shono
Advertisement
Dulip Samarweera

মহিলা ক্রিকেটারের সঙ্গে নিন্দনীয় আচরণ, ২০ বছরের জন্য কোচকে নিষিদ্ধ করল অস্ট্রেলিয়া বোর্ড

নিজের দেশের হয়ে ৭টি টেস্ট ও ৫টি ওয়ানডে খেলেছেন এই ক্রিকেটার।
Published By: Arpan DasPosted: 06:16 PM Sep 19, 2024Updated: 06:23 PM Sep 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহিলা ক্রিকেটারের সঙ্গে নিন্দনীয় আচরণ। তার জেরে শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার দুলীপ সমরবীরাকে (Dulip Samarweera) ২০ বছরের নিষিদ্ধ করল অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড। সে দেশের কোনও লিগ, রাজ্য ক্রিকেট দল, এমনকী বোর্ডের কাজেও তিনি যুক্ত হতে পারবেন না।

Advertisement

শ্রীলঙ্কার হয়ে ১৯৯৩ থেকে ১৯৯৫ সালের মধ্যে ৭টি টেস্ট ও ৫টি ওয়ানডে খেলেছেন সমরবীরা। তিনি ভিক্টোরিয়া রাজ্য ক্রিকেটের কোচিং স্টাফে থাকাকালীন বিভিন্নরকম নিয়মবিধি লঙ্ঘন করেছেন বলে অভিযোগ। ক্রিকেট অস্ট্রেলিয়ার মতে তাঁর কার্যকলাপ এক মহিলা ক্রিকেটারের প্রতি নিন্দনীয়। তাঁর বিরুদ্ধে তদন্তের পর ৫২ বছর বয়সী এই ক্রিকেটারকে ২০ বছরের জন্য নিষিদ্ধ করা হয়।

শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার ভিক্টোরিয়া রাজ্য নারী দল ও বিগ ব্যাশে মেলবোর্ন স্টার্সের কোচিং স্টাফে সহকারী কোচের দায়িত্বে ছিলেন। এর মধ্যেই সমরবীরাকে ভিক্টোরিয়া নারী দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ করা হয়। কিন্তু সেই দলের এক ক্রিকেটার তাঁর বিরুদ্ধে অস্ট্রেলিয়া বোর্ডের কাছে অভিযোগ করেন। বোর্ডের সিদ্ধান্তের পর ক্রিকেট ভিক্টোরিয়ার তরফে বলা হয়, "আমরা দুলীপ সমরবীরাকে ২০ বছর নিষিদ্ধ করার বিষয়ে পূর্ণ সমর্থন জানাই। ক্রিকেট ভিক্টোরিয়ার নীতির সঙ্গে তিনি বিশ্বাসঘাতকতা করেছেন। তাঁর কার্যকলাপ অত্যন্ত নিন্দনীয়।"

তাঁদের তরফ থেকে আরও জানানো হয়েছে, "ওই মহিলা ক্রিকেটার যথেষ্ট সাহস দেখিয়েছেন। দৃঢ়তার সঙ্গে তিনি মুখ খুলেছেন। তিনি আমাদের থেকে পূর্ণ সমর্থন পেয়েছেন, ভবিষ্যতেও তাঁর লক্ষ্যপূরণে সমর্থন পাবেন। ক্রিকেট ভিক্টোরিয়া যে কোনও কর্মীরই নিরাপত্তা দিতে দায়বদ্ধ। আমরা এই বিষয়ে কোনও রকম গাফিলতি সহ্য করব না।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মহিলা ক্রিকেটারের সঙ্গে নিন্দনীয় আচরণ।
  • তার জেরে শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার দুলীপ সমরবীরাকে ২০ বছরের নিষিদ্ধ করল অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড।
  • সে দেশের কোনও লিগ, রাজ্য ক্রিকেট দল, এমনকী বোর্ডের কাজেও তিনি যুক্ত হতে পারবেন না।
Advertisement