shono
Advertisement

চিপকে বিরাট বধ, ধোনির ছত্রছায়ায় চ্যাম্পিয়নের মতোই নেতৃত্বের অভিযান শুরু ঋতুরাজের

Published By: Sulaya SinghaPosted: 11:55 PM Mar 22, 2024Updated: 12:19 AM Mar 23, 2024

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু: ১৭৩/৬ (অনুজ- ৪৮, কার্তিক-৩৮*)
চেন্নাই সুপার কিংস: ১৭৬/৪ (রচীন-৩৭)
৬ উইকেটে জয়ী চেন্নাই সুপার কিংস

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি আর ক্যাপ্টেন নন। তবে দলে তো তিনি রয়েছেন। তিনিই তো গতবার দলকে চ্যাম্পিয়ন করেছিলেন। শুধু গতবার কেন, পাঁচ-পাঁচবার ট্রফি এনে দিয়েছেন। এদিনও সময়-অসময়ে হাত নাড়িয়ে, চোখের ঈশারায় নেতৃত্বও তো দিলেন। তিনি মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। আর এই মানুষটির উজ্জ্বল উপস্থিতিকে হাতিয়ার করেই আত্মবিশ্বাসের সঙ্গে চ্যাম্পিয়নদের মতো শুরুটা করলেন অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড়। ঘরের সমর্থকদের সামনে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে হারিয়ে এবারের আইপিএল অভিযানের সূচনা ঘটল চেন্নাই সুপার কিংসের (CSK)।

চিপকে চেন্নাইয়ের ম্যাচে মানেই সমর্থকদের শব্দব্রহ্ম। বিপক্ষ যেন সেখানেই হারিয়ে ফেলে অর্ধেক আত্মবিশ্বাস। শুক্রবার আইপিএলের ১৭তম মরশুমের উদ্বোধনী ম্যাচেও তার ব্যতিক্রম হল না। বিরাট কোহলি ক্রিকেটপ্রেমীদের যতই চোখের মণি হোন না কেন, ধোনির দলের ভক্তদের সামনে তিনি শুধুই প্রতিপক্ষের ব্যাটার। তাই তো কোহলির শট বাউন্ডারি লাইনে অজিঙ্ক রাহানে এবং রচীন রবীন্দ্রর যুগলবন্দিতে অনবদ্য ক্যাচে পরিণত হতেই চিপকের ডেসিবেল সব মাত্রা ছাপিয়ে গেল। শেষে অনুজ রাওয়াত এবং দীনেশ কার্তিকের অতি মূল্যবান পার্টনারশিপে লড়াই করার মতো জায়গায় পৌঁছায় আরসিবি। তবে শেষরক্ষা হল না।

[আরও পড়ুন: ৭ দিনের ইডি হেফাজতে কেজরিওয়াল, আরও চাপে দিল্লির মুখ্যমন্ত্রী]

তবে এদিন শুধু চেন্নাই নয়, বাংলাদেশেও আজ নিঃসন্দেহে অকাল দিওয়ালি। কারণ অবশ্যই মুস্তাফিজুর। তাঁর ঝোড়ো বোলিংয়েই তো একে একে প্যাভিলিয়নে ফিরতে হয় কোহলি (২১), ডু প্লেসিস (৩৫), রজত পাটিদার (০) এবং ক্যামেরন গ্রিনকে (১৮)। ৪ ওভারে ২৯ রান দিয়ে ৪টি উইকেট তুলে নেন তিনি। আর বাকি কাজটা সারে শিবম দুবে (৩৪*) এবং রবীন্দ্র জাদেজা (২৫*) জুটি। রচীন ৩৭ রানে ফিরে গেলে একটা সময় খানিকটা বেসামাল হয়ে পড়ে চেন্নাই। কিন্তু ইমপ্যাক্ট দুবে ও স্যর জাদেজার মারকাটারি ব্যাটিংয়ে কার্যত হাসতে হাসতে ম্যাচ পকেটে পুরে ফেলে চেন্নাই। তবে চেন্নাই সমর্থকদের আফসোস একটাই, উইকেটকিপার ধোনি ২২ গজের পুরনো স্মৃতি ফেরালেও ব্যাট হাতে এদিন আর ধোনি ধামাকা দেখার সুযোগ হল না।

এদিন কেন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিলেন ডু প্লেসিস, তা নিয়ে প্রশ্ন উঠেই যাচ্ছে। প্রতিবারের মতো এবারও অভিযানের শুরুতেই নিরাশ করলেন দলের তারকা ব্যাটাররা। মহিলাদের আইপিএলে আরসিবিকে চ্যাম্পিয়ন করেছেন স্মৃতি মন্ধানা। কিন্তু উদ্বোধনী লগ্নেই কোহলিদের হারে আরও এবার ধাক্কা খেল বেঙ্গালুরু সমর্থকদের স্বপ্ন।

[আরও পড়ুন: বাংলার ভোট ও গুন্ডাতন্ত্র! কালক্রমে ফিকে মস্তানদের দাপট, কীভাবে পট পরিবর্তন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement