shono
Advertisement
India Team

জল্পনার অবসান, ঘোষিত টি-২০ বিশ্বকাপে ভারতের দল

Published By: Anwesha AdhikaryPosted: 03:52 PM Apr 30, 2024Updated: 04:39 PM Apr 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘোষিত হল টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T-20 World Cup) ভারতীয় দল। মঙ্গলবার ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করে দিল বিসিসিআই (BCCI)। প্রত্যাশামতোই দলে জায়গা পেয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। গাড়ি দুর্ঘটনার পর আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করলেন ঋষভ পন্থ। তবে বাদ পড়েছেন কে এল রাহুল। প্রথম দলে জায়গা পাননি রিঙ্কু সিংও। 

Advertisement

বিশ্বকাপের দলে জায়গা পেয়েছেন শিবম দুবে। আইপিএলের দুরন্ত ফর্মের কথা মাথায় রেখে দ্বিতীয় উইকেটকিপার হিসাবে স্কোয়াডে নেওয়া হয়েছে সঞ্জু স্যামসনকে। দল নির্বাচনের আগে প্রশ্ন ছিল, আইপিএলে মন্থর স্ট্রাইক রেট থাকা বিরাটকে দলে রাখা হবে কিনা। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে কিং কোহলির উপরেই আস্থা রাখলেন নির্বাচকরা। কিন্তু ১৫ জনের স্কোয়াডে রাখা হয়নি শুভমান গিলকে।

[আরও পড়ুন: সোশাল মিডিয়ায় ‘গর্জন’ ময়ঙ্কের, চোট সারিয়ে ফিরছেন লখনউয়ের ‘গতিদানব’

চলতি আইপিএলে বারবার সমালোচনার মুখে পড়েছেন হার্দিক পাণ্ডিয়া। মাঠে নামলেই তাঁকে উদ্দেশ্য করে ভেসে এসেছে কটাক্ষ। কিন্তু কঠিন সময়েও মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়কের পাশে দাঁড়াল বিসিসিআই। পন্থকে দায়িত্ব না দিয়ে হার্দিককেই জাতীয় দলের সহ-অধিনায়ক করা হল। আইপিএলে ভালো ফর্ম না থাকলেও বিশ্বকাপের দলে সুযোগ পেলেন মহম্মদ সিরাজ।

এক নজরে দেখে নিন ভারতের স্কোয়াড।

টি-২০ বিশ্বকাপের ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, যশস্বী জয়সওয়াল, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, সঞ্জু স্যামসন, হার্দিক পাণ্ডিয়া (সহ-অধিনায়ক), শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, জশপ্রীত বুমরাহ, অর্শদীপ সিং, মহম্মদ সিরাজ

রিজার্ভ বেঞ্চ: খলিল আহমেদ, আভেশ খান, রিঙ্কু সিং, শুভমান গিল

[আরও পড়ুন: বেজে গেল বিশ্বকাপের দামামা! দল ঘোষণা দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ এ-তে ভারতের সঙ্গে রয়েছে, পাকিস্তান, আয়ারল্যান্ড, কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্র। ৫ জুন নিউ ইয়র্কে ভারতের প্রথম ম্যাচ আয়ারল্যান্ডের সঙ্গে। ৯ জুন ভারত ও পাকিস্তানের সেই হাই টেনশনের ম্যাচ। সেই ম্যাচও হবে নিউ ইয়র্কে। ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রের ম্যাচ ১২ জুন। ১৫ জুন গ্রুপের শেষ ম্যাচ কানাডার সঙ্গে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আইপিএলের দুরন্ত ফর্মের কথা মাথায় রেখে দ্বিতীয় উইকেটকিপার হিসাবে স্কোয়াডে নেওয়া হয়েছে সঞ্জু স্যামসনকে।
  • পন্থকে দায়িত্ব না দিয়ে হার্দিককেই জাতীয় দলের সহ-অধিনায়ক করা হল। আইপিএলে ভালো ফর্ম না থাকলেও বিশ্বকাপের দলে সুযোগ পেলেন মহম্মদ সিরাজ।
  • টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ এ-তে ভারতের সঙ্গে রয়েছে, পাকিস্তান, আয়ারল্যান্ড, কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্র।
Advertisement