shono
Advertisement
IND vs BAN

শাকিবদের জন্য কত রানের লক্ষ্য রাখতে চায় ভারত? জাদেজার উত্তরে চিন্তা বাড়বে বাংলাদেশের

সেঞ্চুরি হাতছাড়া হলেও বাংলাদেশের বিরুদ্ধেই টেস্টে ৩০০ উইকেটের লক্ষ্যপূরণ করতে চান জাড্ডু।
Published By: Arpan DasPosted: 11:07 PM Sep 20, 2024Updated: 11:07 PM Sep 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশের বিরুদ্ধে টেস্টে ইতিমধ্যেই চালকের আসনে ভারত। দ্বিতীয় ইনিংসে ৮১ রানে ৩ উইকেট পড়ে গেলেও চিন্তার কিছু দেখছেন না ভক্তরা। কারণ ৩০৮ রানের বিরাট লিড রয়েছে রোহিতদের হাতে। তাতেও সন্তুষ্ট হচ্ছেন না রবীন্দ্র জাদেজা। বাংলাদেশের সামনে দ্বিতীয় ইনিংসে যে লক্ষ্য তৈরির কথা ভাবছেন, তাতে আরও চিন্তা বাড়বে শাকিবদের।

Advertisement

প্রথম ইনিংসে মাত্র ১৪৯ রানে থেমে গিয়েছিল টাইগারদের ইনিংস। গোটা একদিনও ব্যাট করতে পারেননি তারা। দলের মধ্যে সর্বোচ্চ ৩২ রান করেন শাকিব আল হাসান। সেখানে দ্বিতীয় ইনিংসে যে আরও কঠিন পরীক্ষা অপেক্ষা করে আছে, সেকথা বলাই বাহুল্য। কিন্তু সেই লক্ষ্যটা কত? ফাঁস করলেন প্রথম ইনিংসে ভারতের অন্যতম নায়ক জাদেজা।

তিনি জানান, "এখন আমাদের কাজ সেকেন্ড ইনিংসে বোর্ডে ভালো রান তোলা। প্রথমে আমাদের ভালো ব্যাট করতে হবে। এখান থেকে আরও ১২০-১৫০ তো করতেই হবে। তাতে আমরা ভালো পরিস্থিতিতে থাকব। তার পর বল হাতে যত দ্রুত সম্ভব ওদের আউট করার চেষ্টা করব। এই পিচটা ব্যাটিংয়ের জন্য ভালো। কিন্তু পেসারদের জন্যও অনেক কিছু আছে। ফলে ব্যাটারদের কাজ খুব একটা সহজ হবে না।" জাদেজার লক্ষ্য ধরলে ভারতের রান দাঁড়াবে ৪৫০-র কাছাকাছি। প্রথম ইনিংসে ১৪৯ রানে অল আউট হওয়া বাংলাদেশের কাছে সেটা নিঃসন্দেহে পাহাড়প্রমাণ হয়ে যাবে।

প্রথম ইনিংসে অশ্বিনের সঙ্গে জুটি বেঁধে দুরন্ত ইনিংস খেলেছিলেন জাড্ডু। কিন্তু ৮৬ রানে আউট হয়ে যান। মাত্র ১৪ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া হয়েছে। জাদেজা অবশ্য সেসব নিয়ে ভাবছেন না। বরং নিজের জন্য অন্য লক্ষ্য ঠিক করে রেখেছেন। ভারতীয় অলরাউন্ডার বলছেন, "আমি আউট হয়ে গিয়েছি ঠিকই। তবে সেটা খেলার অঙ্গ। নিজের বোলিং নিয়ে আমি খুশি। এই মাঠে আমার ৩০০তম টেস্ট উইকেট তোলার সুযোগ রয়েছে।" এই মুহূর্তে তাঁর টেস্ট উইকেট ২৯৪। ফলে আর ৬টি উইকেট তুলে নিলেই নয়া কীর্তি গড়বেন জাদেজা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement