shono
Advertisement
Virat Kohli

'নিজেকে দুর্বল মনে হত', বিরাটকে নিয়ে স্বীকারোক্তি সদ্য অবসর নেওয়া অ্যান্ডারসনের

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে লর্ডস টেস্টের পর অবসর নিয়েছেন অ্যান্ডারসন।
Published By: Arpan DasPosted: 06:42 PM Jul 13, 2024Updated: 10:00 PM Jul 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্য অবসর নিয়েছেন ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন (James Anderson)। তাঁর নামের পাশে রয়েছে ৭০৪টি টেস্ট উইকেট। ২০০৩ সালে অভিষেকের পর অনেক কিংবদন্তি ব্যাটারকে বল করেছেন তিনি। কিন্তু তাঁর কাছে কেমন ছিল বিরাট কোহলিকে (Virat Kohli) বল করার অভিজ্ঞতা?

Advertisement

ক্রিকেটবিশ্বে অসংখ্য লড়াইয়ের কাহিনি অমর হয়ে রয়েছে। বিরাট কোহলি যেমন বর্তমান ক্রিকেটের প্রথম সারির নাম। দীর্ঘদিন ধরে তিনি তিন ফরম্যাটের ক্রিকেটকে শাসন করেছেন। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে লর্ডসে শেষ টেস্ট খেলে অবসর নিয়েছেন অ্যান্ডারসন। তার পরই বিরাটকে নিয়ে মুখ খুললেন ইংল্যান্ডের সদ্যপ্রাক্তন পেসার।

[আরও পড়ুন: নিজের পেনশনের টাকা দান করতেও রাজি, অসুস্থ গায়কোয়াড়ের পাশে কপিল]

বিরাটের সঙ্গে তাঁর প্রতিদ্বন্দ্বিতা নিয়ে অ্যান্ডারসন বলেন, "দীর্ঘ কেরিয়ারে অনেক ভালো-মন্দ দেখতে হয়। কোনও সিরিজে দারুণ পারফর্ম করেছি। আবার কোনও সিরিজে মনে হয়েছে বিপক্ষ ব্যাটার আপনাকে ছাপিয়ে গিয়েছে। বিরাটের কেরিয়ারের প্রথম দিকে ওকে আমি বল করেছি। তখন মনে হয়েছিল, বিরাটকে আমি প্রত্যেক বলে আউট করে দেব। কিন্তু পরে মনে হয়েছে, ওকে আউট করা অসম্ভব। তখন নিজেকে খুব দুর্বল মনে হত।"

[আরও পড়ুন: নতুন দায়িত্বে ঝুলন, কিং খানের নাইট রাইডার্সের মেন্টর বাংলার প্রাক্তন ক্রিকেটার]

২০১৪ সালে ইংল্যান্ড ট্যুরে গিয়েছিল ভারতীয় দল। সেই সফরটা একেবারেই ভালো যায়নি বিরাট কোহলির। ৫ টেস্টের ১০ ইনিংসে মাত্র ১৩৪ রান করেছিলেন তিনি। সেবার অ্যান্ডারসন তাঁকে ভালোই বেগ দিয়েছিলেন। কিন্তু তাঁকে যে আটকে রাখা মুশকিল, তার পরের সিরিজগুলোতে দুরন্ত পারফর্ম করে প্রমাণ করেছিলেন বিরাট। পরের ইংল্যান্ড সিরিজে জবাব দিয়েছিলেন অ্যান্ডারসনকেও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সদ্য অবসর নিয়েছেন ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন। তাঁর নামের পাশে রয়েছে ৭০৪টি টেস্ট উইকেট।
  • ২০০৩ সালে অভিষেকের পর অনেক কিংবদন্তি ব্যাটারকে বল করেছেন তিনি।
  • তাঁর কাছে কেমন ছিল বিরাট কোহলিকে বল করার অভিজ্ঞতা?
Advertisement