shono
Advertisement
T20 World Cup 2024

মার্কিন মুলুকে বিশ্বকাপে বিরাট আর্থিক ক্ষতি, খতিয়ে দেখতে তিন সদস্যের কমিটি গঠন আইসিসির

আইসিসির নিয়ম না মানায় আমেরিকার ক্রিকেট সংস্থাকে সতর্ক করা হয়েছে।
Published By: Arpan DasPosted: 10:51 AM Jul 23, 2024Updated: 10:52 AM Jul 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্কিন মুলুকে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে গিয়ে বিরাট অঙ্কের আর্থিক ক্ষতি হয়েছে আইসিসির (ICC)। সেই সঙ্গে উপযুক্ত ব্যবস্থার অভাবের অভিযোগ তো রয়েছেই। খরচে কোনও রকম কমতি না করলেও লাভের মুখ দেখতে পারেনি নিয়ামক সংস্থা। সেই নিয়ে কলম্বোয় আইসিসির বার্ষিক সাধারণ সভায় আলোচনা হয়। তার পরই তিন সদস্যের কমিটি গড়েছে তারা।

Advertisement

মার্কিন আমজনতাকে ক্রিকেটের প্রতি আরও বেশি আগ্রহী করে তুলতেই সেদেশে টি- ২০ বিশ্বকাপের (ICC T20 World Cup 2024) আয়োজন করেছিল আইসিসি। ওয়েস্ট ইন্ডিজের পাশাপাশি আমেরিকার বেশ কয়েকটি স্টেডিয়ামে খেলা হয় বিশ্বকাপের ম্যাচ। তবে শুরু থেকেই বারবার বিতর্ক হয়েছে বিশ্বকাপ নিয়ে। উঠছে টিকিটের দাম নিয়ে প্রশ্নও। পিচ নিয়ে অসন্তোষ প্রকাশ করতে দেখা গিয়েছে ক্রিকেটারদের। শোনা যাচ্ছে, প্রায় ১৬৫ কোটি টাকা লোকসান হয়েছে আইসিসির।

[আরও পড়ুন: সৌরভের থেকেও ভালো ইনজামামের ভাইপো! আজব তুলনা করে তোপের মুখে পাক সাংবাদিক]

অবশেষে সেটা নিয়ে ব্যবস্থা নেওয়া শুরু করল আইসিসি। গোটা বিষয়টি পর্যালোচনা করার জন্য তিনজন ডিরেক্টরকে নিয়োগ করা হয়েছে। রজার টুস, লসন নাইডু আর ইমরান খোয়াজাকে নিয়ে তৈরি কমিটি সদ্যসমাপ্ত বিশ্বকাপের পরিস্থিতি আলোচনা করবে। জানানো হয়েছে, "আইসিসি এটা নিশ্চিত করছে যে, বিশ্বকাপ নিয়ে একটি রিভিউ করা হবে। বিষয়টি পর্যালোচনা করার জন্য তিন জন ডিরেক্টরকে নিয়োগ করা হচ্ছে। তাঁরা বোর্ডকে বছর শেষে এই বিষয়ে রিপোর্ট দেবে।"

[আরও পড়ুন: ‘বেকার’ থাকার দিন শেষ! ফের আইপিএলে ফিরতে পারেন দ্রাবিড়]

অবশ্য ডামাডোল এখানেই থামছে না। আমেরিকার ক্রিকেট প্রধানের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের কাছে অভিযোগ জানিয়ে মেল পাঠালেন সেদেশের ক্রিকেট সংস্থার তিন ডিরেক্টর। তাদেরকে ইতিমধ্যেই সতর্ক করেছে আইসিসি। নিয়ম না মানায় সতর্কবার্তা পাঠানো হয়েছে চিলি ক্রিকেটকেও। দুই দেশকেই ১২ মাস সময় দেওয়া হয়েছে আইসিসির সমস্ত শর্তাবলি পূরণ করার জন্য। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মার্কিন মুলুকে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে গিয়ে বিরাট অঙ্কের আর্থিক ক্ষতি হয়েছে আইসিসির।
  • সেই সঙ্গে উপযুক্ত ব্যবস্থার অভিযোগ তো রয়েছেই। খরচে কোনও রকম কমতি না করলেও লাভের মুখ দেখতে পারেনি নিয়ামক সংস্থা।
  • সেই নিয়ে কলম্বোয় আইসিসির বার্ষিক সাধারণ সভায় আলোচনা হয়। তার পরই তিন সদস্যের কমিটি গড়েছে তারা।
Advertisement