হার্দিক পাণ্ডিয়াও ছুটি চাইতে পারেন বলেই খবর। সেক্ষেত্রে কেএল রাহুল আর সূর্যকুমার যাদবের নাম উঠে আসছে অধিনায়ক হওয়ার জন্য।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিশ্বজয়ের পর ভারতীয় কোচের পদ ছেড়েছেন রাহুল দ্রাবিড়। সেই জায়গায় অভিষেক ঘটেছে গৌতম গম্ভীরের।
  • গত মরশুমে মেন্টর হিসেবে কেকেআরকে আইপিএল দেওয়ার পর তাঁর উপর এখন বড় দায়িত্ব।
  • গম্ভীর কি সফল হতে পারবেন বিরাট-রোহিতদের কোচ হিসেবে? সেই বিষয় বড়সড় মন্তব্য করলেন প্রাক্তন অজি বোলার ব্রেট লি।
Advertisement