shono
Advertisement
Gautam Gambhir

'এখনও শিখতে হবে', বিপর্যয়ের মধ্যে গম্ভীরকে পরামর্শ প্রাক্তন কোচ রবি শাস্ত্রীর

এর মধ্যেই চর্চায় উঠে আসছে গম্ভীরের পুরনো সাক্ষাৎকার। যেখানে তিনি খোঁচা দিয়েছিলেন তৎকালীন কোচ শাস্ত্রীকে।
Published By: Arpan DasPosted: 01:44 PM Oct 27, 2024Updated: 01:44 PM Oct 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ডের বিরুদ্ধে পর পর দুই টেস্টে হার। ঘরের মাঠে এই প্রথমবার কিউয়িদের কাছে টেস্ট সিরিজে পরাজয়। ১২ বছর পর দেশে সিরিজ হারের লজ্জা। এর আগে শ্রীলঙ্কা সফরেও হারের কলঙ্ক সহ্য করতে হয়েছে। অর্থাৎ সব মিলিয়ে প্রবল চাপে কোচ গৌতম গম্ভীর। এই সংকটের মধ্যে মুখ খুললেন প্রাক্তন কোচ রবি শাস্ত্রী।

Advertisement

যা শুনে অনেকের মনে পড়ছে গৌতম গম্ভীরের একটি পুরনো ইন্টারভিউয়ের কথা। যেখানে তিনি সমালোচনা করেছিলেন রবি শাস্ত্রীকে। সেখানে গম্ভীর শাস্ত্রীকে নিয়ে বলেছিলেন, "আমি জানি না কেরিয়ারে শাস্ত্রী কী অর্জন করেছে। একমাত্র অস্ট্রেলিয়ায় বিশ্ব চ্যাম্পিয়নশিপ ছাড়া। কখনও দেশের বাইরে কোনও সিরিজ জয়ী দলের সদস্য ছিল বলেও মনে হয় না। যদি তুমি কোনও কিছু না জেত, তাহলে তুমি অনেক কথাই বলবে। আমার তো মনে হয়, ওকে কেউ সিরিয়াসলি নেয় না।"

শাস্ত্রী অবশ্য এখন তীব্র সমালোচনা করছেন না। বরং তিনি বলছেন, "নিউজিল্যান্ড ভারতকে দুটো টেস্টে সহজেই হারিয়েছে। সেটা চিন্তার বিষয়। গম্ভীর সদ্য দায়িত্ব নিয়েছে। ভারতীয় দলের কোচের কাজটা একেবারেই সহজ নয়। তবে কোচ হিসাবে সবে ওর সফর শুরু হল। কিন্তু আশা করি, ও দ্রুত শিখে নেবে।"

ভারতীয় ক্রিকেটের সমর্থকরাও অবশ্য সেটাই চাইবেন। নাহলে চাপ বাড়বে গম্ভীরের উপরই। তার মধ্যে সামনে বর্ডার গাভাসকর ট্রফি। সেখানের ফলাফল সম্বন্ধেও কি অশনি সংকেত দিয়ে রাখল নিউজিল্যান্ড সিরিজ? উঠছে সেই প্রশ্নও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে পর পর দুই টেস্টে হার।
  • ঘরের মাঠে এই প্রথমবার কিউয়িদের কাছে টেস্ট সিরিজে পরাজয়।
  • ১২ বছর পর দেশে সিরিজ হারের লজ্জা। এর আগে শ্রীলঙ্কা সফরেও হারের কলঙ্ক সহ্য করতে হয়েছে।
Advertisement