shono
Advertisement
IND vs BAN

চা পানের বিরতির আগেই ৬ উইকেট, বাংলাদেশ পেসারদের দাপটে চেন্নাইয়ে চাপে ভারত

হাফ সেঞ্চুরি করেন যশস্বী জয়সওয়াল।
Published By: Anwesha AdhikaryPosted: 11:37 AM Sep 19, 2024Updated: 03:40 PM Sep 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানকে হারানোর পরে ফুটছে বাংলাদেশ। ২-০ সিরিজ জিতে ভারতে এসেও আগুনে পারফরম্যান্স টাইগার বাহিনীর। প্রথম টেস্টের (IND vs BAN) প্রথম সেশনেই তিন উইকেট তুলে নিয়ে ভারতের টপ অর্ডার ভেঙে দিলেন হাসান মাহমুদ। মাত ৩৪ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে একটা সময়ে ধুঁকছিল ভারত। সেখান থেকে পালটা লড়াই শুরু করেন কামব্যাক করা ঋষভ পন্থ। তাঁর সঙ্গী হন যশস্বী জয়সওয়াল। কিন্তু চা পানের বিরতির আগে ৬ উইকেট হারিয়ে যথেষ্ট চাপে ভারত।  

Advertisement

চমকপ্রদভাবে ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে ৩ পেসার নিয়ে নেমেছে ভারত। চেন্নাইয়ের মাঠে খানিক মেঘলা আকাশ পেসারদের সহযোগিতা করবে বলেই মনে করা হয়েছিল। সেজন্যই জশপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজের পাশাপাশি দলে রয়েছেন আকাশ দীপও। বাংলাদেশও এদিন মাঠে নামে ৩ পেসার নিয়েই। প্রথম দিনের প্রথম সেশনেই ভারতকে ধাক্কা দিলেন বঙ্গ পেসার হাসান মাহমুদ।

রোহিত শর্মার সঙ্গে এদিন ওপেন করতে নামেন যশস্বী। মাত্র ৬ রান করে আউট হন ভারত অধিনায়ক। চূড়ান্ত ব্যর্থ শুভমান গিলও। খাতা না খুলেই প্যাভিলিয়নে ফিরতে হয় তাঁকে। বিশ্রীভাবে নিজের উইকেট হারান বিরাট কোহলিও। তাঁর সংগ্রহ মাত্র ৬। তবে উলটো দিকে একের পর এক উইকেট পড়তে থাকলেও ক্রিজ কামড়ে পড়ে রয়েছেন যশস্বী। বাংলাদেশ পেসারদের সামলে ৩৭ রানে ব্যাট করছেন তিনি। মেরেছেন ৬টি চার। 

একটা সময়ে মাত্র ৩৪ রানে তিন উইকেট পড়ে গিয়েছিল ভারতের। সেখান থেকে পালটা লড়াই শুরু করেন ঋষভ পন্থ। গাড়ি দুর্ঘটনার পরে এই প্রথমবার টেস্ট খেলছেন তিনি। স্বভাবোচিত আগ্রাসী মেজাজেই বাংলাদেশ পেসারদের নির্বিষ করে দিয়ে ৩৩ রান করে ফেলেছেন। ৪৪ বল খেলে হাঁকিয়েছেন ৫টি বাউন্ডারি। প্রথম সেশনের শেষে ভারতের স্কোর তিন উইকেট হারিয়ে ৮৮। তিন উইকেট নিয়ে বাংলাদেশের সফলতম বোলার হাসান মাহমুদ। 

লাঞ্চের পর খেলা শুরু হতেই আউট হয়ে যান পন্থ। মাহমুদের শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। তার পরে ৪৮ রানের পার্টানারশিপ গড়ে ইনিংস সাজানোর চেষ্টা করেন কে এল রাহুল এবং যশস্বী। মাত্র ৪ বলের ব্যবধানে আউট হয়ে যান দুজনে। হাফ সেঞ্চুরি করে প্যাভিলিয়নে ফেরেন যশস্বী। রাহুলের সংগ্রহ ১৬ রান। দ্বিতীয় সেশনের শেষে ক্রিজে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজা। চার উইকেট নিয়ে বাংলাদেশের নায়ক হাসান মাহমুদ। একটি করে উইকেট পেয়েছেন নাহিদ রানা এবং মেহদি হাসান মিরাজ। 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চমকপ্রদভাবে ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে ৩ পেসার নিয়ে নেমেছে ভারত। চেন্নাইয়ের মাঠে খানিক মেঘলা আকাশ পেসারদের সহযোগিতা করবে বলেই মনে করা হয়েছিল।
  • রোহিত শর্মার সঙ্গে এদিন ওপেন করতে নামেন যশস্বী। মাত্র ৬ রান করে আউট হন ভারত অধিনায়ক।
  • একের পর এক উইকেট পড়তে থাকলেও ক্রিজ কামড়ে পড়ে রয়েছেন যশস্বী। বাংলাদেশ পেসারদের সামলে ৩৭ রানে ব্যাট করছেন তিনি।
Advertisement