shono
Advertisement

Breaking News

আইপিএলে ফের বিরাট বিপর্যয়, ময়ঙ্কের গতিতে উড়ে গেল আরসিবি

Published By: Subhajit MandalPosted: 11:09 PM Apr 02, 2024Updated: 11:21 PM Apr 02, 2024

লখনউ সুপার জায়ান্টস: ১৮১-৫ (ডি'কক ৮১, পুরান ৪০)
আরসিবি: ১৫৩ (লোমরোর ৩৩, পাটিদার ২৯)
লখনউ সুপার জায়ান্টস ২৮ রানে জয়ী।
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর বদলায়, ক্রিকেটার বদলায়, এমনকী চলতি মরশুমে নামও বদলে গিয়েছে। কিন্তু আইপিএলে (IPL 2024) বদলাচ্ছে না আরসিবির ভাগ্য। ফের হার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। চলতি মরশুমে এই নিয়ে চার ম্যাচের মধ্যে তিনটিতেই হারলেন বিরাটরা। ঘরের মাঠেই এই নিয়ে পর পর দ্বিতীয় হার আরসিবির।

Advertisement

মঙ্গলবার ঘরের মাঠে বেঙ্গালুরু (RCB) হারল ২৮ রানের ব্যবধানে। আরও এক বার কেএল রাহুলদের এই জয়ের অন্যতম কারিগর হিসাবে উঠে এলেন তরুণ ভারতীয় পেসার ময়ঙ্ক যাদব। এদিন ময়ঙ্কের গতিতে কার্যত উড়ে গেল গোটা আরসিবির মিডল অর্ডার। ৪ ওভারে ১৪ রান এবং ৩ উইকেট। দুই দলের মধ্যে পার্থক্যটা গড়ে দিলেন ময়ঙ্কই।

[আরও পড়ুন: বুধবার থেকে ৫ জেলায় তাপপ্রবাহ, গরম বাড়বে গাঙ্গেয় পশ্চিমবঙ্গেও]

বেঙ্গালুরুর ব্যাটিং সহায়ক পিচে টস জিতে প্রত্যাশিতভাবেই লখনউকে ব্যাট করতে পাঠায় আরসিবি। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে কেএল রাহুলরা (KL Rahul) ৫ উইকেটে তোলেন ১৮১ রান। লখনউয়ের শুরুটাই দুর্দান্ত হয় ডি'কক এবং রাহুলের ব্যাটে ভর করে। আরসিবি প্রথম উইকেট পায় লখনউয়ের ৫৩ রানের মাথায়। ২০ রান করে আউট হন রাহুল। তবে অধিনায়ক আউট হলেও ডি'কক একদিকে দুর্দান্ত ইনিংস খেলেন। অন্য প্রান্তে একের পর উইকেট খোয়াতে থাকে এলএসজি। শেষ পর্যন্ত ডি'কক একাই ৮১ রান করেন। শেষদিকে পুরান ২১ বলে ৪০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। ফলে ১৮১ রানে পৌঁছায় লখনউ।

[আরও পড়ুন: আগুনে গরমে পুড়বে গোটা দেশ, এপ্রিল-জুনে ভয়ংকর তাপপ্রবাহের সতর্কতা মৌসম ভবনের]

চিন্নাস্বামী স্টেডিয়ামে ১৮২ রানের টার্গেট মোটেই বিরাট কিছু নয়। কিন্তু রান তাড়া করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি আরসিবি। পঞ্চম ওভারেই দলের প্রধান ভরসা বিরাট কোহলি (Virat Kohli) ২২ রান করে প্যাভিলিয়নে ফেরেন। পরের ওভারেই ১৯ রান করে ফেরেন অধিনায়ক ডু'প্লেসিস। তিনি রান আউট হন। তার পরই শুরু হয় ময়ঙ্ক যাদব (Mayank Yadav) শো। মাঝের ওভারগুলোতে ৪ ওভার বল করে মাত্র ১৪ রান দিলেন তিনি। ৩টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিলেন ভারতের নয়া গতিদানব। একটা সময় ১০৩ রানে ৬ উইকেট হারিয়ে রীতিমতো চাপে পড়ে যায় আরসিবি। সেখান থেকে লোমরোর কামব্যাকের চেষ্টা করলেও, সেটা কাজে লাগেনি। শেষ পর্যন্ত ১৫৩ রানে শেষ হয়ে যায় আরসিবির ইনিংস। লখনউ জেতে ২৮ রানে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement