shono
Advertisement
MS Dhoni

চোট কিংবা বয়স নয়, ধোনির অবসর নির্ভর করছে এই শর্তের উপর!

চুল বড় রাখা কিংবা অধিনায়কত্ব ছাড়া দেখে অনুমান, এবছরই হয়তো অবসর নেবেন তিনি।
Posted: 04:58 PM Apr 23, 2024Updated: 06:47 PM Apr 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধোনি (MS Dhoni) ম্যানিয়ায় আচ্ছন্ন গোটা দেশ। যেখানেই নামছেন, তা যেন নিজের ঘরের মাঠ বানিয়ে ফেলছেন। কিন্তু সেই সঙ্গে ভক্তদের মনের মধ্যে ঘুরে বেড়াচ্ছে একটাই প্রশ্ন। আর কতদিন ধোনির জাদুতে মুগ্ধ হয়ে থাকার সুযোগ মিলবে? এবছরই কি ক্রিকেট থেকে পুরোপুরি অবসর নেবেন তিনি? যদিও খবর অনুযায়ী, ধোনির অবসরের পরিকল্পনা নির্ভর করছে বেশ কিছু শর্তের উপর।

Advertisement

চলতি আইপিএলে (IPL 2024) দুরন্ত ফর্মে আছেন মাহি। শুধু রানের সংখ্যা দিয়ে তাঁকে বিচার করা যাবে না। প্রায় প্রতিটি ম্যাচেই শেষের দিকে এসে রানের গতিবেগ বাড়িয়ে দেওয়ার কাজটি করে যাচ্ছেন চেন্নাই (Chennai Super Kings) তারকা। ৭ ম্যাচে তাঁর স্ট্রাইক রেট ২৫৫.৮৮। এখনও তাঁকে কেউ আউট করতে পারেনি। এর মধ্যে মুম্বইয়ের বিরুদ্ধে ৪ বলে করেছেন ২০। আর লখনউয়ের ম্যাচে ৯ বলে ২৮ করে অপরাজিত থাকেন ধোনি।

[আরও পড়ুন: ধোনির মতো ছক্কা মেরে বিশ্বকাপ জেতাবেন রিঙ্কু, জোর গলায় ঘোষণা রায়নার]

এত কিছুর মধ্যেও আশঙ্কার জায়গা, হয়তো এবছরই অবসর নেবেন ৪২ বছরের তারকা। ক্রিকেট জীবনের প্রথম দিকের মতো চুল বড় রাখা কিংবা অধিনায়কত্ব ছাড়া সেদিকেই ইঙ্গিত করছে। তবে রিপোর্ট অনুযায়ী ধোনির অবসর নির্ভর করে আছে বেশ কিছু বিষয়ের উপর। যার মধ্যে আছে একটি মাল্টি-ন্যাশনাল কোম্পানির সঙ্গে চুক্তি। ক্রিকেট জীবনের প্রথম দিকে একটি সফট ড্রিঙ্কস কোম্পানির সঙ্গে চুক্তি ছিল প্রাক্তন ভারত অধিনায়কের। কিন্তু ২০১৬ সালে তাদের সঙ্গে চুক্তি ছিন্ন করেন। বছর তিনেক পরে সেই কোম্পানির প্রতিদ্বন্দ্বী সংস্থার সঙ্গেই বড় অঙ্কের চুক্তি করেন তিনি। ২০২২ সালে সেই সংস্থার মিনারেল ওয়াটারের প্রচারেও দেখা যায় মাহিকে।

[আরও পড়ুন: ‘হামারে ক্যাপ্টেন ক্যায়সা হো’, ভক্তরা ফের রোহিতকেই চান! কী বললেন হিটম্যান? ভিডিও ভাইরাল]

যদি নতুন করে উভয়ের চুক্তি হয়, তাহলে হয়তো ফের আইপিএলের ময়দানে দেখা যেতে পারে তাঁকে। কারণ, ধোনি চিরকালই লগ্নিকারীদের কাছে বিশ্বস্ত আশ্রয়। ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার পরেও বিজ্ঞাপনের মুখ হিসেবে তাঁর মূল্য কমেনি। ২০২২ সালে ধোনির ব্র্যান্ড ভ্যালু ছিল প্রায় ৭০০ কোটির কাছাকাছি। এমনকী অবসর নিলেও বিজ্ঞাপনের বাজারে তিনি যথেষ্ট প্রাসঙ্গিক থাকবেন বলেই জানা যাচ্ছে। কিন্তু ধোনি মানেই চমক। ফলে শেষ পর্যন্ত ধোনি যে কবে অবসর নেবেন, সেটা একমাত্র তিনিই জানেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ধোনি ম্যানিয়ায় আচ্ছন্ন গোটা দেশ। যেখানেই নামছেন, তা যেন নিজের ঘরের মাঠ বানিয়ে ফেলছেন।
  • খবর অনুযায়ী, ধোনির অবসরের পরিকল্পনা নির্ভর করে বেশ কিছু শর্তের উপর।
  • যার মধ্যে আছে একটি মাল্টি-ন্যাশনাল কোম্পানির সঙ্গে চুক্তি।
Advertisement