shono
Advertisement
Rohit Sharma

গুরু গম্ভীরের নির্দেশ, শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে অধিনায়ক রোহিতই!

কোচের ডাকে ছুটি সংক্ষিপ্ত করে ক্রিকেটে ফিরতে পারেন ভারত অধিনায়ক।
Published By: Subhajit MandalPosted: 12:47 PM Jul 18, 2024Updated: 03:22 PM Jul 18, 2024

আলাপন সাহা: গুরু গম্ভীরের নির্দেশ। ছুটি বাতিল করে সম্ভবত শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ থেকেই দলে ফিরছেন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। সূত্রের দাবি, রোহিতকে অধিনায়ক করেই শ্রীলঙ্কার বিরুদ্ধে (IND vs SL) ওয়ানডে দল সাজাতে চলেছে বিসিসিআই। বৃহস্পতিবারই দল ঘোষণার সম্ভাবনা।

Advertisement

বস্তুত কোচ হওয়ার পর বুধবারই নির্বাচকদের সঙ্গে কথা বলেছেন গৌতম গম্ভীর। তিনিই চাইছেন রোহিতকে দলে ফেরাতে। আসলে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফির আগে মাত্র ৬টি ওয়ানডে ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। এর মধ্যে প্রথম তিনটি শ্রীলঙ্কার বিরুদ্ধে। গম্ভীর চাইছেন এই ছটি ম্যাচেই সেরা একাদশ নামাতে। অধিনায়ক রোহিতের সঙ্গে তাঁর রসায়ন তৈরি হতেও খানিকটা সময় লাগবে। সেটাও মাথায় রাখছেন কোচ।

[আরও পড়ুন: ডার্বির ব্যর্থতা ভুলে ঘুরে দাঁড়াতে মরিয়া সবুজ-মেরুন, আজ সামনে পিয়ারলেস]

টি-২০ বিশ্বকাপের পর রোহিত শর্মা, বিরাট কোহলি (Virat Kohli) এবং জসপ্রীত বুমরাহকে ছুটি দিয়েছে বোর্ড। এই তিনজনই টানা ৬ মাস ক্রিকেটের মধ্যে। আবার সামনে গোটা দশেক টেস্ট খেলতে হবে ভারতীয় দলকে। সেকারণেই বিরাট-রোহিতদের দীর্ঘ ছুটি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই (BCCI)। কিন্তু গম্ভীর সিনিয়রদের দলে ফেরাতে চান। বোর্ড সূত্রের খবর, কোচের দাবি মেনে অধিনায়কের সঙ্গে একপ্রস্ত কথাও হয়েছে বোর্ড কর্তাদের। তিনি জানিয়েছেন, নিতান্তই যদি গুরু গম্ভীর তাঁকে দলে রাখতে চান তাহলে তিনি ছুটি সংক্ষিপ্ত করে ক্রিকেটে ফিরতে রাজি আছেন। তারপরই রোহিতের নেতৃত্বে দল সাজানোর কথা ভাবছেন নির্বাচকরা। যদিও কোহলি এবং বুমরাহর (Jasprit Bumrah) সঙ্গে এখনও কথা হয়নি। সম্ভবত শ্রীলঙ্কা সফরেও বিশ্রাম পাচ্ছেন তাঁরা।

[আরও পড়ুন: জাতীয় দলের কোচের দৌড়ে হাবাস, আর্থিক সমস্যায় ভাবা হচ্ছে দেশি কোচের নামও, এগিয়ে সঞ্জয় সেন]

এদিকে টি-২০ অধিনায়কত্ব নিয়ে জট এখনও কাটেনি। বোর্ড সূত্রের খবর, কোচ গম্ভীর হার্দিকের বদলে সূর্যকুমার যাদবকে অধিনায়ক হিসাবে চাইছেন। রোহিত শর্মার সঙ্গেও এ নিয়ে আলোচনা হয়েছে তাঁর। রোহিতের ভোটও গিয়েছে সূর্যর দিকেই। সেসব নিয়ে ইতিমধ্যেই নাকি হার্দিকের (Hardik Pandya) সঙ্গে কথা হয়েছে বোর্ডের। কিন্তু মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) অধিনায়ক তাতে সন্তুষ্ট নন। হার্দিকের বক্তব্য, টি-২০ বিশ্বকাপের আগে তাঁকে অধিনায়ক করার প্রতিশ্রুতি দিয়েছিল বোর্ড। এখন সেটা পালন করা হবে না কেন? শোনা যাচ্ছে, হার্দিকের অসন্তোষের জন্যই দল নির্বাচন পিছিয়ে গিয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টি-২০ বিশ্বকাপের পর রোহিত শর্মা, বিরাট কোহলি এবং জসপ্রীত বুমরাহকে ছুটি দিয়েছে বোর্ড।
  • বোর্ড সূত্রের খবর, কোচের দাবি মেনে অধিনায়কের সঙ্গে একপ্রস্ত কথাও হয়েছে বোর্ড কর্তাদের।
  • তিনি জানিয়েছেন, নিতান্তই যদি গুরু গম্ভীর তাঁকে দলে রাখতে চান তাহলে তিনি ছুটি সংক্ষিপ্ত করে ক্রিকেটে ফিরতে রাজি আছেন।
Advertisement