shono
Advertisement
Sourav Ganguly

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে লোকেশ রাহুলকে পরামর্শ সৌরভের, কী বললেন মহারাজ?

আইপিএলে রাহুলের লম্বা ইনিংসের প্রশংসা করেছেন সৌরভ।
Posted: 05:28 PM Apr 23, 2024Updated: 06:14 PM Apr 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়ডরহীন ব্যাটিং করো। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে লোকেশ রাহুলের জন্য পরামর্শ প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly)।

আইপিএলে গত কয়েকটি ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের হয়ে লোকেশ রাহুল (KL Rahul) যেভাবে খেলেছেন, ঠিক সেভাবেই টি-টোয়েন্টি ফরম্যাটে তাঁকে খেলতে বলছেন সৌরভ।
২০২২ সালে অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই সময়ে উইকেট কিপার-ব্যাটার লোকেশ রাহুলের সঙ্গে কথা হয়েছিল সৌরভের।

Advertisement

[আরও পড়ুন: বিগ হিট করার দক্ষতা কমছে পাণ্ডিয়ার, মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ককে নিয়ে উদ্বিগ্ন পাঠানও]


সেই সময়ে মহারাজ তাঁকে বলেছিলেন, ভারতের ব্যাটিং লাইন আপের গভীরতা যথেষ্ট। নিজের উইকেট হারানোর ভয় যেন না পান লোকেশ রাহুল। সৌরভ বলছেন, ''টি-টোয়েন্টিতে সব থেকে গুরুত্বপূর্ণ ব্যাপার হল, ক্রিজে যাও আর মারতে থাকো। ভয় পেয়ে ব্যাট করো না। ভারতের ব্যাটিং গভীরতা রয়েছে। উইকেট হারালেও ম্যাচ নিয়ন্ত্রণ করতে পারবে ভারত। জাস্ট গো অ্যান্ড হিট।'' 
তবে ব্যাট করতে নামার সময়ে কোচ এবং অধিনায়কের পরামর্শ মতো খেলতে হয় ব্যাটারকে। কোচ এবং ক্যাপ্টেনের পরামর্শ মেনে চলতে হয়। সৌরভ বলছেন, ''কোচ এবং ক্যাপ্টেনের নির্দেশ অনুযায়ী ব্যাট করতে হয়। চেন্নাইয়ের বিরুদ্ধে লম্বা ইনিংস খেলতে দেখেছি লোকেশ রাহুলকে। ওই ম্যাচটা লখনউ জিতেছিল। আমার মনে হয়েছে লোকেশ রাহুল ব্যতিক্রমী প্রতিভা। উপরের দিকে ভালো ব্যাট করেছে লোকেশ। এই মুহূর্তে যা করার দরকার, সেটাই করছে লোকেশ রাহুল।'' সিএসকে-র বিরুদ্ধে ৫৩ বলে ৮২ রান করেছিলেন রাহুল। তিনটি ছক্কা ও নটি বাউন্ডারিতে সাজানো ছিল তাঁর ইনিংস।
সৌরভ আরও বলছেন, ''ভয়ডরহীন এবং চাপমুক্ত হয়ে খেলতে হবে। বিরাট, রোহিত, ঋষভ, রাহুল, সূর্য, হার্দিক, শিবম দুবে ব্যতিক্রমী প্রতিভা। ওদের প্রত্যেকেরই ছয় মারার দারুণ ক্ষমতা রয়েছে।'' 

‘হারছে, হাসছে, ফের একই ভুল করছে’, হার্দিকদের উপরে বিরক্ত প্রাক্তন প্রোটিয়া তারকা

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভয়ডরহীন ব্যাটিং করো।
  • টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে লোকেশ রাহুলের জন্য পরামর্শ প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly)।
  • আইপিএলে গত কয়েকটি ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের হয়ে লোকেশ রাহুল (KL Rahul) যেভাবে খেলেছেন, ঠিক সেভাবেই টি-টোয়েন্টি ফরম্যাটে তাঁকে খেলতে বলছেন সৌরভ।
Advertisement