shono
Advertisement
Women's T-20 World Cup

ঘোষিত মহিলাদের টি-২০ বিশ্বকাপের সূচি, বাংলাদেশে ট্রফির লড়াইয়ে নামবেন হরমনপ্রীতরা

৩ অক্টোবর থেকে বাংলাদেশে শুরু হবে মহিলাদের কুড়ি-কুড়ির বিশ্বযুদ্ধ।
Posted: 05:44 PM May 05, 2024Updated: 07:26 PM May 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জুন মাস থেকে বল গড়াবে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের। অধিকাংশ দেশই তাদের ১৫ জনের দল ঘোষণা করে দিয়েছে। এবার প্রকাশ্যে এল মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC Women's T-20 World Cup) সূচি। ৩ অক্টোবর থেকে বাংলাদেশে শুরু হবে মহিলাদের কুড়ি-কুড়ির বিশ্বযুদ্ধ। রবিবার তার পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করল আইসিসি (ICC)।

Advertisement

সূচি ঘোষণার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর সঙ্গে ছিলেন ভারত অধিনায়ক হরমনপ্রীত কৌর এবং বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা। এবার মহিলাদের বিশ্বকাপে অংশগ্রহণ করবে দশটি দেশ। প্রতিটি দলকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপ এ-তে আছে অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান এবং যোগ্যতা অর্জন পর্ব থেকে উঠে আসা প্রথম দল। গ্রুপ বি-তে রয়েছে আয়োজক বাংলাদেশ, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও যোগ্যতা অর্জনকারী দ্বিতীয় দল।

[আরও পড়ুন: সমালোচনার মুখে কার্স্টেন, কটাক্ষ পাক বোর্ডকেও! কী এমন করলেন নতুন কোচ?]

৩ অক্টোবর উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। গত বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া মাঠে নামবে ৪ অক্টোবর। তাদের সামনে যোগ্যতা অর্জনকারী প্রথম দল। ওই দিনই শুরু হবে ভারতের অভিযান। হরমনপ্রীত কৌরদের সামনে নিউজিল্যান্ড। ভারত-পাকিস্তানের মহারণ হবে ৬ অক্টোবর।

গত বিশ্বকাপে ভারতীয় মহিলা দল সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিল। মাত্র ৫ রানের জন্য অ্যালিসা হিলিদের কাছে হারতে হয়েছিল টিম ইন্ডিয়াকে। এবার একই গ্রুপে দুই দল। ১৩ অক্টোবর মুখোমুখি হবে দুই দল। প্রতিটি গ্রুপ থেকে দুটি করে দল যাবে সেমিফাইনালে। সেমিফাইনাল অনুষ্ঠিত হবে ১৭ ও ১৮ অক্টোবর। ফাইনাল ২০ অক্টোবর।

[আরও পড়ুন: ফ্লাইং কিস হয়ে যাক! সতীর্থদের আবদারে কী করলেন নাইট পেসার? দেখুন ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সূচি ঘোষণার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
  • তাঁর সঙ্গে ছিলেন ভারত অধিনায়ক হরমনপ্রীত কৌর এবং বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা।
  • ৩ অক্টোবর উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা।
Advertisement