shono
Advertisement
IND vs BAN

ভারতের বিরুদ্ধে খেলতে নেমে নিয়মভঙ্গ! বড়সড় শাস্তির মুখে বাংলাদেশ

প্রথম দিনের খেলার শেষে যথেষ্ট ব্যাকফুটে টাইগার ব্রিগেড।
Published By: Anwesha AdhikaryPosted: 09:36 AM Sep 20, 2024Updated: 02:04 PM Sep 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে (IND vs BAN) দুর্দান্ত শুরু করেও চাপ ধরে রাখতে পারেনি বাংলাদেশ। প্রথম দিনের খেলার শেষে যথেষ্ট ব্যাকফুটে টাইগার ব্রিগেড। এহেন পরিস্থিতিতে বড়সড় শাস্তির মুখে পড়তে পারে নাজমুল হোসেন শান্তর দল। ভারতের বিরুদ্ধে খেলার সময়ে আইসিসির নিয়ম ভাঙার অভিযোগ উঠেছে বাংলাদেশের বিরুদ্ধে। তার ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট কাটা যেতে পারে। গুনতে হতে পারে বড় অঙ্কের জরিমানাও।

Advertisement

ঠিক কী অভিযোগ উঠেছে বাংলাদেশের বিরুদ্ধে? চেন্নাই টেস্টের প্রথম দিনের খেলা শেষ হয় নির্ধারিত সময়ের প্রায় ৩০ মিনিট পরে। কারণ দিনের ৯০ ওভার খেলা শেষ হয়নি। ৮০ ওভার খেলার পরেই স্টাম্পস ঘোষণা করেন আম্পায়ার। তার পর থেকেই প্রশ্ন উঠছে, আধঘণ্টা বেশি সময় পেয়েও কেন নির্ধারিত ৯০ ওভার বল করতে পারেনি বাংলাদেশ? এই স্লো ওভার রেটের কারণেই আইসিসি থেকে শাস্তি পেতে পারে টাইগার ব্রিগেড।

এই বিষয়টি নিয়ে নিজের এক্স হ্যান্ডেলে পোস্ট করেন হর্ষ ভোগলে। তাঁর মতে, বাংলাদেশের এমন মন্থর বোলিং একেবারেই মেনে নেওয়া যায় না। উল্লেখ্য, চেন্নাই টেস্টে তিন পেসার নিয়ে নেমেছে বাংলাদেশ। তার পর প্রথম সেশনে ২৩ ওভার, দ্বিতীয় সেশনে ২৫ ওভার এবং তৃতীয় সেশনে ৩২ ওভার বল করেছে টাইগার ব্রিগেড। তাও ৩০ মিনিট অতিরিক্ত সময় পাওয়ার পরে।

প্রসঙ্গত, স্লো ওভার রেটের কারণে পাকিস্তান সিরিজেও শাস্তি পেয়েছিল বাংলাদেশ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তিন পয়েন্ট কাটা যায়। সঙ্গে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা হয় টাইগার ব্রিগেডের। এবার ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টের পরেও সেই শাস্তি পেতে পারে বাংলাদেশ।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement