shono
Advertisement

Breaking News

IND vs NZ

রাহুলদের ব্যর্থতায় জলে গেল সরফরাজ-পন্থের লড়াই! বেঙ্গালুরু টেস্টে হারের আশঙ্কায় ভারত

নিউজিল্যান্ডের জন্য লক্ষ্য মাত্র ১০৭ রান।
Published By: Arpan DasPosted: 05:04 PM Oct 19, 2024Updated: 07:36 PM Oct 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরফরাজ খানের অসামান্য সেঞ্চুরি। চোট নিয়েও ঋষভ পন্থের লড়াই। তার পরও বেঙ্গালুরু টেস্টে(IND vs NZ) হারের আশঙ্কা ভারতের মাথায়। রাহুল-জাদেজাদের ব্যর্থতায় মাত্র ১০৬ রানের লিড নিতে পারল ভারত। খারাপ আলোর জন্য এদিন ম্যাচ আগে শেষ হয়ে গেলেও, পঞ্চম দিনে হার এড়ানো মুশকিল। নিউজিল্যান্ডের জন্য লক্ষ্য মাত্র ১০৭ রান। কিন্তু দ্রুত ম্যাচ শেষ করে দেওয়ায় রীতিমতো ক্ষুব্ধ রোহিত-বিরাটরা। 

Advertisement

প্রথম ইনিংসে মাত্র ৪৬ রানে থেমে যায় ভারতের ইনিংস। পালটা জবাবে নিউজিল্যান্ড তুলেছিল ৪০২ রান। মাথায় বিরাট রানের বোঝা। লক্ষ্য পাহাড়-প্রমাণ। এখান থেকে ভারত যে লড়াই ফিরিয়ে দিতে পারবে, সেটা হয়তো ভাবেননি ক্রিকেটভক্তরা। কিন্তু সেটাই করল টিম ইন্ডিয়া। শুরুটা করেছিলেন রোহিত-যশস্বীরা। তার পর গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন বিরাট কোহলি। অবশেষে চতুর্থ দিন জুড়ে দাপট দেখালেন সরফরাজ খান ও ঋষভ পন্থ।

দুজনের পার্টনারশিপে উঠল ১৭৭ রান। প্রথম ইনিংসে শূন্য রানে আউট হয়েছিলেন সরফরাজ। দ্বিতীয় ইনিংসে তিনি করলেন ১৫০ রান। অন্যদিকে চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হয়েছিলেন ঋষভ। তিনিও ফিরে এসে অদম্য মানসিকতা দেখালেন। ৯৯ রান করে আউট হয়ে যান। সেঞ্চুরি হাতছাড়া হলেও দুজনের জুটিতে নিউজিল্যান্ডকে টপকে গিয়েছিল ভারত। এমনকী জয়ের আভাসও দেখতে পাচ্ছিলেন ভক্তরা।

কিন্তু শেষবেলায় ডোবালেন টেল-এন্ডাররা। পন্থের আউটের পর পরই ফিরে গেলেন কেএল রাহুল। অথচ নিউজিল্যান্ডের বিরুদ্ধে বড় রানের লক্ষ্য দিতে ভরসার মুখ হয়ে উঠতে পারতেন তিনি। কিন্তু যে ভঙ্গিতে রাহুল আউট হলেন, তা নিয়ে প্রশ্ন উঠবেই। তার পর শুধুই যাওয়া-আসা। জাদেজা, অশ্বিনও বেশিক্ষণ ক্রিজে টিকলেন না। ৪৩৩ রানে ৫ উইকেট থেকে ভারতের ইনিংস শেষ হয়ে গেল ৪৬২ রানে। জয়ের জন্য নিউজিল্যান্ডের দরকার মাত্র ১০৭ রান।

দিনের শেষে যদিও ব্যাট করতে নেমেছিল নিউজিল্যান্ড। কিন্তু খারাপ আলোর জন্য এদিনের মতো খেলা শেষ করে দেন আম্পায়াররা। যা নিয়ে স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ দেখা গেল রোহিত-বিরাটদের। শেষবেলায় একাধিক উইকেট তুলে নিতে পারলে পঞ্চম দিনের খেলা আরও আকর্ষণীয় হয়ে উঠত। আপাতত কিউয়িদের হাতে পঞ্চম দিনের পুরোটা। রবিবার বুমরাহ-অশ্বিন-কুলদীপদের ম্যাজিকের দিকে তাকিয়ে দেশের ক্রিকেটভক্তরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সরফরাজ খানের অসামান্য সেঞ্চুরি। চোট নিয়েও ঋষভ পন্থের লড়াই।
  • তার পরও বেঙ্গালুরু টেস্টে হারের আশঙ্কা ভারতের মাথায়। রাহুল-জাদেজাদের ব্যর্থতায় মাত্র ১০৬ রানের লিড নিতে পারল ভারত।
  • খারাপ আলোর জন্য এদিন ম্যাচ আগে শেষ হয়ে গেলেও, পঞ্চম দিনে হার এড়ানো মুশকিল।
Advertisement