shono
Advertisement
Morne Morkel

গম্ভীরের পছন্দেই সায়, ভারতের বোলিং কোচ হলেন মর্নি মর্কেল

বাংলাদেশ সিরিজ থেকেই টিম ইন্ডিয়ার বোলিং কোচ হিসাবে দায়িত্ব নেবেন মর্কেল।
Published By: Subhajit MandalPosted: 04:32 PM Aug 14, 2024Updated: 05:13 PM Aug 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গম্ভীরের পছন্দেই সায়। ভারতীয় দলের বোলিং কোচ হিসাবে নিযুক্ত হলেন মর্নি মর্কেল (Morne Morkel)। বোর্ড সচিব জয় শাহ সংবাদসংস্থা পিটিআইকে এ খবর জানিয়েছেন। বাংলাদেশ সিরিজ থেকেই টিম ইন্ডিয়ার বোলিং কোচ হিসাবে দায়িত্ব নেবেন মর্কেল।

Advertisement

গম্ভীরের নাম কোচের পদে ঘোষণা হওয়ার পর বাকি সহকারী কোচের সন্ধান শুরু হচ্ছে। হেড কোচ হওয়ার জন্য গৌতম গম্ভীর যে শর্তগুলি দিয়েছিলেন, সেগুলির মধ্যে সবার উপরে ছিল দলে সব সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে তাঁকে সম্পূর্ণ স্বাধীনতা দিতে হবে। দল নির্বাচন থেকে সাপোর্ট স্টাফ বাছাই, সবটাই নিজের মতো করতে চেয়েছিলেন জিজি। গম্ভীরই মর্কেলকে চেয়েছিলেন বোলিং কোচ হিসাবে।

[আরও পড়ুন: কঙ্গনার সঙ্গে তুলনা টেনে সাইনাকে ট্রোলিং নেটদুনিয়ায়, পালটা দিলেন ব্যাডমিন্টন তারকা]

কিন্তু বোর্ড কর্তারা শুরুতে বিদেশি কোচের পক্ষে ছিলেন না। জশপ্রীত বুমরাহ, মহম্মদ শামিদের কোচ হিসাবে দেশের সর্বকালের অন্যতম সেরা পেসার জাহির খানকে নিয়োগ করার কথা ভাবা হচ্ছিল। আরও দুএকজনের নাম নিয়ে ভাবনা চিন্তা চলছিল। কিন্তু গম্ভীর চাইছিলেন মর্কেলকে। সেই টানাপড়েনে বোলিং কোচ নির্বাচন পিছিয়ে যায়। শ্রীলঙ্কা সফরে অস্থায়ীভাবে নিয়ে যাওয়া হয় সাইরাজ বাহুতুলেকে। শেষমেশ গম্ভীরের পছন্দেই সায় দিলেন বোর্ড কর্তারা। সহকারী কোচ হিসাবে বিদেশি মর্কেলকেই বেছে নেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

[আরও পড়ুন: কুস্তিতে একটার বেশি পদক এল না কেন প্যারিসে? ভিনেশ-সাক্ষীদের আন্দোলনকে দায়ী করলেন সংস্থার প্রধান]

আগামী ১৯ সেপ্টেম্বর বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট দিয়েই শুরু হবে ভারতীয় দলে মর্কেলের সফর। এর আগে আইপিএল ফ্র্যাঞ্চাইজি লখনউ সুপার জায়ান্টসের বোলিং কোচ ছিলেন তিনি। সে সময় গম্ভীর ছিলেন লখনউ ফ্র্যাঞ্চাইজির বোলিং কোচ। তারও আগে দু’জনে এক সঙ্গে কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলেছেন। সেই সূত্রে মর্কেলের সঙ্গে কাজের যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে গম্ভীরের। তাঁদের সম্পর্কও ভালো। সেটাকেই জাতীয় দলে কাজে লাগাতে চাইবেন দুই তারকা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভারতীয় দলের বোলিং কোচ হিসাবে নিযুক্ত হলেন মর্নি মর্কেল।
  • বোর্ড সচিব জয় শাহ সংবাদসংস্থা পিটিআইকে এ খবর জানিয়েছেন।
  • বাংলাদেশ সিরিজ থেকেই টিম ইন্ডিয়ার বোলিং কোচ হিসাবে দায়িত্ব নেবেন মর্কেল।
Advertisement