shono
Advertisement

Breaking News

Air India

সাধারণ যাত্রীদের উপেক্ষা করে বিশ্বজয়ীদের জন্য বিশেষ বিমান! এয়ার ইন্ডিয়াকে নোটিস DGCA-র

নেয়ার্ক থেকে দিল্লিতে যাওয়ার কথা ছিল ওই বিমানটির।
Published By: Subhajit MandalPosted: 11:38 AM Jul 04, 2024Updated: 02:54 PM Jul 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজয়ী ভারতীয় দলকে বার্বাডোজ থেকে দেশে ফেরাতে সাধারণ যাত্রীদের উপেক্ষা করে বিশেষ বিমানের ব্যবস্থা করেছে বিসিসিআই! অভিযোগ উঠতেই নড়েচড়ে বসল কেন্দ্র। বিমান সংস্থা এয়ার ইন্ডিয়াকে নোটিস পাঠানো হয়েছে ডিজিসিএর (DGCA) তরফে। সূত্রের খবর, বিশ্বজয়ী ভারতীয় দলের জন্য বিকল্প কোনও ব্যবস্থা না করে কেন সাধারণ যাত্রীবাহী বিমান পাঠানো হল জানতে চাওয়া হয়েছে নোটিসে। যাত্রীদের কোনও অসুবিধায় পড়তে হয়েছে কিনা সেটাও জানতে চাওয়া হয়েছে।

Advertisement

আসলে বিশ্বজয়ের পর হারিকেন ‘বেরিলে’র পর টিম ইন্ডিয়ার (Team India) দেশে ফেরানোর পরিকল্পনা বারবার বদল করতে হয়। বিশ্বকাপ ফাইনাল অনুষ্ঠিত হয় শনিবার। তার পর থেকে বেরিলের প্রভাবে বার্বাডোজেই আটকে পড়ে ভারতীয় দল। সেখানকার পরিস্থিতি খারাপ হতে থাকে। বন্ধ হয়ে যায় বিমানবন্দর। জারি হয় কারফিউ। হোটেলবন্দি হয়ে পড়েন ভারতীয় ক্রিকেটাররা। এই পরিস্থিতিতে দ্রুত ভারতীয় দলকে দেশে ফেরাতে বিকল্প ব্যবস্থা করেন বোর্ড সচিব জয় শাহ। তিনি যোগাযোগ করেন এয়ার ইন্ডিয়ার সঙ্গে।

[আরও পড়ুন: পার্টিতে মদ নেই কেন? জন্মদিনেই যুবককে ছাদ থেকে ফেলে খুন করল বন্ধুরা

ওয়েস্ট ইন্ডিজ়ের কোনও দেশ থেকেই ভারতে সরাসরি বিমান পরিষেবা নেই এয়ার ইন্ডিয়ার। তাই সেখান থেকে বিমানের ব্যবস্থা করা সম্ভব হয়নি। যে বিমানটি রোহিত, কোহলিদের বার্বাডোজ় থেকে ফিরিয়ে আনছে, সেটির নেয়ার্ক থেকে দিল্লি আসার কথা ছিল। নেয়ার্ক হল আমেরিকার নিউ জার্সির একটি শহর। বিমানটিকে দিল্লির বদলে পাঠিয়ে দেওয়া হয় বার্বাডোজ়ে। AIC24WC বিমানে চেপেই বৃহস্পতিবার দেশে ফিরেছে বিশ্বজয়ী ভারতীয় দল।

[আরও পড়ুন: ফের ভয়ংকর গুলির লড়াই ছত্তিশগড়ে, যৌথবাহিনীর এনকাউন্টারে খতম ৫ মাওবাদী]

অন্যদিকে, এই বিমানটিতে নেয়ার্ক থেকে ভারতে ফেরার টিকিট যেসব যাত্রীরা কেটেছিলেন, তাঁদের জন্য বিকল্প ব্যবস্থা করে এয়ার ইন্ডিয়া (Air India)। শোনা যাচ্ছে, অধিকাংশ যাত্রীকে আগেই জানিয়ে দেওয়া হয়েছিল ওই বিমানটি খালি করে বিশ্বজয়ীদের জন্য পাঠানো হচ্ছে। তবে, কয়েকজন যাত্রী সেই বার্তা না পেয়ে নেয়ার্ক বিমানবন্দরে চলে আসেন। তাঁদের অসুবিধার মুখে পড়তে হয়। পরে তাঁদের সেখান থেকে সড়ক পথে নিউ ইয়র্ক পাঠানো হয়। বিমানের আসল যাত্রীদের অসুবিধার জন্য তাঁদের কাছে দুঃখপ্রকাশ করেছিলেন এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। কিন্তু ওই অসুবিধার অভিযোগ উঠতেই এয়ার ইন্ডিয়াকে নোটিস পাঠাল ডিজিসিএ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিশ্বজয়ী ভারতীয় দলকে বার্বাডোজ থেকে দেশে ফেরাতে সাধারণ যাত্রীদের উপেক্ষা করে বিশেষ বিমানের ব্যবস্থা করেছে বিসিসিআই!
  • বিমান সংস্থা এয়ার ইন্ডিয়াকে নোটিস পাঠানো হয়েছে ডিজিসিএর তরফে।
  • সূত্রের খবর, বিশ্বজয়ী ভারতীয় দলের জন্য বিকল্প কোনও ব্যবস্থা না করে কেন সাধারণ যাত্রীবাহী বিমান পাঠানো হল জানতে চাওয়া হয়েছে নোটিসে।
Advertisement