shono
Advertisement
Virat Kohli

'বিরাটের জুতোরও যোগ্য নয় বাবর', ভারত-পাক লড়াইয়ের আগে প্রাক্তন পাক তারকার মন্তব্যে তুঙ্গে বিতর্ক

Published By: Arpan DasPosted: 06:00 PM Jun 09, 2024Updated: 06:02 PM Jun 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত-পাকিস্তান লড়াই মানেই স্নায়ুর যুদ্ধ। কে জিতবে সেই মহারণে? নিউ ইয়র্কের নাসাও স্টেডিয়ামে মুখোমুখি হতে চলেছে দুই দল। ভারতের যেমন বিরাট কোহলি (Virat Kohli) রয়েছেন, তেমনই পাকিস্তানের মূলশক্তি বাবর আজম (Babar Azam)। পাকিস্তানের ভক্তরা প্রায়ই দুজনের মধ্যে তুলনা করেন। কিন্তু আদৌ কি বিরাটের ধারেকাছে বাবর? মোক্ষম জবাব দিলেন প্রাক্তন পাক তারকা দানিশ কানেরিয়া (Danish Kaneria)।

Advertisement

আইপিএলে দুরন্ত ছন্দে ছিলেন বিরাট। যদিও প্রথম ম্যাচে রান পাননি। অন্যদিকে বিশ্বকাপে (T20 World Cup 2024) আমেরিকার বিরুদ্ধে হেরেছে পাকিস্তান। মন্থর ব্যাটিং করে প্রবল সমালোচনার মুখে বাবর। প্রথম ২৭ বলে মাত্র ৯ রান করেন পাক অধিনায়ক। কিন্তু পাকিস্তানের ক্রিকেট ভক্তরা যেভাবে বাবরকে বিরাটের সঙ্গে তুলনা করেন, তাতে বেজায় ক্ষিপ্ত দানেশ কানেরিয়া।

[আরও পড়ুন: ‘তেল লাগাও ডাবরকা…’ স্লোগানে বারবকে খোঁচা! ভারত-পাক ম্যাচে নতুন মশলা ঋষভের]

তিনি বলেন, "যখনই বাবর সেঞ্চুরি করে, তার পরদিনই বিরাটের সঙ্গে ওর তুলনা শুরু হয়ে যায়। আসলে বিরাটের জুতোর যোগ্যও নয় বাবর।" কেন এই বিস্ফোরণ প্রাক্তন পাক স্পিনারের? আগের ম্যাচ থেকেই তিনি উদাহরণ তুলে আনছেন বাববের দুর্বলতার। তাঁর মতে, "আমেরিকার বোলাররাই ওকে আটকে দিয়েছিল। ওদেরকেই তো খেলতে পারছিল না। যখনই ৪০ রানে পৌঁছল, তার পরই আউট হয়ে গেল। ওর কাজ ম্যাচ জেতানো। বাবর মাঠে থাকলে পাকিস্তান একতরফা ম্যাচ জিতত।"

[আরও পড়ুন: মার্কিন মুলুকে বেসবলেই ‘ছক্কা’ শচীনের! ভাইরাল ভিডিওয় মুগ্ধ ক্রিকেটপ্রেমীরা]

অন্যদিকে বিরাটকে বলা হয় 'চেজমাস্টার'। ২০২২-র টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁর মহাকাব্যিক ইনিংস এখনও চোখে লেগে রয়েছে ভক্তদের। এই ম্যাচে কী হবে? কানেরিয়ার বিশ্বাস, "ভারত ওদের গোহারা হারাবে। ওদের কোনও ক্ষমতাই নেই। যখনই পাকিস্তান বিশ্বকাপে আসে, তখনই বোলারদের প্রশংসা করে। যেন বোলাররাই সব ম্যাচ জেতাবে। আর সেই কারণেই পাকিস্তান প্রথম ম্যাচ হেরেছে।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভারত-পাকিস্তান লড়াই মানেই স্নায়ুর যুদ্ধ। কে জিতবে সেই মহারণে? নিউ ইয়র্কের নাসাও স্টেডিয়ামে মুখোমুখি হতে চলেছে দুই দল।
  • ভারতের যেমন বিরাট কোহলি রয়েছেন, তেমনই পাকিস্তানের মূলশক্তি বাবর আজম। পাকিস্তানের ভক্তরা প্রায়ই দুজনের মধ্যে তুলনা করেন।
  • কিন্তু আদৌ কি বিরাটের ধারেকাছে বাবর? মোক্ষম জবাব দিলেন প্রাক্তন পাক তারকা দীনেশ কানেরিয়া।
Advertisement