shono
Advertisement
Jasprit Bumrah

বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার, আইসিসি-র মাসের সেরা হলেন এই ভারতীয়

বিশ্বমঞ্চে ভারতীয় ক্রিকেটের জয়জয়কার।
Published By: Krishanu MazumderPosted: 07:32 PM Jul 09, 2024Updated: 07:32 PM Jul 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা খেলোয়াড় জশপ্রীত বুমরাহ। আবার আইসিসি-র জুন মাসের সেরা ক্রিকেটারও তিনি। বুমরাহর সঙ্গে আইসিসি-র জুন মাসের সেরা মহিলা ক্রিকেটারও আরেক ভারতীয়। তিনি স্মৃতি মান্ধানা। বুমরাহ ও মান্ধানা-এই প্রথমবার একই মাসে আইসিসি সেরা হলেন দুই ভারতীয় ক্রিকেটার। 

Advertisement

বুমরাহ ছাপিয়ে গেলেন সতীর্থ এবং দলনায়ক রোহিত শর্মা ও আফগান তারকা গুরবাজকেও। টি-টোয়েন্টি বিশ্বকাপে হিটম্যানের সংগ্রহ ২৫৭ রান। গুরবাজের রান ২৮১। আফগান উইকেট কিপার ৬টি ক্যাচও ধরেন। তবে বুমরাহ সেরা হয়েছেন তাঁর প্রভাবের কারণে। বিশ্বকাপ ফাইনালে দক্ষিণ আফ্রিকা যখন ম্যাচের দখল নিয়ে নেয় নিজেদের নিয়ন্ত্রণে, ঠিক সেই সময়ে বল করতে এসে বুমরাহ ম্যাচের মোড় ঘুরিয়ে দেন।

[আরও পড়ুন: বিদেশ নয়, দেশের মাটিতেই ‘ড্রিম হোম’, ভার‍ত ছাড়ার জল্পনার মাঝেই পোস্ট বিরাটের]

 

বিশ্বকাপে বুমরাহর নেওয়া উইকেটের সংখ্যা ১৫। জুনের সেরা হওয়ার পরে বুমরাহ বলেন, ''বিশ্বকাপে সেরা হওয়ার পরে জুনের সেরা খেলোয়াড় হওয়া আমার কাছে গর্বের বিষয়। বিশ্বজয়ের স্মৃতি চিরকাল মনে থাকবে।'' এদিকে মান্ধানা জুনের সেরা হয়েছেন ইংল্যান্ডের মাইয়া বুশিয়ার ও শ্রীলঙ্কার ভিশ্মি গুণারত্নেকে পিছনে ফেলে। দক্ষিণ আফ্রিকাকে ওয়ানডে সিরিজে হোয়াইট ওয়াশ করে ভারতের মহিলা দল। ওয়ানডে সিরিজের তিন ম্যাচে মান্ধানা করেন ৩৪৩ রান। ব্যাট হাতে দুর্দান্ত খেলার জন্য মান্ধানা জুনের সেরা হন। তিনি বলেন, ''আইসিসির জুন মাসের সেরা মহিলা ক্রিকেটার নির্বাচিত হওয়ায় আমি খুশি। আগামী দিনে ভারতকে জেতাতে আরও অবদান রাখব।''

 

 

[আরও পড়ুন: ভারতীয় ফুটবলপ্রেমীদের জন্য সুখবর! কোপার শেষ পর্ব হয়তো দূরদর্শনে

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা খেলোয়াড় জশপ্রীত বুমরাহ।
  • আবার আইসিসি-র জুন মাসের সেরা ক্রিকেটারও তিনি।
  • বুমরাহর সঙ্গে আইসিসি-র জুন মাসের সেরা মহিলা ক্রিকেটারও আরেক ভারতীয়। তিনি স্মৃতি মান্ধানা।
Advertisement