shono
Advertisement

Breaking News

Ind vs Ban test

দ্বিতীয় দিনেও বৃষ্টি, আদৌ খেলা হবে কানপুর টেস্টে?

Published By: Anwesha AdhikaryPosted: 08:32 AM Sep 28, 2024Updated: 09:12 AM Sep 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কানপুর টেস্টের দ্বিতীয় দিনেও রয়েছে বৃষ্টির ভ্রুকুটি। হাওয়া অফিস সূত্রে খবর, শনিবার ৮০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে কানপুরে। ফলে প্রশ্ন উঠছে, দ্বিতীয় দিনে কি আদৌ খেলা সম্ভব হবে? উল্লেখ্য, এই ম্যাচে জিতলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের রাস্তা আরও পরিষ্কার হবে ভারতের পক্ষে। অন্যদিকে, কানপুরে খেলেই সম্ভবত টেস্ট ক্রিকেটকে বিদায় জানাবেন শাকিব আল হাসান। সেই ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাক, এমনটা মোটেই চান না ক্রিকেটপ্রেমীরা।  

Advertisement

কানপুরে প্রথম দিনের খেলা পণ্ড হয়ে গিয়েছিল বৃষ্টিতে। ভেজা মাঠের জন্য এক ঘণ্টা দেরি করে খেলা শুরু হয়। দ্বিতীয় সেশনে ঝেঁপে বৃষ্টি আসে। ফলে মাত্র ৩৫ ওভার পরেই মাঠ ছাড়তে হয় ক্রিকেটারদের। এবার দ্বিতীয় দিনেও সেই ছবিই দেখতে হতে পারে ক্রিকেটপ্রেমীদের। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, শনিবার সকালে প্রবল বৃষ্টি হতে পারে কানপুরে। দ্বিতীয় দিনের খেলা শুরু হবে সকাল সাড়ে নটায়। তার আগে সকাল আটটা থেকে হতে পারে প্রবল বর্ষণ। 

সকালে বৃষ্টি না হলেও শনিবার সারাদিন কানপুরে ৮০ শতাংশ বর্ষণের সম্ভাবনা রয়েছে। এছাড়াও ৯০  শতাংশ মেঘলা থাকবে আকাশ। ফলে দ্বিতীয় দিনে আদৌ খেলা হবে কিনা তা নিয়ে প্রশ্ন উঠছে। ইতিমধ্যেই বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছে, প্রবল বৃষ্টির জন্য দ্বিতীয় দিনের খেলা শুরু হতে দেরি হবে। উল্লেখ্য, বৃষ্টিবিঘ্নিত প্রথম টেস্টে লড়ছে বাংলাদেশ। দিনের শেষে বাংলাদেশের রান ৩ উইকেট হারিয়ে ১০৭। মোমিনুল অপরাজিত আছেন ৪০ রানে। সঙ্গে ৬ রানে ব্যাট করছেন মুশফিকুর রহিম।

উল্লেখ্য, কানপুরের টেস্টই সম্ভবত সাদা জার্সিতে শাকিবের শেষ আন্তর্জাতিক ম্যাচ হতে চলেছে। খেলা শুরুর আগের দিনই তিনি জানান, দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলার সুযোগ না হলে কানপুর থেকেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানাবেন। অন্যদিকে, এই টেস্ট ভেস্তে গেলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে খানিক চাপে পড়তে পারে ভারত। ফাইনালে ওঠার লড়াই আরও কঠিন হয়ে যাবে রোহিত শর্মাদের পক্ষে।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কানপুরে প্রথম দিনের খেলা পণ্ড হয়ে গিয়েছিল বৃষ্টিতে। ভেজা মাঠের জন্য এক ঘণ্টা দেরি করে খেলা শুরু হয়।
  • সকালে বৃষ্টি না হলেও শনিবার সারাদিন কানপুরে ৮০ শতাংশ বর্ষণের সম্ভাবনা রয়েছে। এছাড়াও ৯০  শতাংশ মেঘলা থাকবে আকাশ।
  • কানপুরের টেস্টই সম্ভবত সাদা জার্সিতে শাকিবের শেষ আন্তর্জাতিক ম্যাচ হতে চলেছে। খেলা শুরুর আগের দিনই তিনি জানান, দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলার সুযোগ না হলে কানপুর থেকেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানাবেন।
Advertisement