shono
Advertisement
IPL 2024

তিন ম্যাচ পরে হার লখনউয়ের, কুলদীপের ঘূর্ণিতে জয়ের সরণিতে দিল্লি

জলে গেল আয়ুষ বাদোনির দুরন্ত অর্ধশতরান। ৬ উইকেটে জয় ছিনিয়ে নিল দিল্লি।
Posted: 11:11 PM Apr 12, 2024Updated: 11:20 PM Apr 12, 2024

লখনউ সুপার জায়ান্টস- ১৬৭/৭ (রাহুল ৩৯, আয়ুষ অপরাজিত ৫৫, কুলদীপ ২০/৩)
দিল্লি ক্যাপিটালস- ১৭০/৪ (ফ্রেসার ৫৫, ঋষভ ৪২, বিষ্ণোই ২৫/২)
৬ উইকেটে জয়ী দিল্লি। 

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঁচ ম্যাচের মধ্যে চারটিতে হার। লিগ টেবিলে সবার শেষে পড়ে আছে ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। প্লে অফের লড়াইয়ে টিকে থাকতে হলে শুক্রবার লখনউ সুপার জায়ান্টসকে (LSG) হারাতেই হত। কুলদীপ যাদবদের (Kuldeep Yadav) দুরন্ত বোলিং পারফরম্যান্সে সেই কাজটাই করল তাঁরা। কে এল রাহুলের (K L Rahul) লখনউকে ৬ হারিয়ে জয়ের সরণিতে ফিরল দিল্লি।

লখনউয়ের মাঠে নামার আগে দলের কোচ রিকি পন্টিং জানিয়েছিলেন, তাঁরা যে কোনও দলকে হারাতে তৈরি। দিল্লির খেলায় সেই আত্মবিশ্বাসটাই ধরা পড়ল। টসে জিতে এদিন প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় লখনউ। কিন্তু ম্যাচের প্রথম থেকেই ধারাবাহিক ভাবে উইকেট খোয়াতে থাকে তারা। অধিনায়ক রাহুল (৩৯) একটা দিক ধরে থাকলেও তাঁকে সঙ্গ দেওয়ার কেউ ছিলেন না। পাঁচ ওভারের মধ্যেই দিল্লির ডি কক (১৯) ও দেবদত্তকে (৩) ফেরালেন খলিল আহমেদ। তার পরই দেখা গেল কুলদীপের জাদু (২০/৩)। চোটের জন্য বেশ কিছু দিন বাইরে ছিলেন তিনি। এদিন স্বমহিমায় ফিরলেন কুলদীপ। প্রাক্তন নাইট স্পিনার পর পর দুবলে ফেরালেন স্টয়নিস (৮) আর পুরানকে (০)। হ্যাটট্রিক করতে না পারলেও পরের ওভারেই আউট করলেন কেএল রাহুলকে। ৯৪ রানে ৭ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা লখনউকে লড়াইয়ে ফেরালেন আয়ুষ বাদোনি। তাঁর ৩৫ বলে ৫৫ রানের ঝোড়ো ইনিংসে শেষ পর্যন্ত ১৬৭ রানে থামে লখনউয়ের ইনিংস।

[আরও পড়ুন: মাঠের মধ্যেই কানে হাত! হঠাৎ কেন দর্শকদের কাছে ‘ক্ষমা’ চাইলেন কোহলি?]

টি-টোয়েন্টিতে এই রানটা তেমন বড় কিছু নয়। দিল্লির শুধু দরকার ছিল ভালো ওপেনিং পার্টনারশিপের। কিন্তু হতাশ করলেন ডেভিড ওয়ার্নার (৮)। শুরুটা ভালো করেও বড় রান পেলেন না পৃথ্বী শ (৩২)। লখনউয়ের রবি বিষ্ণোই আর যশ ঠাকুরের বোলিং ধীরে ধীরে চেপে বসছিল দিল্লির উপরে। সেই চাপ থেকে দিল্লিকে বের করলেন ঋষভ পন্থ (৪১) আর নবাগত জেক ফ্রেসার (৫৫)। রানের গতিকে দ্রুত বাড়িয়ে দিলেন তাঁরা। বিশেষ করে ফ্রেসারের বিধ্বংসী ইনিংস দিল্লিকে লক্ষ্যে পৌঁছনোর রাস্তা করে দেয়। ময়ঙ্ক যাদবের গতির অভাব ভালো মতোই টের পেল লখনউ। রবি বিষ্ণোই কিছুটা চেষ্টা করেছিলেন। স্পিন জাদুতে ঋষভকে স্ট্যাম্প আউট হতে বাধ্য করেন লখনউয়ের স্পিনার। তখন জিততে বাকি আর ২২ রান। দিল্লির বাকি ব্যাটাররা সহজেই সেই রান তুলে নেয়। ৬ উইকেটে জেতে দিল্লি। 

[আরও পড়ুন: ‘ও আমার পা ভাঙার চেষ্টা করে’, বুমরাহর বিরুদ্ধে ‘বিস্ফোরক অভিযোগ’ সূর্যকুমারের]

ম্যাচের মাঝে বেশ হাসি মুখেই দেখা যাচ্ছিল দিল্লির ডিরেক্টর সৌরভ গঙ্গোপাধ্যায়কে। আঁধার কেটে যাওয়ার আভাস তাঁর মুখে। কিন্তু কুলদীপকে দেখা গেল চোটের জায়গায় হাত রেখে ফিরে যেতে।  ম্যাচ জিতে আনন্দের পাশাপাশি সেটাও কিন্তু চিন্তায় রাখবে দিল্লি শিবিরকে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পাঁচ ম্যাচের মধ্যে চারটিতে হার। লিগ টেবিলে সবার শেষে পড়ে আছে ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস।
  • প্লে অফের লড়াইয়ে টিকে থাকতে হলে শুক্রবার লখনউ সুপার জায়ান্টসকে হারাতেই হত।
  • কুলদীপ যাদবদের দুরন্ত বোলিং পারফরম্যান্সে সেই কাজটাই করল তাঁরা।
Advertisement