shono
Advertisement
India Cricket Team

বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পরই বিপর্যয়, জিম্বাবোয়ের কাছে হার ভারতের তরুণ ব্রিগেডের

জিম্বাবোয়ের কাছে প্রথম টি-টোয়েন্টিতে ১৩ রানে হার শুভমানদের।
Published By: Arpan DasPosted: 08:02 PM Jul 06, 2024Updated: 08:25 PM Jul 06, 2024

জিম্বাবোয়ে: ১১৫/৯ (ক্লাইভ মাদান্দে ২৯, ডিয়ন মায়ার্স ২৩, রবি বিষ্ণোই ১৩/৪)
ভারত: ১০২/১০ (শুভমান ৩১, ওয়াশিংটন ২৭, সিকান্দার রাজা ২৫/৩)
১৩ রানে জয়ী জিম্বাবোয়ে।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপ জয়ের পর টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন রোহিত শর্মা-বিরাট কোহলি। সেই তালিকায় নাম লিখিয়েছেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাও। এবার নতুনদের পালা ভারতের জয়রথ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য। জিম্বাবোয়ে সফরকে তারই প্রস্তুতিপর্ব বলে মনে করছে ওয়াকিবহাল মহল। একঝাঁক নতুন মুখে সমৃদ্ধ দল নিয়ে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে নেমেছিল টিম ইন্ডিয়া (India Cricket Team)। কিন্তু শেষ পর্যন্ত জিম্বাবোয়ের কাছে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ১৩ রানে হারতে হল শুভমানদের।

এদিন হারারের মাঠে টসে জিতে প্রথম বল করার সিদ্ধান্ত নিয়েছিলেন অধিনায়ক শুভমান গিল। যুক্তি ছিল, রান তাড়া করতেই অনেক বেশি স্বাচ্ছন্দ্যবোধ করবেন তাঁরা। এদিন ভারতের জার্সিতে টি-টোয়েন্টিতে অভিষেক ঘটে রিয়ান পরাগ, ধ্রুব জুরেল ও অভিষেক শর্মার। দাপটের সঙ্গেই শুরু করেছিলেন মুকেশ কুমাররা। দ্বিতীয় ওভারেই জিম্বাবোয়ের ব্যাটার ইনোসেন্ট কাইয়াকে বোল্ড করে দেন তিনি। তার পরই শুরু হয় রবি বিষ্ণোইয়ের ম্যাজিক। আইপিএলেও ভালো ফর্মে ছিলেন। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল দলে ঠাঁই হয়নি। এদিন তাঁর স্পিন ঘূর্ণিতে আউট হয়ে ফিরলেন বেনেট, মাধেবেরেরা। বিষ্ণোই ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে তুলে নিলেন ৪ উইকেট। দুটি উইকেট নেন ওয়াশিংটন সুন্দরও। শেষ পর্যন্ত জিম্বাবোয়ের ইনিংস থামে ১১৫ রানে।

[আরও পড়ুন: ‘বিশ্বজয়ীকে স্বাগতম’, উইম্বলডনের মঞ্চে রাজকীয় অভ্যর্থনা শচীনকে]

সহজ লক্ষ্য, পিচে স্পিন থাকলেও তেমন কিছু বিপজ্জনক নয়। নতুনদের কাছে সুযোগ ছিল নিজেদের প্রমাণ করার। রোহিত-বিরাট না হোক, নিজেদের নাম ভারতের জার্সিতে নিজেকে তুলে ধরার। কিন্তু সিকান্দার রাজার স্পিনের কাছে যে এভাবে আত্মসমর্পণ করবেন শুভমানরা, তা কে জানত! অভিষেকে ব্যর্থ অভিষেক শর্মা। শূন্য রান করে ফিরলেন রিঙ্কুও। রুতুরাজ থেকে রিয়ান, কারোর ব্যাটেই রান নেই। একমাত্র চেষ্টা করলেন শুভমান গিল। ২৯ বলে ৩১ রান করে সিকান্দার রাজার বলে আউট হয়ে ফিরলেন তিনি। শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যান ওয়াশিংটন। কিন্তু ১০২ রানে সব উইকেট হারিয়ে থেমে গেল ভারতের লড়াই। 

পাঁচ ম্যাচের সিরিজের প্রথমটি হেরে যাত্রা শুরু করল টিম ইন্ডিয়া। তবে এই দলই ফের কামব্যাক করতে পারে। হার থেকে শিক্ষা নিয়েই ফের নতুন যাত্রা শুরু করবে টিম ইন্ডিয়া। পরের ম্যাচে সেই সুযোগ থাকছে শুভমানদের কাছে।

[আরও পড়ুন: বিশ্বকাপের ফাইনাল মুম্বই থেকে সরাবেন না! দাবি আদিত্য ঠাকরের, পালটা দিল বিসিসিআই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিশ্বকাপ জয়ের পর টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন রোহিত শর্মা-বিরাট কোহলি।
  • এবার নতুনদের পালা ভারতের জয়রথ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য।
  • একঝাঁক নতুন মুখে সমৃদ্ধ দল নিয়ে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে নেমেছিল টিম ইন্ডিয়া।
Advertisement