shono
Advertisement
Duleep Trophy 2024

দলীপ ট্রফির দলে কেন নেই রোহিত-বিরাট? বিসিসিআইয়ের সিদ্ধান্তে প্রশ্ন গাভাসকরের

বিরাট-রোহিতদের ঘরোয়া ক্রিকেটে প্রত্যাবর্তন নিয়ে জল্পনা থাকলেও শেষ পর্যন্ত তাঁদের ডাকা হয়নি।
Published By: Arpan DasPosted: 07:07 PM Aug 19, 2024Updated: 07:15 PM Aug 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দলীপ ট্রফিতে (Duleep Trophy 2024) দেখা যেতে পারে রোহিত শর্মা ও বিরাট কোহলিকে। এই নিয়ে দীর্ঘ জল্পনা ছিল ভারতীয় ক্রিকেটমহলে। যদিও দলীপ ট্রফির দল ঘোষণার পর দেখা যায়, সেখানে দুই তারকার নাম নেই। এই সিদ্ধান্তের যুক্তিও দিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ। কিন্তু সেটা মানতে নারাজ প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাসকর।

Advertisement

দলীপ ট্রফিতে খেলবে চারটি দল। সেখানে শুভমান গিল, শ্রেয়স আইয়ারদের মতো তারকাদের খেলার কথা। বিরাট-রোহিতদের ঘরোয়া ক্রিকেটে প্রত্যাবর্তন নিয়েও জল্পনা ছিল। কিন্তু শেষ পর্যন্ত তাঁদের ডাকা হয়নি। দলীপ ট্রফির দলে নেই জশপ্রীত বুমরাহও। জয় শাহর বক্তব্য, "ইংল্যান্ড বা অস্ট্রেলিয়ার দিকেও তাকানো দরকার। তাদের কোনও সেরা প্লেয়ার ঘরোয়া ক্রিকেট খেলে না। আমরাও প্লেয়ারদের সম্মানের চোখে দেখি, চাকরের মতো নয়। দলীপ ট্রফির দলের দিকে তাকালেই দেখতে পারবেন সেখানে রোহিত-বিরাট ছাড়া সবাই আছে।"

[আরও পড়ুন: ইসরাফিলের হ্যাটট্রিক, এরিয়ানকে বড় ব্যবধানে হারিয়ে সুপার সিক্সের দৌড়ে মহামেডান]

কিন্তু সুনীল গাভাসকরের যুক্তি অন্য। ভারতীয় কিংবদন্তির মতে, "নির্বাচকরা দলীপ ট্রফিতে রোহিত শর্মা ও বিরাট কোহলিকে রাখেননি। তার মানে বাংলাদেশ টেস্ট সিরিজে ওরা ম্যাচ প্র্যাকটিস ছাড়াই যাচ্ছে।" তবে বুমরাহকে বাদ দেওয়ার সিদ্ধান্ত সমর্থন করছেন তিনি। গাভাসকর বলেন, "বুমরাহর বিষয়টা বুঝতে পারছি। ওর মতো ক্রিকেটারকে সাবধানে খেলানো উচিত। কিন্তু ব্যাটারদের ক্ষেত্রে তাঁদের ক্রিজে সময় কাটানোর সুযোগ দিতে হবে।"

[আরও পড়ুন: অস্ট্রেলিয়া সিরিজে কি খেলবেন মহম্মদ শামি? কী বলছেন জয় শাহ?]

সেই সঙ্গে গাভাসকরের সংযোজন, "যখন একজন প্লেয়ার মধ্য তিরিশে পৌঁছে যায়, তখন তাঁকে নিয়মিত প্রতিযোগিতার মধ্যে থাকতে হয়। তাতে তাঁদের খেলার মানও বজায় থাকে। যখন দীর্ঘ বিরতি নেয়, তখন 'মাসল মেমরি' কমতে থাকে। সেখান থেকে আবার ভালো ফর্মে ফিরে আসাটা খুব সহজ কাজ নয়।" তবে রোহিত-বিরাটরা না থাকলেও একাধিক তারকাকে দলীপ ট্রফির জন্য ডাকা হয়েছে। কেএল রাহুল, কুলদীপ যাদব, যশস্বী জয়সওয়াল, মহম্মদ সিরাজ, রবীন্দ্র জাদেজা, সরফরাজ খানের মতো টেস্ট ক্রিকেটাররা খেলবেন দলীপে। ঋষভ পন্থ, রিয়াগ পরাগকেও নেওয়া হয়েছে দলে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দলীপ ট্রফিতে দেখা যেতে পারে রোহিত শর্মা ও বিরাট কোহলিকে। এই নিয়ে দীর্ঘ জল্পনা ছিল ভারতীয় ক্রিকেটমহলে।
  • যদিও দলীপ ট্রফির দল ঘোষণার পর দেখা যায়, সেখানে দুই তারকার নাম নেই।
  • কিন্তু সেটা মানতে নারাজ প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাসকর।
Advertisement