shono
Advertisement
India team

বৃহস্পতিবার শ্রীলঙ্কা সফরের দল নির্বাচন, অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে সূর্যই

শ্রীলঙ্কায় তিনটি টি-২০ এবং তিনটি ওয়ানডে খেলবে ভার‍ত।
Published By: Anwesha AdhikaryPosted: 10:44 PM Jul 17, 2024Updated: 10:44 PM Jul 17, 2024

আলাপন সাহা: ভারতীয় ক্রিকেটে শুরু হবে গৌতম গম্ভীর যুগ। শ্রীলঙ্কার বিরুদ্ধে 'জিজি'র কোচিংয়ে প্রথমবার খেলতে নামবে মেন ইন ব্লু। বিদেশের মাটিতে কেমন দল নিয়ে যাবেন ভারতীয় দলের নয়া কোচ? জানা গিয়েছে, এই প্রশ্নের উত্তর মিলবে বৃহস্পতিবার। সেদিনই শ্রীলঙ্কা সফরের দল বেছে নেবেন নির্বাচকরা। উল্লেখ্য, টি-২০ থেকে রোহিত শর্মা এবং বিরাট কোহলি অবসর নেওয়ার পরে কে হবেন সংক্ষিপ্ততম ফরম্যাটের অধিনায়ক, সেই নিয়ে জোর চর্চা রয়েছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে।

Advertisement

দ্বীপরাষ্ট্রের (Sri Lanka) বিরুদ্ধে তিনটি টি-২০ এবং তিনটি ওয়ানডে খেলবে ভার‍ত। ২৭ জুলাই খেলা হবে টি-২০ সিরিজের প্রথম ম্যাচ। প্রথমে শোনা যাচ্ছিল, বুধবারই দল ঘোষণা হয়ে যেতে পারে। পরে জানা যায়, বৃহস্পতিবার বৈঠকে বসবেন নির্বাচকরা। সেখানেই টি-২০ এবং ওয়ানডে সিরিজের দল (Indian Cricket Team) বেছে নেওয়া হবে। প্রথমবার কোচ হিসাবে দল নির্বাচন করতে বসবেন কেকেআরের সদ্যপ্রাক্তন মেন্টর 'জিজি'। এই সিরিজে রোহিত-বিরাটের পাশাপাশি বিশ্রাম দেওয়া হতে পারে জশপ্রীত বুমরাহকেও।

[আরও পড়ুন: অলিম্পিকে জঙ্গি হামলা ঠেকাতে বিশেষ অস্ত্র, প্যারিসে পাড়ি ভারতের সারমেয় বাহিনীর

তবে শোনা যাচ্ছে, দলের সমস্ত সিনিয়র খেলোয়াড়দেরই শ্রীলঙ্কা সিরিজে চাইছেন কোচ গম্ভীর (Goutam Gambhir)। কারণ বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে দীর্ঘ বিরতি রয়েছে ভারতীয় দলের। উল্লেখ্য, ৭ আগস্ট শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের শেষ ওয়ানডে ম্যাচ। তার পরে ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ। অর্থাৎ এক মাসেরও বেশি সময় বিশ্রাম পাবেন ক্রিকেটাররা। তাই নতুন কোচের দাবি মেনে বিরাট-রোহিতরা ওয়ানডে খেলতে রাজি হবেন কিনা সেদিকে নজর থাকবে ক্রিকেটপ্রেমীদের।

এছাড়াও প্রশ্ন থকাছে, টি-২০ ক্রিকেটে আগামী দিনে ভারতকে নেতৃত্ব দেবেন কে? বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা ছিল হার্দিক পাণ্ডিয়ার। সেক্ষেত্রে পরবর্তী অধিনায়ক হিসেবে তাঁর নামও তুলে ধরছেন অনেকে। কিন্তু সূত্রের খবর, তাঁকে রোহিতের উত্তরসূরি হিসেবে দেখা হবে কিনা, সেই নিয়ে দোলাচল রয়েছে বিসিসিআইয়ে। বিকল্প নাম হিসেবে ভাবা হচ্ছে সূর্যকুমার যাদবকে (Surya Kumar Yadav)। নেতা হওয়ার দৌড়ে হার্দিকের থেকে অনেকটাই এগিয়ে রয়েছেন। তিনিই কি পাকাপাকিভাবে ভারতের টি-২০ অধিনায়ক হবেন? উত্তর মিলবে বৃহস্পতিবার।

[আরও পড়ুন: অলিম্পিকে ১১৭ সদস্যের ভারতীয় দল, পদকের স্বপ্ন দেখাচ্ছেন বাংলার একাধিক ক্রীড়াবিদও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রথমবার কোচ হিসাবে দল নির্বাচন করতে বসবেন কেকেআরের সদ্যপ্রাক্তন মেন্টর 'জিজি'।
  • শোনা যাচ্ছে, দলের সমস্ত সিনিয়র খেলোয়াড়দেরই শ্রীলঙ্কা সিরিজে চাইছেন কোচ গম্ভীর।
  • বিকল্প নাম হিসেবে ভাবা হচ্ছে সূর্যকুমার যাদবকে। নেতা হওয়ার দৌড়ে হার্দিকের থেকে অনেকটাই এগিয়ে রয়েছেন।
Advertisement