shono
Advertisement
PAK vs BAN

'আমাদের ভবিষ্যৎ খুব একটা উজ্জ্বল নয়', বাংলাদেশের কাছে হারের পরে উদ্বিগ্ন প্রাক্তন পাক তারকারা

পাক বোর্ডের পরিবর্তনের প্রভাব পড়েছে ক্রিকেটারদের মধ্যে।
Published By: Krishanu MazumderPosted: 07:07 PM Sep 03, 2024Updated: 07:41 PM Sep 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশের কাছে ২-০-এ টেস্ট সিরিজ হেরেছে পাকিস্তান (PAK vs BAN)। ঘরের মাঠে পাকিস্তানের এই হার দেখার পরে দেশের প্রাক্তন ক্রিকেটাররা মনে করেন তাদের ক্রিকেট ভবিষ্যৎ খুব একটা উজ্জ্বল নয়।
প্রাক্তন পাক অধিনায়ক জাভেদ মিয়াঁদাদ বলেন, ''আমাদের দেশের ক্রিকেট যে এই জায়গায় এসে পৌঁছেছে, তা অত্যন্ত হতাশার। শৃঙ্খলিত পারফরম্যান্সের জন্য বাংলাদেশ কৃতিত্ব দাবি করতেই পারে। সিরিজে আমাদের ব্যাটিং যেভাবে ভেঙে পড়েছে, তা খারাপ ইঙ্গিত।''

Advertisement

[আরও পড়ুন: প্রথম থেকে খেলেননি বিশ্বকাপে, দ্রাবিড়-রোহিতের সামনে কী বললেন শামি?]

দ্বিতীয় টেস্টে জয়ের জন্য বাংলাদেশের লক্ষ্য ছিল ১৮৫ রান। এর আগে পাকিস্তানে গিয়ে কখনওই সিরিজ জিততে পারেনি তারা। বিদেশের মাটিতে ২০০৯-এ ওয়েস্ট ইন্ডিজকে হারানোর সাফল্য থাকলেও পাকিস্তানকে হারানোর কৃতিত্ব অবশ্যই আলাদা। জাকির হাসান (৪০) ও শাদমান ইসলাম (২৪) ওপেনিং জুটির পর সেই কাজটা করে দিলেন অধিনায়ক শান্ত, মমিনুল হকরা। দ্বিতীয় টেস্ট ৬ উইকেটে জিতে ইতিহাস তৈরি করল বাংলাদেশ।
বাংলাদেশের রান তাড়া করতে নেমে পাক ব্যাটিংয়ের ভেঙে পড়া দেখে মিয়াঁদাদ বলেন, ''আমি খেলোয়াড়দের দোষ দিতে চাই না। গত দেড় বছরে বোর্ডের ভিতরে যা হয়েছে, ক্যাপ্টেন্সি এবং ম্যানেজমেন্টেরও পরিবর্তন হয়েছে, সব মিলিয়ে তার প্রভাব পড়েছে দলের উপরে।'' ঘরের মাঠে সিরিজ হার প্রসঙ্গে প্রাক্তন পাক অধিনায়ক ইনজামাম উল হক বলেন, ''বিশ্বের শ্রেষ্ঠ দলগুলোকে হোম সিরিজে হারানোই আমাদের সবচেয়ে বড় সুযোগ বলে মনে করা হত। তা করতে হলে ব্যাটসম্যানদের রান করার দরকার।'' আহমেদ শেহজাদের মতো প্রাক্তন ক্রিকেটার বলেছেন, ''ঘরের মাঠে পেস ও মুভমেন্টের যদি মোকাবিলা করা না যায়, তাহলে দেশের ক্রিকেটের ভবিষ্যৎ একেবারেই উজ্জ্বল নয়।''

[আরও পড়ুন: পাকিস্তানের মাটিতে ঐতিহাসিক সিরিজ জয় বাংলাদেশের, দ্বিতীয় টেস্টেও পর্যুদস্ত বাবররা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাংলাদেশের কাছে ২-০-এ টেস্ট সিরিজ হেরেছে পাকিস্তান।
  • ঘরের মাঠে পাকিস্তানের এই হার দেখার পরে দেশের প্রাক্তন ক্রিকেটাররা মনে করেন তাদের ক্রিকেট ভবিষ্যৎ খুব একটা উজ্জ্বল নয়।
  • দ্বিতীয় টেস্টে জয়ের জন্য বাংলাদেশের লক্ষ্য ছিল ১৮৫ রান।
Advertisement