shono
Advertisement
India vs Pakistan

ব্যর্থ রোহিত-বিরাটরা, পাক পেসারদের দাপটে বিপদের কালো মেঘ ভারতের আকাশে

Published By: Arpan DasPosted: 11:09 PM Jun 09, 2024Updated: 11:33 PM Jun 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৬-১! এটাই ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup) ভারত-পাকিস্তান ম্যাচের রেকর্ড। জয়ের পাল্লা ভারী অবশ্যই ভারতের (India Cricket Team) দিকেই। ২০২২-র বিশ্বকাপে বিরাট কোহলির মহাকাব্যিক ৮২ রানের ইনিংস এখনও চোখে লেগে রয়েছে ক্রিকেটভক্তদের। কিন্তু এদিন শুরু থেকেই ছবিটা ছিল অন্যরকম। মেঘলা আকাশের মতো দুশ্চিন্তার কালো মেঘ ঘনিয়ে এল বিরাটদের ব্যাটিংয়ে।

Advertisement

এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের (Pakistan Cricket Team) অধিনায়ক বাবর আজম। আর সেটাই ফ্যাক্টর হয়ে গেল। নিউ ইয়র্কের নাসাও স্টেডিয়ামের পিচ নিয়ে বিতর্ক ছিলই। এদিনের মহারণে বারবার কাঁটা দাঁড়াল বৃষ্টিও। প্রথম ওভারে আট রান তুলেছিল টিম ইন্ডিয়া। শাহিন আফ্রিদের বলে ছক্কা হাঁকান হিটম্যান। কিন্তু দিনের শুরুটা যেভাবে হল, বাকিটা সে পথে গেল না। বৃষ্টি এসে ফের বাঁধা হয়ে দাঁড়াল। আর তার পরই দুই মহানায়কের পতন। নাসিম শাহের বলে ক্যাচ দিয়ে ফিরে গেলেন বিরাট কোহলি (৪)। তৃতীয় ওভারে আউট হলেন ভারত অধিনায়কও (১৩)। ১৯ রানে ২ উইকেট হারিয়ে তখন ধুঁকছে ভারত।

[আরও পড়ুন: সুনীল পরবর্তী যুগ শুরু ভারতীয় ফুটবলে, কার হাতে ক্যাপ্টেনের আর্মব্যান্ড?]

সেখান থেকে দলকে ছন্দে ফেরানোর চেষ্টা করছিল ঋষভ আর অক্ষর প্যাটেলের জুটি। প্রথম দিকে মহম্মদ আমিরদের সুইং তাঁদেরও বিপদে ফেলেছিল। কিন্তু নাসিম শাহ আক্রমণে ফিরতেই ক্লিন বোল্ড হয়ে গেলেন অক্ষর (২০)। তার পর শুধু যাওয়া-আসা। সূর্যকুমার (৭) জাদেজা (০), শিবম (৩) সবাই ব্যর্থ। তাও কিছুটা মুখরক্ষার চেষ্টা করেছিলেন ঋষভ পন্থ। কিন্তু তিনিও ফিরে গেলেন ৪২ রানের মাথায়। আইপিএলের পর এখনও নিজের ফর্ম খুঁজে বেড়াচ্ছেন হার্দিক (৭)। এত গভীর ব্যাটিং লাইন আপও মহারণের দিন ব্যর্থ হল। হ্যাটট্রিকের সুযোগ চলে এসেছিল মহম্মদ আমির আর হ্যারিস রউফের কাছে। শেষ পর্যন্ত ভারতের ইনিংস থামল মাত্র ১১৯ রানে।

নাসাও স্টেডিয়ামের পিচে কি এই রান যথেষ্ট? কোনও দলই খুব বড় রান তুলতে পারেনি এই পিচে। আমেরিকার কাছে অপ্রত্যাশিতভাবে হেরেছেন বাবররা। আবার ভারতের কাছে বুমরাহ, অর্শদীপের মতো পেসার আছে। ফলে এই রান তুলতেও কালঘাম ছুটতে পারে। পাকিস্তানের ব্যাটাররাও চাপে থাকবেন আগের ম্যাচের পারফরম্যান্সে। বাকি উত্তরটা দেবে বুমরাহদের বোলিং।

[আরও পড়ুন: ‘ভুলত্রুটি-অন্যায় মাফ করবেন’, বিচ্ছেদের পরে হজযাত্রায় ‘আধ্যাত্মিক’ সানিয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।
  • নিউ ইয়র্কের নাসাও স্টেডিয়ামের পিচ নিয়ে বিতর্ক ছিলই। এদিনের মহারণে বারবার কাঁটা দাঁড়াল বৃষ্টিও।
  • আমেরিকার কাছে অপ্রত্যাশিতভাবে হেরেছেন বাবররা। আবার ভারতের কাছে বুমরাহ, অর্শদীপের মতো পেসার আছে।
Advertisement