shono
Advertisement

Breaking News

Lockie Ferguson

চার ওভারে চারটিই মেডেন, সঙ্গে তিন-তিনটি উইকেট, বিশ্বকাপে ইতিহাস ফার্গুসনের

অবিশ্বাস্য বোলিংয়ে বিশ্বরেকর্ড লকি ফার্গুসনের।
Published By: Krishanu MazumderPosted: 10:54 PM Jun 17, 2024Updated: 11:43 PM Jun 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে বিশ্বরেকর্ড। অবিশ্বাস্য বোলিংয়ে নজির গড়লেন নিউ জিল্যান্ডের বোলার লকি ফার্গুসন। নিউ জিল্যান্ড ও পাপুয়া নিউ গিনির আপাত গুরুত্বহীন ম্যাচে এই নজির গড়লেন লকি ফার্গুসন। চার ওভার হাত ঘুরিয়ে চারটিই মেডেন নেন তিনি। তাঁর ঝুলিতে তিন-তিনটি উইকেট। 

Advertisement

তাঁর আগে ২০২১ সালের ১৪ নভেম্বর কানাডার সাদ বিন জাফর পানামার বিরুদ্ধে ৪ ওভার বল করে ৪টিই মেডেন দিয়েছিলেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এতদিন এটিই ছিল সর্বোচ্চ ডট বল করার রেকর্ড। লকি ফার্গুসন নতুন নজির গড়লেন সোমবার। 
অথচ ফার্গুসন মাঠে নামার আগে সব চেয়ে বেশি ডট বল করার রেকর্ড এদিন সকালেই গড়েছিলেন বাংলাদেশের তানজিম হাসান শাকিব। নেপালের বিপক্ষে ২১ টি ডট বল করেছিলেন তিনি। সেই রেকর্ড ২৪ ঘন্টাও টিকল না। পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে নতুন নজির গড়লেন ফার্গুসন।   

[আরও পড়ুন: এমবাপের কটাক্ষের পালটা জবাব, কোপার আগে ব্রাজিল তারকার মুখে মেসিদের ‘প্রশংসা’!]


ফার্গুসনকে এদিন খেলতেই পারেননি পাপুয়া নিউ গিনির ব্যাটাররা। তাঁর এই স্বপ্নের স্পেলে তিন-তিনটি উইকেট নেন লকি। আসাদ ভালা, চার্লস আমিনি ও সোপারের উইকেট নেন কিউয়ি বোলার। পঞ্চম ওভারে তাঁর হাতে বল তুলে দেওয়া হয়। তখন টিম সাউদি প্রথম উইকেটটি নেন পাপুয়া নিউ গিনির ইনিংসে।
প্রথম বলেই লকি ফার্গুসন উইকেট পান। আসাদ ভালাকে স্লিপে তালুবন্দি করেন ডারিল মিচেল। পরবর্তী ওভার গুলোয় ফার্গুসন ক্রমাগত লাইন ও লেন্থের পরিবর্তন করে পাপুয়া নিউ গিনির ব্যাটারদের বিব্রত করতে থাকেন। চার্লস আমিনিকে এলবিডব্লিউ করেন লকি। সোপারকে বোল্ড করেন তিনি। অসামান্য এক কীর্তি তৈরি করে গেলেন লকি।

[আরও পড়ুন: ভারতীয় ফুটবলে শেষ স্টিমাচ যুগ, ক্রোয়েশিয়ান কোচকে বরখাস্তের সিদ্ধান্ত ফেডারেশনের]

 

 
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টি-টোয়েন্টি বিশ্বকাপে বিশ্বরেকর্ড।
  • অবিশ্বাস্য বোলিংয়ে নজির গড়লেন নিউ জিল্যান্ডের বোলার লকি ফার্গুসন।
  • নিউ জিল্যান্ড ও পাপুয়া নিউ গিনির আপাত গুরুত্বহীন ম্যাচে এই নজির গড়লেন লকি ফার্গুসন।
Advertisement