shono
Advertisement
Shakib Al Hasan

বাংলাদেশের মাটিতে শেষ শাকিব অধ্যায়! টেস্ট দল থেকে বাদ, বিপিএলেও নেই তারকা ক্রিকেটার

দেশের মাটিতে শেষ টেস্ট খেলার কথা ছিল শাকিবের। কিন্তু সেই আশা পূর্ণ হচ্ছে না।
Published By: Arpan DasPosted: 06:43 PM Oct 18, 2024Updated: 07:18 PM Oct 18, 2024

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: শাকিব আল হাসানকে(Shakib Al Hasan) নিয়ে যেভাবে ঘটনা এগোচ্ছে, তা যে কোনও থ্রিলার সিনেমাকেও হার মানাবে! এই তিনি দলে, তো এই বাইরে। এই তিনি বাংলাদেশে আসার পথে, তো পরের মুহূর্তেই সব বানচাল। তবে সাম্প্রতিক পরিস্থিতি যেদিকে, তাতে বাংলাদেশের মাটিতে শাকিব আল হাসানের অধ্যায় শেষ হওয়ার পথে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট দল থেকে বাদ পড়েছেন তিনি। এমনকী বাংলাদেশ প্রিমিয়ার লিগেও আর খেলার সম্ভাবনা নেই তারকা ক্রিকেটারের।

Advertisement

অথচ দিন কয়েক আগেও পরিস্থিতিটা এরকম ছিল না। শাকিবের পক্ষে সব ঠিকঠাকই চলছিল। ইচ্ছা ছিল, দেশের মাটিতে শেষ টেস্ট খেলবেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে যেটা শুরু হওয়ার কথা ছিল ২১ অক্টোবর, মিরপুর স্টেডিয়ামে। সেই আবেদন মেনেও নেওয়া হয়েছিল। নিরাপত্তার ব্যবস্থার বিষয়ে কথা মোটামুটি পাকাই ছিল। নাম ছিল টেস্ট দলেও। কিন্তু গত বুধবার রাতে আচমকাই 'খেলা' ঘুরে গেল। জানা গেল, দেশে ফিরছেন না শাকিব। যার মূল কারণ ঘুরেফিরে সেই নিরাপত্তার সমস্যা।

এদিকে শাকিব বিরোধিতায় উত্তাল ঢাকা। লাগাতার স্লোগানিং চলেছে, কুশপুতুলও পোড়ানো হয়েছে। একটি ছাত্রশিবিরের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে বাংলাদেশে শাকিবের 'নো এন্ট্রি'। তিনি নিজেও জানিয়ে দিয়েছিলেন, এই মুহূর্তে দেশে ফিরতে পারছেন না। সেসবের মধ্যেই আবার শাকিবের গল্পে পালাবদল। টেস্ট দল থেকে বাদ দেওয়া হল তাঁকে। সেই জায়গায় এলেন বাঁ হাতি স্পিনার হাসান মুরাদ। অর্থাৎ দেশের মাটিতে শেষ টেস্ট খেলা হচ্ছে না শাকিবের। খাতায়-কলমে টেস্ট অবসর লেখা রইল ভারতের মটিতেই।

গল্প এখানেই শেষ নয়। ঘটনা যেদিকে এগোচ্ছে, তাতে দেশে ফেরাই অসম্ভব হয়ে উঠছে শাকিবের জন্য। বিপিএলে এবার তাঁর খেলার কথা ছিল চট্টগ্রাম কিংসের হয়ে। জানা যাচ্ছিল, সেখানে বিনামূল্যেই খেলতে পারেন তিনি। সেটাও আর হয়ে উঠছে না। ফলে বাংলাদেশের মাটিতে শেষ শাকিব আল হাসানের অধ্যায়। অবশ্য বিদেশের মাটিতে বাংলাদেশের ওয়ানডে সিরিজ খেলার কথা আছে। সেই দলে কি শাকিব থাকবেন? সেটার উত্তর যদিও ভবিষ্যতের গর্ভেই। আবার ক্রিকেটকে বলা হয়, মহা অনিশ্চিতের খেলা। সেভাবেই কি কোনও একদিন 'ভাগ্য' ঘুরে যেতে পারে শাকিবের?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সাম্প্রতিক পরিস্থিতি যেদিকে, তাতে বাংলাদেশের মাটিতে শাকিব আল হাসানের অধ্যায় শেষ হওয়ার পথে।
  • দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট দল থেকে বাদ পড়েছেন তিনি।
  • এমনকী বাংলাদেশ প্রিমিয়ার লিগেও আর খেলার সম্ভাবনা নেই তারকা ক্রিকেটারের।
Advertisement