shono
Advertisement
T20 World Cup 2024

সুপার এইটেও রোহিতদের ভোগাবে বৃষ্টি! কেমন থাকতে পারে ওয়েস্ট ইন্ডিজের আবহাওয়া?

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে বারবার কাঁটা হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি।
Published By: Arpan DasPosted: 04:04 PM Jun 17, 2024Updated: 04:05 PM Jun 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) গ্রুপ পর্বে বারবার কাঁটা হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি। আমেরিকায় তো বটেই, ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজে বাতিল হয়েছে স্কটল্যান্ড-ইংল্যান্ড ম্যাচ। বৃষ্টিবিঘ্নিত ফ্লোরিডায় বল গড়ায়নি ভারত-কানাডা ম্যাচের। এমনকী ভারত ও পাকিস্তানের মেগা ম্যাচেও বাধ সেধেছিল বৃষ্টি। সুপার এইটের লড়াইয়েও কি মুখ ভার থাকবে আকাশের? কী বলছে আবহাওয়ার পূর্বাভাস?

Advertisement

শেষ আটে ভারতের (India Cricket Team) ম্যাচ রয়েছে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের তিনটি জায়গায়। বার্বাডোস, অ্যান্টিগা ও সেন্ট লুসিয়ার স্টেডিয়ামে নামবেন রোহিতরা। বাকি টিমগুলিও ঘুরিয়ে-ফিরিয়ে এখানেই খেলবে। এছাড়া কিংসটাউনের স্টেডিয়ামেও অস্ট্রেলিয়া, বাংলাদেশের ম্যাচ রয়েছে। কিন্তু খবর অনুযায়ী, সব জায়গাতেই বৃষ্টি ধাওয়া করতে পারে।

[আরও পড়ুন: আরও একবার ইউরো ফাইনাল খেলবে পর্তুগাল, স্বপ্ন দেখছেন রোনাল্ডো]

বার্বাডোজে ২০ জুন আফগানিস্তানের বিরুদ্ধে সুপার এইটের প্রথম লড়াই রোহিতদের। তবে সেদিন মাত্র ১০-২০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা আছে। কিন্তু ২২ ও ২৩ জুনের ম্যাচে ভালোমতো ভোগাতে পারে আবহাওয়া। বৃষ্টির সম্ভাবনা ৪০-৫৪ শতাংশ। ২৯ মে বিশ্বকাপের ফাইনালও এখানেই। সেদিনও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে বার্বাডোজের নিকাশি ব্যবস্থা ভালো। বৃষ্টি থেমে গেলে দ্রুত ম্যাচ শুরু করা যাবে বলেই অনুমান।

অ্যান্টিগার স্টেডিয়ামে ইতিমধ্যেই বিশ্বকাপের আটটি ম্যাচ খেলা হয়েছে। তার মধ্যে ইংল্যান্ড-নামিবিয়া ম্যাচে দাপট দেখিয়েছে বৃষ্টি। এই মাঠেই ২২ জুন বাংলাদেশের সঙ্গে ম্যাচ রোহিতদের। ২০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা আছে সেদিন। অন্য ম্যাচগুলিতেও চোখ রাঙাতে পারে আবহাওয়া।

[আরও পড়ুন: এমবাপের কটাক্ষের পালটা জবাব, কোপার আগে ব্রাজিল তারকার মুখে মেসিদের ‘প্রশংসা’!]

সেন্ট লুসিয়ায় শেষ ম্যাচেও বিপদে পড়তে পারেন রোহিত-মার্শরা। ২৪ জুন ভারত আর অস্ট্রেলিয়ার মহারণ হবে এখানেই। ৫০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা জল ঢালতে পারে সেই ম্যাচে। স্টেডিয়ামের জলনিকাশি ব্যবস্থাও খুব একটা ভালো নয়। ফলে বৃষ্টির আশংকা থেকেই যাচ্ছে। অবশ্য আবহাওয়ার কথা কে বলতে পারে? সেই আশাতেই বুক বাঁধতে পারেন ক্রিকেটভক্তরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বৃষ্টিবিঘ্নিত ফ্লোরিডায় বল গড়ায়নি ভারত-কানাডা ম্যাচের।
  • আমেরিকায় তো বটেই, ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোসে বাতিল হয়েছে স্কটল্যান্ড-ইংল্যান্ড ম্যাচ।
  • ভারত ও পাকিস্তানের মেগা ম্যাচেও বাধ সেধেছিল বৃষ্টি।
Advertisement